বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

ওয়ানডের ব্যর্থতা ভুলে সাদা পোষাকে রাঙাতে চান লিটন

প্রকাশ: শনিবার, ৩০ জানুয়ারী, ২০২১ | ২১:১৭:২৫

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ ইন্টারনেট
ছবিঃ ইন্টারনেট

করোনা প্রাদুর্ভাবের পর আন্তর্জাতিক প্রত্যাবর্তনে ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজে নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি লিটন কুমার দাস। তবে সেই ব্যর্থতা ভুলে লাল বলের টেস্ট ফরম্যাটে ভালো করার প্রত্যয় জানিয়েছেন তিনি।

উইন্ডিজের বিপক্ষে ভালো শুরু করেও প্রথম দুই ওয়ানডেতে ইনিংস বড় করতে ব্যর্থ হয়েছিলেন লিটন দাস। প্রথম ম্যাচে ১৪ রানে এবং দ্বিতীয় ম্যাচে আউট হয়েছিলেন ২২ রান। আর তৃতীয় ম্যাচে রানের খাতা খোলার আগেই প্যাভিলিয়নে ফিরেছিলেন টাইগার ওপেনার।

ওয়ানডেতে বাংলাদেশের ওপেনার হিসেবে খেলে থাকলেও টেস্টে মিডল অর্ডারে ব্যাট করে থাকেন লিটন। তাই ওয়ানডের কথা মাথায় না রেখে বরং লাল বলের নতুন ভূমিকায় যথাযথ দায়িত্ব পালনেই মনোযোগ দিতে চান ডানহাতি স্টাইলিশ ব্যাটসম্যান।

লিটন দাস বলেন, “অনেক দিন পর টেস্ট ক্রিকেট খেলছি এটাতে অনেক খুশি যে অনেক দিন পর আন্তর্জাতিক ক্রিকেট শুরু হচ্ছে। টেস্ট ক্রিকেট তো পুরোপুরি অন্য রকম একটা জিনিস। দেশের হয়ে টেস্ট খেলার অনুভূতিই অন্য রকম।”

তিনি আরও যোগ করেন, “ওয়ানডেতে আমি ভালো করতে পারিনি, এটা পুরোই আলাদা ফরম্যাট। আমি চাচ্ছি না সেই বিষয়টি নিয়ে চিন্তা করতে বা মাথায় নিতে। এখানে আমার নতুন ভূমিকা, চেষ্টা করবো এখানে যে দায়িত্ব সেটা ভালো করে পালন করার জন্য।”

সেই সাথে অনেক দিন পর টেস্ট ক্রিকেটে খেলতে নেমে ভালো করাটা বেশ কঠিন হবে বলে মনে করছেন লিটন। উইন্ডিজদের ভালো মানের পেসার এবং স্পিনারদের কথাও স্মরণে রেখেছেন তিনি। তবে ক্রিজে বেশি সময় ব্যয় করে পরিস্থিতির নিয়ন্ত্রণ নিয়ে দলকে সাহায্য করতে চান এই টাইগার ব্যাটসম্যান।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ক্রিকেট / সাকিব-রিয়াদের ব্যাটে পিএনজির বিপক্ষে টাইগারদের পুঁজি ১৮১
বাংলাদেশ ফুটবল / ফিফা র‍্যাংকিংয়ে উন্নতি বাংলাদেশের
বাংলাদেশ ফুটবল / ঢাকায় এসে চ্যাম্পিয়নস লিগের সেই ফাইনালের কথা স্মরণ করলেন গ্রান্ট
ক্লাব ফুটবল / ২০২১-এর ক্লাব বিশ্বকাপ হবে আরব আমিরাতে
বাংলাদেশ ক্রিকেট / সুপার টুয়েলভে ওঠার মিশনে পিএনজির বিপক্ষে ব্যাটিংয়ে বাংলাদেশ
আন্তর্জাতিক ক্রিকেট / পাকিস্তান নয়, ইনজামামের চোখে বিশ্বকাপে ফেভারিট ভারত
বাংলাদেশ ফুটবল / লঙ্কা সফরে বাংলাদেশের কোচ পর্তুগালের মারিও লেমোস
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি