বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

অধিনায়ক কোহলির সহকারী হিসেবেই খুশি রাহানে

প্রকাশ: মঙ্গলবার, ২৬ জানুয়ারী, ২০২১ | ২২:০৫:২১

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

টেস্ট বিশ্বকাপ জেতার উপায় জানালেন রাহানে ছবিঃ গেটি ইমেজ
টেস্ট বিশ্বকাপ জেতার উপায় জানালেন রাহানে ছবিঃ গেটি ইমেজ

৩৬ রানে অলআউটের লজ্জ্বায় ডোবায় দলটাই তার নেতৃত্বতে দূর্দান্তভাবে ঘুরে দাঁড়ানোর নতুন এক গল্প লিখেছিল। চোট জর্জরিত দলটা নিয়েই অস্ট্রেলিয়ায় ইতিহাস গড়েছেন অজিঙ্কা রাহানে। তবে এত অর্জনের পরও বরং নিয়মিত অধিনায়ক বিরাট কোহলির সহকারী হিসেবেই সন্তুষ্ট ভারতের এই বিনয়ী ক্রিকেটার।

আসন্ন ইংল্যান্ড সিরিজের প্রথম টেস্টের জন্য চেন্নাইয়ে যাওয়ার আগে সংবাদমাধ্যম পিটিআইকে দেওয়া এক সাক্ষাৎকারে দলকে নেতৃত্ব দেওয়া নিয়ে রাহানে বলেন,

“কিছুই পরিবর্তন হয়নি। বিরাট টেস্ট দলের অধিনায়ক ছিলেন এবং থাকবেন এবং আমি তার সহকারী। যখন তিনি অনুপস্থিত ছিলেন, তখন দলের নেতৃত্ব দেওয়া আমার দায়িত্ব ছিল এবং টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য সেরাটা দেওয়া আমার কর্তব্য।”

কোহলির সাথে নিজের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক নিয়ে রাহানে বলেন, “আমি এবং বিরাট সবসময়ই একে অপরের সাথে ভাল বন্ধন আবদ্ধ ছিলাম। সে বারবার আমার ব্যাটিংয়ের প্রশংসা করেছে। আমরা দু’জনেই ভারত এবং বিদেশের মাটিতে আমাদের দলের হয়ে স্মরণীয় কিছু ইনিংস খেলেছি। আমরা দুজনেই অনেক পার্টনারশিপ গড়েছি, যা বিরাটকে চারে এবং আমাকে পাঁচে খেলতে সাহায্য করেছে।”

তিনি আরও যোগ করেন, “আমরা সবসময় একে অপরের খেলাকে সমর্থন করে এসেছি। আমরা যখন ক্রিজে থাকি, বিপক্ষ দলের বোলিংয়ের শক্তি নিয়ে আলোচনা করি। যখনই আমাদের মধ্যে কেউ বিপদজনক শট খেলে, আমরা একে অপরকে এ বিষয়ে সাবধান করি।”

কোহলির অধিনায়কত্ব নিয়ে রাহানে বলেন, “বিরাট একজন চৌকস ক্যাপ্টেন। সে বরাবরই মাঠে ভাল সিদ্ধান্ত নিয়ে থাকে। যখনই অশ্বিন, জাদেজা বোলিংয়ে আসে, সে আমাকে উৎসাহ যোগায় এবং বিশ্বাস রাখে আমার শক্তির জায়গা স্লিপে আমি ক্যাচ গুলো তালুবন্দি করবো।”

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / ‘লিগ জমজমাট ও প্রতিযোগিতামূলক ছিল – সালাম মুর্শেদি’
ক্লাব ফুটবল / ‘করিম বেনজেমাকে ব্যালন ডি’অর দিতে চান জিদান’
বাংলাদেশ ক্রিকেট / ৬ষ্ঠ বোলারের বিবেচনাতেই প্রথম ম্যাচে ছিলেন সৌম্য – রাসেল ডোমিঙ্গো
ক্লাব ফুটবল / ব্রুজ ম্যাচেই ম্যানসিটির দলে ফিরছেন দুই ব্রাজিলিয়ান এডারসন-জেসুস?
বাংলাদেশ ফুটবল / বারিধারা ছেড়ে বসুন্ধরা কিংসে সুমন রেজা
ক্লাব ফুটবল / কুঁচকিতে চোট, চ্যাম্পিয়নস লিগে লেইপজিগের বিপক্ষে খেলা হচ্ছে না নেইমারের!
বাংলাদেশ ক্রিকেট / সারাবছর নাইমকে খেলিয়ে বিশ্বকাপে নেই কেন? – মিটিংয়ে পাপন ও আকরামের প্রশ্ন
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি