বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

মিরাজের ক্যারিয়ার সেরা বোলিংয়ে ১৪৮ এ গুটিয়ে গেলো ওয়েস্ট ইন্ডিজ

প্রকাশ: শুক্রবার, ২২ জানুয়ারী, ২০২১ | ১৪:৪৮:৩০

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

মিরপুরে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ওয়েস্ট ইন্ডিজ দলের অধিনায়ক জেসন মোহাম্মেদ, ব্যাট করতে নেমে শুরুটা আজও ভালো করতে পারেননি ওয়েস্ট ইন্ডিজ দল। মিরাজ-সাকিবের স্পিন ও মুস্তাফিজ-হাসান মাহমুদের পেসে ১৪৮ রানে অলআউট হয়ে গেছে ওয়েস্ট ইন্ডিজ, ২৫ রান দিয়ে ৪ উইকেট নিয়ে ক্যারিয়ারের সেরা বোলিং করেছেন মিরাজ।

প্রথম ম্যাচে ওপেনিংয়ে সুবিধা করতে পারেননি জশোয়া ডি সিলভা, সে কারণেই কি-না ওপেনিংয়ে পরিবর্তন আনে ওয়েস্ট ইন্ডিজ দল। সুনিল আমব্রিসের সাথে ইনিংস উদ্বোধন করতে নামেন অভিষিক্ত কিওর্ন ওটলি, তবে পরিস্থিতির কোন পরিবর্তন ঘটেনি।

১০ রানেই প্রথম উইকেট হারায় ক্যারিবিয়ানরা, ১৫ বলে ৬ রান করা সুনিল আমব্রিসকে মেহেদি হাসান মিরাজের ক্যাচ বানান মুস্তাফিজুর রহমান। দ্বিতীয় উইকেটে ২৬ রান যোগ করেন ওটলি ও জশোয়া ডি সিলভা, এরপরই ৫ রানের ব্যবধানে ৪ উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়ে ওয়েস্ট ইন্ডিজ।

 

একই ওভারে ৪৪ বলে ২ চার ও ১ ছয়ে ২৪ রান করা কিওর্ন ওটলি ও ২২ বলে ৫ রান করা জশোয়া ডি সিলভাকে ফেরান মেহেদি হাসান মিরাজ, বোলিং আক্রমণে এসেই ৭ বলে ৩ রান করা আন্দ্রে ম্যাকার্থিকে বোল্ড করেন সাকিব আল হাসান।

দলটির বিপদ বাড়ে আগের ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের হয়ে সর্বোচ্চ রান করা কাইল মায়ার্স ৯ বলে ০ রানে রানআউট হয়ে গেলে, ৪১ রানে ৫ উইকেট হারিয়ে তখন ক্যারিবিয়ানরা আবারও অল্প রানে গুটিয়ে যাওয়ার শঙ্কায়।

এনক্রুমাহ বোনারকে নিয়ে ষষ্ঠ উইকেটে ২৬ রান যোগ করে যখন বিপর্যয় কাটিয়ে ওঠার চেষ্টা করেন জেসন মোহাম্মেদ, সে সময় ওয়েস্ট ইন্ডিজের এই অধিনায়ককে লেগ-বিফোরের ফাঁদে ফেলে নিজের দ্বিতীয় উইকেট তুলে নেন সাকিব।

জেসনের ব্যাট থেকে আসে ২৬ বলে ১২ রান। ৪২ বলে ২০ রান করে বোনার হাসান মাহমুদের শিকার হলে ৭১ রানেই ৭ উইকেট হারিয়ে ১০০ এর নিচে অলআউট হওয়ার শঙ্কায় পড়ে ওয়েস্ট ইন্ডিজ, ৮৮ রানেই ৮ম উইকেটও হারিয়ে ফেললে সেটা আরও বেড়ে যায়

আরও খেলার খবরঃ   কোন দলের হয়ে ডিপিএল খেলবেন সাকিব?

তবে রেইমন রেইফার ২ রান করে মিরাজের বলে আউট হলেও আলজারি জোসেফকে নিয়ে দলের হাল ধরার চেষ্টা করেন রোভম্যান পাওয়েল, নবম উইকেটে দুজনে যোগ করেন ইনিংস সর্বোচ্চ ৩২ রান। ২১ বলে ৩ চারে ১৭ রান করা জোসেফকে আউট করে জুটি ভাঙেন মুস্তাফিজুর রহমান।

রোভম্যান পাওয়েল সর্বোচ্চ চেষ্টা করে গেলেও খুব একটা লাভ হয়নি ক্যারিবিয়ানদের, মেহেদি মিরাজের বলে আউট হওয়ার আগে ৬৫ বলে ২ চার ও ১ ছয়ে ৪১ রানে আউট হলে ১৪৮ রানে অলআউট হয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। ৯.৪ ওভারে ২৫ রান দিয়ে ৪ উইকেট নিয়েছেন মিরাজ, সাকিব ও মুস্তাফিজ নিয়েছেন ২ টি করে উইকেট পেয়েছেন।

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / পরিসংখ্যানে পাকিস্তানের ভারত বধের কাব্যে
আন্তর্জাতিক ক্রিকেট / জয় উপভোগ করো, তবে উচ্ছ্বাসে ভেসে যেও না: সতীর্থদের উদ্দেশ্যে বাবর
আন্তর্জাতিক ক্রিকেট / বিতর্ক চাইলে আগে থেকে বলবেন, পাকিস্তানি সাংবাদিকের প্রশ্নে ক্ষিপ্ত কোহলি
ক্লাব ফুটবল / ইন্টারের বিপক্ষে অন্তিম মুহুর্তে জুভেন্টাসকে বাঁচালেন আর্জেন্টাইন তারকা দিবালা
ক্লাব ফুটবল / নেইমারের ফেরার ম্যাচে হোঁচট খেয়েছে মেসিরা
আন্তর্জাতিক ক্রিকেট / পাকিস্তানকে জিতিয়ে গর্বিত ভারত বধের নায়ক আফ্রিদি
আন্তর্জাতিক ক্রিকেট / পাকিন্তানের কাছে উড়ে গিয়ে ’শিশির’কে দুষলেন কোহলি!
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি