বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

আক্ষেপ থাকলেও অভিযোগ নেই তামিমের

প্রকাশ: মঙ্গলবার, ২৬ জানুয়ারী, ২০২১ | ০৯:৪৮:১২

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ শুরুর আগে লক্ষ্য ছিল ওয়ানডে সুপার লিগের পূর্ণ ৩০ পয়েন্ট তুলে নেওয়া, গতকাল শেষ ম্যাচে জয় তুলে নিয়ে প্রতিপক্ষকে হোয়াইটওয়াশের স্বাদ দিয়ে পূর্ণ পয়েন্টই তুলে নিয়েছে বাংলাদেশ দল। উঠে গেছে পয়েন্ট তালিকার ২ নাম্বার অবস্থানে, তবুও অধিনায়কের কণ্ঠে আক্ষেপ রয়েই গেছে।

সেই আক্ষেপটা হলো সুযোগ তৈরি করেও সেঞ্চুরি না পাওয়ার, সেই সাথে অনভিজ্ঞ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আরও বড় জয় চেয়েছিলেন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। দলের বড় জয়ের পাশাপাশি ক্রিকেটারদের ব্যক্তিগত পারফর্মেন্সও আশা করেছিলেন তামিম।

গতকাল ম্যাচ শেষে সেই আক্ষেপের কথাই শুনিয়েছেন তামিম, “আমি আমাদের পারফর্মেন্সে ৮৫ শতাংশ খুশি, কিছু জায়গা আছে যেখানে আমাদের আরও উন্নতি করতে করতে হবে। আজকে আমাদের সুযোগ ছিল কোন একজনের সেঞ্চুরি করার। আগের ম্যাচগুলোতে আমরা আরও কম উইকেট হারিয়ে ম্যাচ জিতে নিতে পারতাম, তাহলে আমি খুশি হতে পারতাম।”

তিনি আরও বলেন, “আমি ৬৪ করে আউট হয়ে গেলাম, সাকিব ৫০ ( আসলে ৫১) করে আউট হয়ে গেল, মুশফিক দেরিতে আসায় ওর হাতে হয়তো অতো ওভার ছিল না। এগুলা যদি এখন আমরা কাটিয়ে উঠতে পারি তাহলে, যখন আমরা বিদেশে যাবো তখন এগুলো সাহায্য করবে। আমরা সিরিজ জিতেছি এবং সহজেই জিতেছি তাই কোন অভিযোগ নেই।”

দলের মানসিকতারও প্রশংসা করেছেন টাইগার এই অধিনায়ক, “আমরা যেভাবে ক্রিকেট খেলেছি খুব ভালো ছিল, সত্যি কথা বলতে মূল যে বিষয়টি আমি লক্ষ্য করেছি ভালো করার যে ক্ষুধাটা ড্রেসিং রুমে তিন ম্যাচেই ছিল। এমন হয়নি যে গত দুই ম্যাচ জিতে যাওয়ার পরে আজ দলের কেউ তেমন রিলাক্সে ছিল।”

পূর্ণ পয়েন্ট পাওয়ায় সন্তুষ্টিও জানিয়েছেন তামিম, “আমরা জানতাম যে এখন পয়েন্ট সিস্টেম। আমাদের (২০২৩ বিশ্বকাপ) বাছাই পর্ব খেলতে হবে কি হবে না এটা নিয়ে একটা ইস্যু থাকে, তাই প্রতিটা ম্যাচই খুব গুরুত্বপূর্ণ। সব ওয়ানডে ম্যাচই খুব গুরুত্বপূর্ণ, তাই যে ক্ষুধা ছিল আমি খুব খুশি।”

আরও খেলার খবরঃ   তামিম-রিয়াদদের চ্যালেঞ্জ জানাতে প্রস্তুতি নিচ্ছেন কিউই গতি তারকা

প্রথম দুই ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে অল্প রানে আটকে দিয়ে ৬ ও ৭ উইকেটের জয় পেয়েছিলো বাংলাদেশ, শেষ ম্যাচে আগে ব্যাট করার সুযোগ পেয়ে ২৯৭ রানের বড় সংগ্রহ গড়ে টাইগাররা। যা চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে বাংলাদেশের সর্বোচ্চ দলীয় সংগ্রহ, ফিফটি পান সিনিয়র চারজন ক্রিকেটারই।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / ‘লিগ জমজমাট ও প্রতিযোগিতামূলক ছিল – সালাম মুর্শেদি’
ক্লাব ফুটবল / ‘করিম বেনজেমাকে ব্যালন ডি’অর দিতে চান জিদান’
বাংলাদেশ ক্রিকেট / ৬ষ্ঠ বোলারের বিবেচনাতেই প্রথম ম্যাচে ছিলেন সৌম্য – রাসেল ডোমিঙ্গো
ক্লাব ফুটবল / ব্রুজ ম্যাচেই ম্যানসিটির দলে ফিরছেন দুই ব্রাজিলিয়ান এডারসন-জেসুস?
বাংলাদেশ ফুটবল / বারিধারা ছেড়ে বসুন্ধরা কিংসে সুমন রেজা
ক্লাব ফুটবল / কুঁচকিতে চোট, চ্যাম্পিয়নস লিগে লেইপজিগের বিপক্ষে খেলা হচ্ছে না নেইমারের!
বাংলাদেশ ক্রিকেট / সারাবছর নাইমকে খেলিয়ে বিশ্বকাপে নেই কেন? – মিটিংয়ে পাপন ও আকরামের প্রশ্ন
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি