বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

ফের শীর্ষে ম্যানচেস্টার ইউনাইটেড

প্রকাশ: বৃহস্পতিবার, ২১ জানুয়ারী, ২০২১ | ১১:০৪:০৭

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ ইন্টারনেট
ছবিঃ ইন্টারনেট

ইংলিশ প্রিমিয়ার লীগ এবার জমে উঠেছে। গতকাল রাতে চেলসিকে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠেছিল লেস্টার সিটি। ২৪ ঘন্টারও কম ব্যবধানে আবারও উলটপালট পয়েন্ট টেবিল। বুধবার রাতে পিছিয়ে থেকেও ক্রাভেন কটেজে স্বাগতিক ফুলহ্যাম ইউনাইটেডকে ২-১ গোলে হারিয়ে শীর্ষস্থান পুনরুদ্ধার করল রেড ডেভিলরা। সেই সাথে চলতি মৌসুমে প্রিমিয়ার লীগে অ্যাওয়ে ম্যাচে অপরাজিত থাকার রেকর্ড অক্ষুন্ন রাখল ওলে গানারের বাহিনী। এই নিয়ে ইংলিশ লীগে সবমিলিয়ে সর্বশেষ ১৭ ম্যাচে অপরাজিত প্রতিযোগিতার সফলতম দলটি।

ক্রাভেন কটেজে ম্যাচের শুরু থেকে আধিপত্য বজায় রাখলেও প্রতি আক্রমণ খেলার মাত্র ৫ মিনিটে গোল খেয়ে বসে ইউনাইটেড। সতীর্থের থ্রু বল ধরে অফসাইডের ফাঁদ এড়িয়ে ডি-বক্সে ঢুকে দূরের পোস্ট দিয়ে গোলটি করেন ইংলিশ ফরোয়ার্ড অ্যাডেমোলা লুকম্যান। সমতায় ফিরতে রেড ডেভিলরা সময় নেয় ১৬ মিনিট। ডি বক্সের ছয় গজ দূরে বল পেয়ে জোরালো শটে গোল করেন এডিনসন কাভানি। প্রথমার্ধ শেষ হয় ১-১ গোলের ড্র নিয়ে।

 

গোলের পর কাভানির উদযাপন। ছবিঃ ইন্টারনেট।

বিরতি থেকে এসেই জয়ের জন্য মরিয়া ইউনাইটেড আক্রমণের ধার বাড়ায়। ফলও পায় তার ১৫ মিনিট পর। এবার ইউনাইটেডকে এগিয়ে দেন পল পগবা।
ডি-বক্সের বাইরে জায়গা বানিয়ে বাঁ পায়ের জোরালো শটে ঠিকানা খুঁজে নেন এই ফরাসি মিডফিল্ডার। বাকিসময় আর কোন গোল না হলে মৌসুমের ষষ্ঠ অ্যাওয়ে জয় নিয়ে মাঠ ছাড়ে ইউনাইটেড।

এই জয়ে ১৯ ম্যাচে ১২ জয় ও চার ড্রয়ে শীর্ষে আসা ইউনাইটেডের পয়েন্ট হলো ৪০। ১৯ ম্যাচে সিটির সমান পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে তিনে লেস্টার সিটি। আর সমান ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে রেলিগেশন জোনে আছে ফুলহ্যাম।

জয়ের ধারা অব্যাহত রেখেছে ম্যানচেস্টার সিটি। ছবিঃ ইন্টারনেট

প্রিমিয়ার লীগে জয়রথ ছুটছে ম্যানচেস্টার সিটিরও। দিনের অন্য খেলায় চলতি মৌসুমের জায়ান্ট কিলার অ্যাস্টন ভিলাকে ঘরের মাঠ ইত্তিহাদে ২-০ গোলে হারিয়েছে পেপ গার্দিওয়ালার দল। গোল শূন্য প্রথমার্ধ ড্রয়ের পর দ্বিতীয়ার্ধে বার্নাদো সিলভা ও ইলকাই গিনদোয়ানের গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে সিটিজেনরা। আরও একটি ক্লিনশীট রেখে গোল্ডেন গ্লাভস জয়ের রেসে আরেক ধাপ এগিয়ে গেল ব্রাজিলিয়ান গোলরক্ষক এডারসন মোরায়েস। এই জয়ে এক ম্যাচ কম খেলে পয়েন্ট তালিকার দুইয়ে অবস্থান করছে ম্যানচেস্টার সিটি। ১৮ ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে চারে আছে শিরোপাধারী লিভারপুল।

আরও খেলার খবরঃ   ৫২ বছরের অপেক্ষার অবসান লেস্টার সিটির

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / ঢাকায় এসে চ্যাম্পিয়নস লিগের সেই ফাইনালের কথা স্মরণ করলেন গ্রান্ট
ক্লাব ফুটবল / ২০২১-এর ক্লাব বিশ্বকাপ হবে আরব আমিরাতে
বাংলাদেশ ক্রিকেট / সুপার টুয়েলভে ওঠার মিশনে পিএনজির বিপক্ষে ব্যাটিংয়ে বাংলাদেশ
আন্তর্জাতিক ক্রিকেট / পাকিস্তান নয়, ইনজামামের চোখে বিশ্বকাপে ফেভারিট ভারত
বাংলাদেশ ফুটবল / লঙ্কা সফরে বাংলাদেশের কোচ পর্তুগালের মারিও লেমোস
আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশকে হারিয়ে ইতিহাস গড়ার স্বপ্ন পিএনজির
আন্তর্জাতিক ক্রিকেট / আইরিশদের উড়িয়ে দিয়ে সুপার টুয়েলভে শ্রীলঙ্কা
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি