বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

ম্যাচসেরা মুশফিক আর সিরিজ সেরা সাকিব

প্রকাশ: সোমবার, ২৫ জানুয়ারী, ২০২১ | ২০:১৪:৫১

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

চট্টগ্রামে ২ ছয় আর ৪ চারে ৫৫ বলে ৬৪ রানের দারুণ এক ইনিংসে খেলে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শেষ ওয়ানডেতে ম্যাচ সেরা হয়েছেন মুশফিকুর রহিম। আর নিষেধাজ্ঞা কাটিয়ে প্রত্যাবর্তন সিরিজটা স্মরণীয় করে রাখলেন সাকিব আল হাসানও। ব্যাটে-বলে দারুণ নৈপুণ্যে আরও একবার সিরিজ সেরার পুরস্কার উঠলো তার হাতে।

১৭ মাস পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেই দেখা মিললো চিরচেনা সাকিবের। গেল বিশ্বকাপে ঠিক যে দাপটের সাথে শেষ করেছিলেন, ঘরের মাঠে ঠিক সেভাবেই ফিরলেন তিনি।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজে ৫৬.৫ গড়ে করেছেন ১১৩ রান। সেই সাথে বাহাতি অফ স্পিনে নিয়েছেন ৬ উইকেট। তাই আরও একবার সিরিজ সেরার পুরস্কার নিজের ঝুলিতে ভরলেন বিশ্বসেরা অলরাউন্ডার।

এটি সাকিবের ১৪ তম আন্তর্জাতিক সিরিজ সেরা পুরষ্কার। ৬৬৪ ম্যাচ খেলে সবচেয়ে বেশি সিরিজ সেরার পুরষ্কার ক্রিকেট ঈশ্বর শচীন টেন্ডুলকারের দখলে। ১৮ সিরিজ সেরার পুরষ্কার নিয়ে তারই স্বদেশী বিরাট কোহলি আছেন তার পরেই। ৩-এ থাকা সর্বকালের অন্যতম সেরা আরেক অলরাউন্ডার জ্যাক ক্যালিসের সিরিজ সেরা পুরষ্কার ১৫ টি। এর ঠিক পরেই আছেন সাকিব।

৩৪০ ম্যাচ খেলে সাকিব সিরিজ সেরা হয়েছেন ১৪ বার। অন্তত ১০ বার সিরিজ সেরা হয়েছেন এমন ক্রিকেটার আছেন সর্বমোট ১৭ জন। যাদের সবাই খেলেছেন সাকিবের চেয়ে বেশি ম্যাচ। অর্থাৎ সাকিবই বিশ্বের দ্রুততম ক্রিকেটার যারা ১০ বা তার বেশি সিরিজ সেরা হয়েছেন।

আর একবার সিরিজ সেরা হলেই সাকিব স্পর্শ করবেন দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি অলরাউন্ডার জ্যাক ক্যালিসকে। সম্ভাবনা আছে শচীনকেও ছাড়িয়ে যাওয়ার। বাংলাদেশের মত ২য় সারির দল হয়ে ১৪ বার সিরিজ সেরা হয়ে সাকিব যে কীর্তি গড়েছেন তা শুধু অবিশ্বাস্যই নয়, রীতিমত অবাস্তবও ছিল। সেই অবাস্তবকেই সাকিব বাস্তবে রুপ দিয়েছেন, এজন্যই না তিনি সুপারম্যান, তিনি সাকিব আল হাসান।

আরও খেলার খবরঃ   বাংলাদেশ ক্রিকেট দলকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার শুভেচ্ছা

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / রিয়াল মাদ্রিদ-বার্সেলোনার ‘এল ক্লাসিকো’, রেকর্ড পরিসংখ্যানগুলো জানেন?
ক্লাব ফুটবল / শতবর্ষী রেড ডার্বিতে মাঠে নামছে ম্যানচেস্টার ইউনাইটেড ও লিভারপুল
আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশের চেয়ে আমরাই ভালো দল: শানাকা
টি ২০ বিশ্বকাপ ২০২১ / বিশ্বকাপে আজকের খেলা: ৮ম দিন
আন্তর্জাতিক ক্রিকেট / ক্যারিবিয়ানদের বিধ্বস্ত করে টুর্নামেন্ট শুরু ইংল্যান্ডের
ক্লাব ফুটবল / ব্রাইটনকে উড়িয়ে দিল ম্যানচেস্টার সিটি
ক্লাব ফুটবল / হফেনহাইমের জালে বায়ার্নের চার গোল
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি