বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

জনগণকে খেলাধুলামুখী করতে মেয়র আতিকুলের বিশেষ উদ্যোগ

প্রকাশ: রবিবার, ২৪ জানুয়ারী, ২০২১ | ১৫:৫৮:৪৯

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ সংগৃহীত
ছবিঃ সংগৃহীত

বর্তমান রাজধানিতে নেই পর্যাপ্ত খেলার মাঠ। মাঠের অভাবে ঘরকুনো হয়ে পড়ছে বর্তমান প্রজন্ম। খেলাধুলা করতে না পেরে কম্পিউটার আর মোবাইলে মুখ থুবড়ে পড়ে থাকা তরুণ সমাজ নিয়ে উদ্বেগ জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরশনের মেয়র আতিকুল ইসলাম।

শনিবার (২৩ ডিসেম্বর) সকাল ১০টায় ঢাকার মোহাম্মদপুরে ইকবাল রোডে উদয়াচল পার্কের উদ্বোধনী অনুষ্ঠানে আতিকুল জানান, রাজধানির কোথাও খাস জমি থাকলে সেখানেই পার্ক এবং খেলার মাঠ নির্মাণ করা হবে ।

উক্ত অনুষ্ঠানে তিনি বলে, “ডিএনসিসি এলাকায় ২৪টি মাঠ এবং পার্কের উন্নয়ন কাজ করা হচ্ছে। এর মধ্যে ১০টি মাঠ আন্তর্জাতিক মানের তৈরি করা হচ্ছে। এসব মাঠে বৃষ্টির পানি জমবে না। মাঠের ভেতর জিম ও অন্যান্য সুযোগ-সুবিধা থাকবে। এই ১০টি মাঠ আধুনিকায়ন করার পর বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কাছে হস্তান্তর করা হবে। এসব মাঠে রক্ষণাবেক্ষণ করবেন তারা। তবে সংশ্লিষ্ট এলাকার পথশিশু ও মহল্লায় লোকজন যাতে খেলতে পারে তা নিশ্চিত করতে হবে।”

মেয়র আরও বলেন , “মোহাম্মদপুরে মোট আটটি পার্ক করা হচ্ছে। অন্যান্য ওয়ার্ডের কাউন্সিলর তাদের এলাকায় পার্ক এবং মাঠ করার দাবি জানিয়েছেন। তাদের বলা হয়েছে যেখানে খাস জমি আছে সেগুলোর তালিকা সিটি করপোরেশনকে দেয়ার জন্য। এই তালিকা পেলে যথাযথ প্রক্রিয়ায় মাধ্যমে মাঠ এবং পার্ক করে দেয়া হবে। খেলাধুলার মাধ্যমে শিশু-কিশোরদের মাঝে সামাজিক ঐতিহ্য এবং বন্ধন ফিরিয়ে আনা হবে।”

অনুষ্ঠান উপস্থিত ছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন। তিনি তরুণ প্রজন্মকে টিভি-মোবাইল ফেলে ঘরমুখো পরিবেশ থেকে বেরিয়ে আসার আহবান জানান। নাজমুল হাসান বলেন “বর্তমান প্রজন্ম ঘরমুখী হয়ে পড়েছে। দিনভর ঘরে কম্পিউটার-মোবাইল নিয়ে পড়ে থাকে। প্রতিবেশীদের সঙ্গে তাদের সামাজিক বন্ধন নেই। কেউ কাউকে চিনে না, জানে না। এই ঘরমুখো পরিবেশ থেকে তরুণ প্রজন্মকে বেরিয়ে আসতে হবে। খেলাধুলার মাধ্যমে সুস্থ জীবন যাপন করতে হবে।”

তথ্যসুত্রঃ জাগো নিউজ।

আরও খেলার খবরঃ   ভাতিজাকে 'নাটমেগ' করে আনন্দে ভাসলেন জামাল ভূঁইয়া

 

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / ঘরের মাঠে রোমা’কে হারালো জুভেন্টাস
ক্লাব ফুটবল / ঘুরে দাঁড়িয়ে জয়ে ফিরলো বার্সেলোনা
আন্তর্জাতিক ক্রিকেট / চাহালকে নিয়ে জাতিবিদ্বেষী মন্তব্য, গ্রেফতার যুবরাজ সিং জামিনে মুক্ত
বাংলাদেশ ক্রিকেট / বাংলাদেশ অধিনায়ক বারবার বললেন, “আমি হতাশ, অনেক বেশি হতাশ, চিন্তিত”
বাংলাদেশ ক্রিকেট / মুশফিকের উইকেটকিপিং ইস্যুতে নাখোশ তামিম ইকবাল
বাংলাদেশ ক্রিকেট / স্কটল্যান্ডের কাছে হেরে বিদায়ের শঙ্কা বাংলাদেশের
ক্লাব ফুটবল / লেওয়ানডস্কির জোড়া গোলে হেসেখেলে জয়ে ফিরলো বায়ার্ন মিউনিখ
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি