বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

এখনই ভারতকে হারানোর সেরা সময় মনে করছেন রুট

প্রকাশ: মঙ্গলবার, ২৬ জানুয়ারী, ২০২১ | ১৭:১৬:২০

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

দ্য গার্ডিয়ান
দ্য গার্ডিয়ান

৫ ফেব্রুয়ারী থেকে চেন্নাইয়ে শুরু হচ্ছে ভারত ইংল্যান্ডের টেস্ট সিরিজ। কোহলি ছাড়াই ভারত আছে সেরা। এই সিরিজে ফিরছেন তিনি সহ কয়েকজন গুরুত্বপূর্ণ খেলোয়াড়। সেরা খেলোয়াড়দের ছাড়াই অস্ট্রেলিয়ার মাটি থেকে সিরিজ জয় করে ফিরেছে তারা।

তবে কম যাননা জো রুটের ইংল্যান্ডও। ফর্মের তুঙ্গে আছে তাঁরাও। বিদেশের মাটিতে টানা ৫ ম্যাচে জয় পেয়েছে ইংল্যান্ড। শ্রীলঙ্কাকে ২-০ ব্যবধানে উড়িয়ে দিয়ে এবার জো রুটদের লক্ষ্য ভারত দূর্গ জয়।

রুট মাথায় রাখছেন ভারতের দুর্দমনীয় পারফরম্যান্স। তবে অনুপ্রেরণা উপমহাদেশে নিজের ছন্দের দিকে তাকিয়ে। শ্রীলঙ্কার বিপক্ষে করেছেন ১৮৬ ছাড়াও আরেকটি দ্বিশতক। রুটের মতে, এমন ফর্মের ইংল্যান্ড দলই কেবল হারাতে পারে ভারতকে।

তবে ভারত যেভাবে খেলছে তাতে কাজটা যে সহজ হবে না তাও জানেন তিনি। রুট বলেন, রুট বলেন, “নিজেদের দেশে সেরা, এমন একটি দলের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ৪টে ম্যাচ খেলতে নামব আমরা। জেতার জন্য নিজেদের সেরাটাই দিতে হবে। তবে দল যে জায়গায় রয়েছে, তাতে এটাই সেরা সময় ভারতকে চ্যালেঞ্জ জানানোর।”

চেন্নাই টেস্টের ইংল্যান্ড দলে নেই জনি বেয়ারস্টো, স্যাম কারেন এবং মার্ক উড। তাদেr রেস্টে রেখে শক্তি বাড়াতে টেস্ট দলে ফেরানো হয়েছে বেন স্টোকস এবং জোফরা আর্চারকে।

রুট মনে করেন, দুজনের ফেরায় দলে আরo বেশি ভারসাম্য ফিরেছে। তিনি বলেন, “আমরা সব সময় সেরা ক্রিকেটারদের মাঠে চাই। তবে এই মুহূর্তে সেটা সম্ভব হচ্ছে না। যারা রয়েছে তাদের মধ্যে সেরাদেরকেই বেছে নেওয়া হয়েছে।”

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / ডিপাইয়ের পেনাল্টি মিসে পুঁচকে ভায়েকানোর মাঠেও হার বার্সেলোনার
বাংলাদেশ ক্রিকেট / একাদশ নির্বাচন নিয়েই প্রশ্ন তামিম ইকবাল ও সালাউদ্দিনের
আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশকে লজ্জা দেওয়া স্কটল্যান্ডকে হারিয়ে ইতিহাস নামিবিয়ার
অ্যাথলেটিক্স / বঙ্গবন্ধু ৫ম আর্টিস্টিক জিমন্যাস্টিকস এর উদ্বোধন
আন্তর্জাতিক ফুটবল / মিশরের জাতীয় শিক্ষাব্যবস্থায় যুক্ত হয়েছে সালাহ’র নাম!
আন্তর্জাতিক ক্রিকেট / অসহায় নাসুম বলেই ফেললেন, ‘আমাদের দ্বারা হচ্ছে না’
বাংলাদেশ ফুটবল / ফুটবলেও হার দিয়ে বাছাইপর্ব শুরু বাংলাদেশের
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি