বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বিশেষ জার্সি পরে খেলবে সাকিব-তামিমরা

প্রকাশ: রবিবার, ১৭ জানুয়ারী, ২০২১ | ১৫:২৯:৪০

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজে নতুন ডিজাইনের জার্সি পরে মাঠে নামবে বাংলাদেশ দল, সেই জার্সিতে থাকছে বিশেষত্ব। লাল-সবুজের এই জার্সিতে বাংলাদেশের স্বাধীনতার ঐতিহ্য তুলে ধরবেন সাকিব আল হাসান, তামিম ইকবালরা।

বিশেষ জার্সি পরার প্রচলন ক্রিকেটে নতুন কিছু নয়, এর আগেই অনেক দেশ নিজেদের ইতিহাস-ঐতিহ্য কিংবা কাউকে সম্মান জানাতে বিশেষ জার্সিতে খেলেছে। বাংলাদেশও তার ব্যতিক্রম নয়, সম্প্রতি অস্ট্রেলিয়া ক্রিকেট দল বিশেষ জার্সিতে খেলে আলোচনায় এসেছিল।

২০ জানুয়ারি থেকে শুরু হতে যাওয়া ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজে লাল-সবুজের সংমিশ্রণে বিশেষ জার্সিতে মাঠ মাতাবে বাংলাদেশ দল। কেমন হবে সেই জার্সি ‘বিডিক্রিকটাইম’কে তার ধারণা দিয়েছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির প্রধান আকরাম খান।

তিনি বলেন, “আমরা পুরো দেশবাসীর মতো ক্রিকেট বোর্ড এবং ক্রিকেটাররাও এটার সাথে জড়িত হতে যাচ্ছি। যেহেতু এটা আমাদের ৫০তম স্বাধীনতা দিবস, তাই সবার কাছেই এটি স্পেশাল। সেটা উদযাপন করার জন্য জার্সির কথাটা মাথায় রেখেছি।”

বাংলাদেশের জাতীয় পতাকাকে অনুসরণ করেই জার্সি বানানো হয়েছে বলে জানিয়েছেন আকরাম খান। তিনি বলেন, “জার্সিটা কিন্তু বাংলাদেশের জাতীয় পতাকা অনুসরণ করেই করেছি। সবুজ এবং লাল রঙের মিশ্রণে জার্সিটা করা হয়েছে, অন্য কোন রঙ নেই।”

জার্সিতে বাংলাদেশের স্বাধীনতার ঐতিহ্য তুলে ধরা হয়েছে উল্লেখ করে তিনি বলেন, “জাতীয় পতাকায় লাল সূর্যটা যেভাবে আছে সেটা আমরা তুলে ধরেছি। এছাড়াও আমাদের দেশ স্বাধীন হওয়ার পর আমাদের মুক্তিযোদ্ধা ভাইয়েরা যেভাবে উদযাপন করেছে সেটিও তুলে ধরা হয়েছে এবং তার সাথে আমাদের যে স্মৃতিসৌধ রয়েছে সেটিও ফুটিয়ে তোলা হয়েছে। আশা করছি জার্সিটা ভালো লাগবে।”

২০ জানুয়ারি সিরিজের প্রথম ওয়ানডেতে মুখোমুখি হবে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ, করোনা পরবর্তী ক্রিকেটে এটাই হতে যাচ্ছে টাইগারদের জন্য প্রথম ম্যাচ। সিরিজের বাঁকি ২ ম্যাচ ২২ ও ২৫ জানুয়ারি।

আরও খেলার খবরঃ   চার সেরা তারকাকে একত্রে পেয়ে স্বপ্নপূরণ সাইফের

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / যে কারণে মারিও লেমোসকে বেছে নিয়েছে বাফুফে
ক্লাব ফুটবল / ২০২৭ পর্যন্ত বার্সেলোনাতেই থাকছেন আনুস ফাতি
বাংলাদেশ ক্রিকেট / সাকিব-রিয়াদের ব্যাটে পিএনজির বিপক্ষে টাইগারদের পুঁজি ১৮১
বাংলাদেশ ফুটবল / ফিফা র‍্যাংকিংয়ে উন্নতি বাংলাদেশের
বাংলাদেশ ফুটবল / ঢাকায় এসে চ্যাম্পিয়নস লিগের সেই ফাইনালের কথা স্মরণ করলেন গ্রান্ট
ক্লাব ফুটবল / ২০২১-এর ক্লাব বিশ্বকাপ হবে আরব আমিরাতে
বাংলাদেশ ক্রিকেট / সুপার টুয়েলভে ওঠার মিশনে পিএনজির বিপক্ষে ব্যাটিংয়ে বাংলাদেশ
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি