বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

না থেকেও যেন আছেন বাদল রায়

প্রকাশ: বৃহস্পতিবার, ২৮ জানুয়ারী, ২০২১ | ১৯:৩৫:২৪

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

গত ২২ নভেম্বর দীর্ঘ দিন অসুস্থ থাকার পর এই পৃথিবীর মায়া ত্যাগ করেন সাবেক কৃতী ফুটবলার ও সংগঠক বাদল রায়। সবাই কে কাদিয়ে না ফেরা দেশে পাড়ি জমিয়েছেন তিনি। মৃত্যুর পর মানুষ যেভাবে তাকে নিয়ে শোক ও আর্তনাদ প্রকাশ করেছে,তা ভাবনার বাইরে ছিল। মানুষ তাকে এতটা ভালবাসে সেটা তিনি বেচে থাকাকালীন জানতেন কিনা হয়তোবা কে জানে। মৃত্যুর পর সাবেক ক্লাব মোহামেডান স্পোর্টিং ক্লাব ও বাংলাদেশ ফুটবল ফেডারেশন তার প্রতি বিনম্র শ্রদ্ধা ও শোক জানান।

বাংলাদেশ প্রিমিয়ার লীগের ম্যাচে কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে আজ মুখোমুখি হয়েছিল স্বাগতিক মোহামেডান স্পোর্টিং ক্লাব ও আবাহনী লিমিটেড ঢাকা। ঐতিহ্যবাহী এই ম্যাচের আগে নগরীর বিভিন্ন প্রান্ত থেকে স্টেডিয়াম প্রাঙ্গণে আসে দর্শকেরা। তবে সবচেয়ে আকর্ষণীয় বিষয়টি ছিল পশ্চিম গ্যালারি তথা মোহামেডান গ্যালারিতে সাদা-কালো আলখাল্লা পরা কয়েকজন সমর্থক। এক প্রান্ত থেকে অন্য প্রান্ত ঘুরে বেড়াচ্ছিলেন তারা। হাতে মোহামেডানের পতাকা সঙ্গে সদ্য প্রয়াত কিংবদন্তি বাদল রায়ের ছবি। এসব সমর্থকদের কর্মকান্ড গুলোই বুঝিয়ে দেয়, পরপারে চলে গেলেও আজও ফুটবল প্রেমীরা বাদল রায়কে ভুলেননি।

এই দলের প্রধান ইফতেখার কবির। ঢাকার বাসিন্দা হলেও ইফতেখার কবিরের জন্ম কুমিল্লায়। প্রিয় তারকাকে স্মরণ করতে মাঠে উপস্থিত হয়েছেন ৪৪ বছর বয়সী এই ব্যবসায়ী। সঙ্গে রয়েছে বন্ধু ও পরিবারের সদস্যরা। তিনি বলেন, “আমি ঢাকার কাকরাইলে থাকি। ছোট বেলা থেকে আমাদের কুমিল্লার সন্তান বাদল রায়ের খেলা দেখেছি। খেলোয়াড় আর সংগঠক হিসেবে দেশের ফুটবলে তার অবদান অনেক বেশি। তাই তার প্রতি সম্মান জানাতে আজ মাঠে উপস্থিত হয়েছি।”

ক্যারিয়ারের পুরোটা সময়ই সাদা-কালো জার্সিতে খেলেছেন বাদল। পরবর্তীতে দলটির সংগঠক হিসেবেও দীর্ঘদিন দায়িত্ব পালন করেছেন তিনি। নিজ শহরে প্রিমিয়ার লীগের ম্যাচ হচ্ছে যদিও গত বছর তার হাত ধরেই কুমিল্লার মাঠে ফুটবল মাঠে গড়িয়েছিল তবে এবারের এই ফুটবল উন্মাদনা যদি নিজ চোখে দেখে যেতে পারতেন তাহলে হয়তো এক বুক প্রশান্তি নিতে পারতেন কিংবদন্তী বাদল রায়।

সাম্প্রতিক খবর

ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / স্পোর্টিং উইকেটের আশা সাকিবের, নেতিবাচক ভাবনা নেই রিয়াদের
আন্তর্জাতিক ক্রিকেট / পাকিস্তানে অস্ট্রেলিয়ার ঐতিহাসিক সফরের জন্য ‘উত্তেজিত’ রিজওয়ান
টেনিস / ‘বিস্ময়কর’ রাডুকানুর অস্ট্রেলিয়ান ওপেন থেকে বিদায়
ক্লাব ফুটবল / এই তথ্যচিত্র দেখলে আমাকে নিয়ে মানুষের ‘দৃষ্টিভঙ্গি ও ভাবনা’ বদলে যাবে: নেইমার
ক্লাব ফুটবল / ‘রোনালদোর রাগ করা স্বাভাবিক’, বুঝেছেন ইউনাইটেড কোচও
আন্তর্জাতিক ক্রিকেট / আইসিসি বর্ষসেরা টেস্ট দলে ভারত-পাকিস্তানের জয়জয়কার
আন্তর্জাতিক ক্রিকেট / ভারতের হারানো সিংহাসনের দখল নিলো অস্ট্রেলিয়া
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি