বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

চেলসিতে থমাস টুখেলের প্রথম জয়

প্রকাশ: রবিবার, ৩১ জানুয়ারী, ২০২১ | ২২:২২:১৭

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

প্রিমিয়ার লীগে টানা ব্যর্থতায় কিংবদন্তী ফুটবলার ফ্রাংক ল্যাম্পার্ডকে বহিষ্কার করার পর স্টার্মফোর্ড ব্রীজে আসেন ফরাসি ক্লাব পিএসজি থেকে বহিস্কৃত থমাস টুখেল। চেলসির হয়ে প্রথম ম্যাচে সুবিধা করতে না পারলেও দ্বিতীয় ম্যাচে জয় নিয়ে মাঠ ছেড়েছে টমাস টুখেলের দল। এই জয়ে টানা দু ম্যাচ পর জয়ে ফিরল অল ব্লুজরা। অন্যদিকে চলতি মৌসুমে জায়ান্ট কিলার খ্যাত বার্নলি টানা দু ম্যাচ জয়ের পর হার নিয়ে বাড়ি ফিরল।

স্টার্মফোর্ড ব্রীজে ঘরের মাঠে চেলসি শুরু থেকেই সফরকারী বার্নলির ডিফেন্সে সাড়াশি আক্রমণ করে। কিন্তু ফরোয়ার্ডদের ব্যর্থতায় গোল করতে দেরি হয়। পুরো ম্যাচে ৭০ শতাংশের বেশি সময় বল নিয়ন্ত্রণে রাখা স্বাগতিকরা এগিয়ে যায় বিরতির আগে। ম্যাচের ৪০তম মিনিটে হাডসন অডোইয়ের পাস থেকে অসাধারণ গোল করে চেলসিকে এগিয়ে দেন ডিফেন্ডার অ্যাজপিলিকুয়েটা। চেলসির হয়ে চলতি মৌসুমে স্প্যানিশ সেন্টার-ব্যাক। ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় থমাস টুখেলের দল।

দ্বিতীয়ার্ধে ম্যাচে ফিরতে আক্রমণের ধার বাড়ায় পিছিয়ে পড়া বার্নলি। বেশ কয়েকবার সুযোগ তৈরি করেও গোলরক্ষক নিকো পোপকে ফাঁকি দিতে ব্যর্থ হয় সফরকারীরা। উল্টো ম্যাচের শেষ হওয়ার ১০ মিনিট আগে দারুণ এক কাউন্টার এট্যাকে ব্যবধান দ্বিগুণ করে চেলসি। ম্যাচের ৮০তম মিনিটে ক্রিশ্চিয়ান পুলিসিচের পাসে ডি বক্সে অরক্ষিত মার্কোস আলোনসো দারুণ এক গোল করে ব্যবধান বাড়ান। বাকিসময় আর কোন গোল না হলে ঘরের মাঠে ২-০ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে চেলসি। সেই সাথে চেলসির হয়ে দ্বিতীয় ম্যাচে ক্যারিয়ারের প্রথম জয়ের দেখা পেলেন কোচ থমাস টুখেল। চেলসির ইতিহাসে টমাস টুখেলই একমাত্র কোচ যিনি প্রিমিয়ার লীগে অভিষিক্ত টানা দু ম্যাচ কোন গোল হজম করেনি।

এই জয়ে ২১ ম্যাচে ৯ জয়ে ৩৩ পয়েন্ট নিয়ে এক ধাপ এগিয়ে পয়েন্ট টেবিলের সাতে উঠে এসেছে চেলসি। অন্যদিকে টানা দু ম্যাচ জয়ের পর আজ হেরে ২০ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে রেলিগেশন জোনের আশেপাশে ঘুরছে বার্নলি।

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / শানাকার ‘অভিষেক’ সেঞ্চুরির পরেও জিম্বাবুয়ের কাছে হারলো শ্রীলঙ্কা
আন্তর্জাতিক ক্রিকেট / হেনরিকসের এক অভিযোগে হুমকির মুখে পাকিস্তান ‘স্পিডস্টার’ হাসনাইনের ক্যারিয়ার
বাংলাদেশ ফুটবল / লিগের আগে ‘সারাহ রিসোর্টে’ ক্যাম্প করবে বসুন্ধরা কিংস
আন্তর্জাতিক ক্রিকেট / ভারতকে টেস্টের পর ওয়ানডে সিরিজেও হারানোর হুঁশিয়ারি বাভুমার
বাংলাদেশ ফুটবল / দেশের প্রথম কোনো ক্লাব হিসেবে ইতিহাস গড়ার পথে বসুন্ধরা কিংস
বাংলাদেশ ক্রিকেট / পুরোনো ইতিহাস নিয়ে আলোচনা করতে চান না রোডস
ক্লাব ফুটবল / রিয়াল কিংবদন্তি ‘পাকো হেন্তো’ আর নেই
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি