বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

আবারও বাফুফের কর্মকাণ্ডে অপেশাদার সুলভ আচরণ

প্রকাশ: বৃহস্পতিবার, ১৪ জানুয়ারী, ২০২১ | ০৫:১৯:০৩

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

বাংলাদেশ ফুটবল ফেডারেশন বিভিন্ন সময় বিভিন্ন কারণে আলোচিত বা সমালোচিত হয়েছে। এসব আলোচনা-সমালোচনা কাটিয়ে উঠে এখনও পেশাদারিত্বের পূর্ণ ছোঁয়া পায়নি বাফুফে। এই তো গত কাল (বুধবার) পেশাদার ফুটবল লীগের উদ্বোধনী ম্যাচ শুরু হতে দশ মিনিট বিলম্ব হয়। যার মূল কারণ ছিল ফুটবল ফেডারেশনের হর্তা-কর্তাদের নিয়ে আয়োজিত উদ্বোধনী আনুষ্ঠানিকতা।

তবে এটা ছাপিয়েও সবার নজর কেড়েছে হোম এবং অ্যাওয়ে ভেন্যুর বিষয়টি। কেননা উদ্বোধনী ম্যাচে যে দুটি দল খেললো, তাদের কারওই হোম ভেন্যু বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম ছিল না। বসুন্ধরা কিংসের গত মৌসুমের হোম ভেন্যু নীলফামারী শেখ কামাল স্টেডিয়াম বাতিল করে এবার কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়াম বেছে নিয়েছে। বসুন্ধরা কিংসের প্রথম ম্যাচ কুমিল্লায় খেলার কথা থাকলে স্টেডিয়ামের কাজ শেষ না হওয়ায় কিংস কর্তৃপক্ষের আবেদনে বঙ্গবন্ধু স্টেডিয়ামেই ম্যাচ আয়োজন করে পেশাদার লীগ কমিটি।

অন্যদিকে উত্তর বারিধারা এবার হোম ভেন্যু হিসেবে টঙ্গীর শহীদ আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়ামকে বেছে নিয়েছেম প্রিমিয়ার লিগের নতুন এই ভেন্যুর অন্য দলটি আরামবাগ ক্রীড়া সংঘ। দুই দলের কারওই হোম ভেন্যু বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম নয় তাই প্রশ্ন উঠেছে নিরপেক্ষ ভেন্যুতে কেন খেললো দুই দল?

এই প্রশ্নের জবাবে বাফুফের কম্পিটিশন ম্যানেজার জাবের বিন তাহের আনসারী বলেছেন, “সূচি অনুযায়ী ম্যাচটি হওয়ার কথা ছিল কুমিল্লার ধীরেন্দ্র নাথ দত্ত স্টেডিয়ামে। কারণ, এ ম্যাচের স্বাগতিক দল বসুন্ধরা কিংস। কিন্তু দলটি তাদের প্রথম হোম ম্যাচটি ছাড় দিয়ে বঙ্গবন্ধু স্টেডিয়ামে খেলেছে। কুমিল্লার মাঠের আরেকটু কাজ করতে হবে এ কারণে বসুন্ধরা প্রথম ম্যাচটি ঢাকায় খেলার আবেদন করেছিল। দুই দলের ফিরতি ম্যাচটি হবে গাজীপুরের টঙ্গীতে।”

তবে অনেকেই আবার ভাবছেন যেহেতু উত্তর বারিধারার হোম ভেন্যু শহীদ আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়াম সেহেতু প্রথম ম্যাচটি এখানেই আয়োজন করা যেতো। কিন্তু এখানেই ঝামেলা পড়েছে বাফুফে। বাফুফের বিরুদ্ধে অবস্থান করছে আর্চারি ফেডারেশন। এই মাঠেই নিয়মিত অনুশীলন করে তীরন্দাজরা। আর্চারি ফেডারেশনের অনুমতি ছাড়াই লীগের জন্য এই মাঠের নাম ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন।

এখনো লীগের পুরা সূচি প্রকাশ করেনি বাফুফে তবে শুধু মাত্র প্রথম রাউন্ডের ম্যাচ গুলোর সূচি প্রকাশ করা হয়েছে যার সব গুলোই ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে আয়োজিত হবে।

আরও খেলার খবরঃ   তিন অভিষেকে একাদশ সাজালেন জেমি ডে, নেই জামাল ভূঁইয়া

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / ১৪ মিনিটেই বার্সাকে হারানো বেনফিকার জালে এক হালি গোল বায়ার্ন মিউনিখের
ক্লাব ফুটবল / ৫ গোলের নাটকীয় ম্যাচে ইউনাইটেডকে জেতালেন রোনালদো
ক্লাব ফুটবল / পিকের গোলে প্রথম জয় বার্সেলোনার
বাংলাদেশ ক্রিকেট / বাংলাদেশ দলের সংবাদ সম্মেলন বয়কট সাংবাদিকদের!
ক্লাব ফুটবল / ইকার্দির পরকীয়া বের করতে গোপনে গোয়েন্দা ভাড়া করেছিলেন ওয়ান্ডা নারা!
বাংলাদেশ ফুটবল / সাইফ ছেড়ে বসুন্ধরা কিংসে ইয়াসিন আরাফাত
আন্তর্জাতিক ক্রিকেট / নেদারল্যান্ডসকে বিদায় করে বিশ্বকাপে টিকে থাকলো নামিবিয়া
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি