বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

দক্ষিণ আফ্রিকাকে অল্পতে বেঁধেও স্বস্তিতে নেই পাকিস্তান

প্রকাশ: মঙ্গলবার, ২৬ জানুয়ারী, ২০২১ | ১৯:২৭:০৫

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ আইসিসি
ছবিঃ আইসিসি

টসে জেতা দক্ষিণ আফ্রিকাকে ২২০ রানেই আটকে ফেলে দারুণ শুরু এনে দিয়েছিল পাকিস্তানের বোলাররা। কিন্তু শেষ বেলায় ব্যাটিংয়ে নেমে ৩৩ রানেই ৪ উইকেট হারিয়ে বসেছে স্বাগতিকরা। প্রথম দিন শেষে তাই দক্ষিণ আফ্রিকার চেয়ে প্রথম ইনিংসে ১৮৭ রানে পিছিয়ে আছে তারা। ঘরের মাঠে দিন শেষে তাই অস্বস্তিতে বাবর আজমরাই।

করাচিতে টসে হেরে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল দক্ষিণ আফ্রিকার অধিনায়ক কুইন্টন ডি কক। ব্যাটিংয়ে নেমে অবশ্য ওপেনার ডিন এলগার ছাড়া আর কোন প্রোটিয়া ব্যাটসম্যানই তেমন সুবিধা করতে পারেননি। ৮ ব্যাটসম্যানই দুই অঙ্কের ঘরে পৌঁছালেও, কাঙ্ক্ষিত বড় ইনিংস খেলতে পারেননি কেউই। শেষ দিকে স্পিনার জর্জ লিন্ডে এবং কাগিসো রাবাদা ব্যাট হাতে না দাঁড়ালে স্কোরবোর্ডে হয়তো দুইশো রানই তুলতে পারতো না সফরকারীরা!

দক্ষিণ আফ্রিকার প্রথম ইনিংসে সর্বোচ্চ ৫৮ রান এসেছে ডিন এলগারের ব্যাট থেকে। টেস্ট ক্যারিয়ারের ১৬তম ফিফটি পাওয়া প্রোটিয়া ওপেনারের ইনিংসে ছিল ৯টি চারের মার। এছাড়া জর্জ লিন্ডে ৩৫, ফাফ ডু প্লেসিস করেছেন ২৩ রান। ২১* রানে অপরাজিত ছিলেন কাগিসো রাবাদা।

স্বাগতিকদের হয়ে সবচেয়ে সফল বোলার ইয়াসির শাহ। ২২ ওভার হাত ঘুরিয়ে ৬ মেইডেন সহ ৫৪ রানে ৩ উইকেট নিয়েছেন এই লেগ স্পিনার। এছাড়া অভিষিক্ত নোমান আলী এবং পেসার শাহীন শাহ ২টি করে এবং অনেক দিন পর জাতীয় দলে ফেরা পেসার হাসান আলী নিয়েছেন ১টি উইকেট।

এরপর প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে আরও নাজেহাল অবস্থা পাকিস্তানের। দলীয় ১৫ রানের মাথায়ই দুই ওপেনারকে হারায় স্বাগতিকরা। আবিদ আলী ৪ রানে এবং অভিষিক্ত ইমরান বাট ৯ রানে পেসার কাগিসো রাবাদার শিকার হন। দলীয় ২৬ রানে স্পিনার কেশব মহারাজের বলে লেগ বিফোরের ফাঁদে পড়ে ফিরেন অধিনায়ক বাবর আজমও। আর শেষ বেলায় নাইট ওয়াচম্যান শাহিন আফ্রিদিকে বোল্ড করেন আনরিখ নরকিয়া।

সংক্ষিপ্ত স্কোরঃ
পাকিস্তানঃ ৩৩/৪ (১৮ ওভার) ইমরান ৯, বাবর ৭; রাবাদা ২/৮, মহরাজ ১/০।
দক্ষিণ আফ্রিকাঃ ২২০/১০ (৬৯.২ ওভার) এলগার ৫৮, লিন্ডে ৩৫, ডু প্লেসিস ২৩; ইয়াসির ৩/৫৪, নোমান ২/৩৮।

আরও খেলার খবরঃ   মেয়েদের জিনিস ব্যবহার করে হাস্যরসের জন্ম দিলেন স্টোকসরা

টসঃ দক্ষিণ আফ্রিকা।

 

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / টাইব্রেকারে তেজগাঁও থানাকে হারিয়ে চ্যাম্পিয়ন ওয়ারী থানা
আন্তর্জাতিক ফুটবল / বিরূপ আবহাওয়ায় সাফ ফাইনালের সংবাদ সম্মেলন হবে জুমে
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / চ্যাম্পিয়নের লক্ষ্যে টসে জিতে বোলিংয়ে সাকিবের কলকাতা
বাংলাদেশ ফুটবল / শিষ্যদের মালদ্বীপে রেখে ঢাকায় অস্কার ব্রুজন
আন্তর্জাতিক ফুটবল / বলিভিয়ার কাছে বিধ্বস্ত হয়ে বরখাস্ত হলেন প্যারাগুয়ের কোচ
আন্তর্জাতিক ফুটবল / গোল না পেয়ে ব্রাজিলিয়ান রেফারিকে নিয়ে ফুঁসলেন মেসি!
আন্তর্জাতিক ফুটবল / ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খাচ্ছে উরুগুয়ে
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি