বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

করোনা, ইঞ্জুরী, ফর্মহীনতা নিয়েই আলাভাজের বিপক্ষে মাঠে নামছে রিয়াল মাদ্রিদ

প্রকাশ: শনিবার, ২৩ জানুয়ারী, ২০২১ | ০৯:০২:৪৬

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

করোনা, ইঞ্জুরী, ফর্মহীনতা নিয়েই আলাভাজের বিপক্ষে মাঠে নামছে রিয়াল মাদ্রিদ
ছবিঃ সংগৃহীত
করোনা, ইঞ্জুরী, ফর্মহীনতা নিয়েই আলাভাজের বিপক্ষে মাঠে নামছে রিয়াল মাদ্রিদ ছবিঃ সংগৃহীত

শেষ কবে রিয়াল মাদ্রিদকে এত সমস্যার সম্মুখীন হতে হয়েছে বলতে পারবেন? মাঠের পার্ফরমেন্স থেকে ড্রেসিং রুম সব ক্ষেত্রেই সমস্যায় জর্জরিত বিশ্ব সেরা ক্লাবটির। লা লীগায় ধুঁকতে থাকা রিয়াল মাদ্রিদ ইতোমধ্যে স্প্যানিশ সুপার কাপ ও কোপা দেল রে হাত ছাড়া করে ফেলেছে। দলের এই বাজে অবস্থার কারণেই গুঞ্জন উঠে জিনেদিন জিদানকে স্যাক করবে মাদ্রিদ ম্যানেজমেন্ট যদিও এই গুঞ্জন এখনও বাতাসেই উড়ছে।

এদিকে গত কাল রিয়াল মাদ্রিদ নিশ্চিত করে যে দলের প্রধান কোচ জিনেদিন জিদান কোভিড-১৯ এ আক্রান্ত। এতে এক প্রকার মরার উপর খাঁড়ার ঘা এর মত অবস্থা হয়েছে রিয়াল মাদ্রিদের। জিনেদিন জিদানের অনুপস্থিতিতে রিয়াল মাদ্রিদের ডাগ আউটে দাঁড়াবেন সহকারী কোচ বেত্তোনি। তবে এর দুই দিন আগেই ডিফেন্ডার নাচো ফার্নান্দেজ কোভিড-১৯ এ পজিটিভ হয়েছেন।

রিয়াল মাদ্রিদের সমস্যা শুধু করোনাতেই সীমাবদ্ধ নয়, ইঞ্জুরীও হানা দিয়েছে দলে। অধিনায়ক সার্জিও রামোস, রাইট ব্যাক দানি কার্ভাহালের পর উরুগুয়েন মিডফিল্ডার ফেদে ভার্লভারদেকেও মাঠের বাইরে থাকতে হচ্ছে ইঞ্জুরীর কারণে। এর সাথে যোগ হয়েছে বেশ কয়েকজন তরুণ ফুটবলারের দল ছাড়ার গুঞ্জন। ইতোমধ্যে লুকা জোভিচকে তার ক্লাব ফ্রাঙ্কফ্রুটে লোনে পাঠিয়েছে রিয়াল মাদ্রিদ , আরেক তরুণ মিডফিল্ডার মার্টিন ওডেগার্ড যথেষ্ট প্লেয়িং টাইম না পেয়ে নিজে থেকেও ক্লাবকে অনুরোধ করেছে ক্লাব ছাড়ার জন্য। ক্লাব ম্যানেজমেন্ট হয়তো তার অনুরোধকে সম্মান জানিয়ে লোনে পাঠনোর ব্যবস্থা করবে।

আলাভেজের বিপক্ষে শেষ ম্যাচে রিয়াল মাদ্রিদের উদযাপনের মুহূর্ত। ছবিঃ রয়টার্স।

সব কিছু ছাপিয়ে মাঠের পার্ফরমেন্সেও যাচ্ছে তাই অবস্থা রিয়াল মাদ্রিদ ফুটবলারদের। ফরোয়ার্ডদের গোল খড়া কাল হয়ে দাড়িয়েছে রিয়াল মাদ্রিদকেম চেলসি থেকে উড়িয়ে আনা ইডেন হ্যাজার্ড এখনও নিজেকে হারিয়ে খুজছেন। এদিকে ফ্রেঞ্চ স্ট্রাইকার করিম বেঞ্জেমা দলের মূল ভরসা হলেও নিয়মিত গোলের দেখা পাননা, যা রিয়াল মাদ্রিদকে চরম ভাবে ভোগায়। চলতি লা লীগায় ১৬ ম্যাচে সাত গোল করেছে এই ফরাসী স্ট্রাইকার। সিনিয়দের ভিড়ে তরুনেরাও নিজেদের মেলে ধরতে পারছেন না। মার্কো আসেন্সিও, ভিনিসিয়াস জুনিয়র, রদ্রিগোরা নিয়মিত সুযোগ পেলেও গোল করে ম্যাচ জেতানোর মত পার্ফরমেন্স করতে পারছে না।

এত এত সমস্যা নিয়েই লা লীগার ১৯ তম ম্যাচে আজ রাত ২টায় আলাভেজের বিপক্ষে এ্যাওয়ে ম্যাচে মাঠে নামছে রিয়াল মাদ্রিদ। বর্তমানে রিয়াল মাদ্রিদ লা লিগায় দুই নাম্বারে অবস্থান করলেও এক ম্যাচ বেশি খেলে অ্যাথলেটিকো মাদ্রিদ থেকে সাত পয়েন্ট পিছিয়ে আছে। লা লীগা রেসে টিকে থাকতে হলে প্রতিটা ম্যাচই গুরুত্বপূর্ণ লস ব্লাংকোসদের জন্য।

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / শানাকার ‘অভিষেক’ সেঞ্চুরির পরেও জিম্বাবুয়ের কাছে হারলো শ্রীলঙ্কা
আন্তর্জাতিক ক্রিকেট / হেনরিকসের এক অভিযোগে হুমকির মুখে পাকিস্তান ‘স্পিডস্টার’ হাসনাইনের ক্যারিয়ার
বাংলাদেশ ফুটবল / লিগের আগে ‘সারাহ রিসোর্টে’ ক্যাম্প করবে বসুন্ধরা কিংস
আন্তর্জাতিক ক্রিকেট / ভারতকে টেস্টের পর ওয়ানডে সিরিজেও হারানোর হুঁশিয়ারি বাভুমার
বাংলাদেশ ফুটবল / দেশের প্রথম কোনো ক্লাব হিসেবে ইতিহাস গড়ার পথে বসুন্ধরা কিংস
বাংলাদেশ ক্রিকেট / পুরোনো ইতিহাস নিয়ে আলোচনা করতে চান না রোডস
ক্লাব ফুটবল / রিয়াল কিংবদন্তি ‘পাকো হেন্তো’ আর নেই
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি