ওয়ানডেতে ২ হাজার রানের ‘পার্টনারশিপ’ সাকিব-তামিমের

প্রকাশ: সোমবার, ২৫ জানুয়ারী, ২০২১ | ১৩:৪৪:০২

ডেস্ক রিপোর্ট

যে কোন ফর্মেটেই পার্টনারশিপ সবচেয়ে গুরুত্বপূর্ণ, যেটা ম্যাচের ভাগ্যও গড়ে দেয়। বাংলাদেশের হয়ে ওয়ানডে ক্রিকেটে জুটিতে ২ হাজার বাঁ তার বেশি রান আগে থেকেই ছিল সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম এবং মাহমুদউল্লাহ রিয়াদ ও মুশফিকুর রহিমের।

তৃতীয় জুটি হিসেবে ওয়ানডেতে ২ হাজার রান পূর্ণ করেছেন সাকিব আল হাসান ও তামিম ইকবাল, ক্যারিয়ারের অধিকাংশ সময় মিডল অর্ডারে ব্যাট করায় তামিমের সাথে বড় জুটি গড়ার খুব বেশি সুযোগ হয়নি তাদের। তবে যখনই সুযোগ পেয়েছেন রান করেছেন, তারই ফলশ্রুতিতে এই জুটির ২ হাজার রান পেরিয়ে গেল।

আজ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জুটি বেঁধে ব্যাট করছেন সাকিব-তামিম, আজকের ম্যাচের আগে আরও ৪৩ ইনিংসে দুজনে জুটি বেঁধেছেন। সর্বোচ্চ ২০৭ রানের জুটি এই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষেই, ২০১৮ সালে প্রভিডেন্সে দ্বিতীয় উইকেটে যোগ করেছিলেন তারা। সেঞ্চুরি জুটি আছে ৩ টি, ফিফটি রানের জুটি ১৩ টি।

বাংলাদেশের হয়ে ওয়ানডেতে সবচেয়ে বেশি রান সাকিব আল হাসান ও মূশফিকুর রহিমের, দলের অন্যতম সেরা এই দুই ব্যাটসম্যান তাদের জুটিতে যোগ করেছে ৩১৫৬ রান। দ্বিতীয় সর্বোচ্চ জুটির রানেও আছে মুশফিকুর রহিমের নাম, এখানে তার সঙ্গী মাহমুদউল্লাহ রিয়াদ; জুটিতে তাদের রান ২১৪৪।

২ হাজারের কাছাকাছি জুটিতে রান আছে তামিম ইকবাল ও ইমরুল কায়েসের।

জুটি গড়ে ওয়ানডেতে বাংলাদেশের সবচেয়ে বেশি রানঃ

  • সাকিব ও মুশফিক – ৩১৫৬
  • মুশফিক ও মাহমুদউল্লাহ – ২১৪৪
  • সাকিব ও তামিম – ২১৭৯
  • তামিম ও ইমরুল – ১৯২৭