বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

রিয়াল মাদ্রিদ ছাড়ার সময় চলে এসেছে মার্সেলোর

প্রকাশ: সোমবার, ২৫ জানুয়ারী, ২০২১ | ১৩:৪০:৫২

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ফুটবল দুনিয়ায় খুব বেশি লেফট ব্যাক নিজেদেরকে অন্য উচ্চতায় নিয়ে যেতে পারেননি। ব্রাজিলিয়ান রবার্তো কার্লোসের পর লেফট ব্যাক হিসেবে যে নামটা সবচেয়ে আগে উচ্চারিত হয় সে হলো মার্সেলো ভিয়েরা। এই ব্রাজিলিয়ান মাত্র এক সিজন পেশাদার লীগে খেলার অভিজ্ঞতা নিয়ে পাড়ি জমিয়েছিলেন বিশ্ব সেরা ক্লাব রিয়াল মাদ্রিদে। অপরিচিত একটি ছেলে এসে রিয়াল মাদ্রিদের একাদশে জায়গা করে নিবে এটা বা ক’জনই ভেবেছিল?

২০০৭ সালে মাদ্রিদে যোগ দেওয়ার পর খেলেছেন ৫১৭ টি ম্যাচ, পার করেছেন ১৪ বছর। তবে এখন সময় হয়েছে ‘না’ বলার। ছেড়ে যেতে হবে প্রিয় রিয়াল মাদ্রিদ। হ্যা এমনটাই বলছে এএস ইংলিশ ও ডেইলি মেইল পত্রিকা। তাদের তথ্য মতে চলতি সিজন শেষেই রিয়াল মাদ্রিদ ছেড়ে যাবেন মার্সেলো। আর এই কিংবদন্তি লেফট ব্যাককে দলে ভেড়াতে চায় ফ্রেঞ্চ ক্লাব এএস মোনাকো।

রিয়াল মাদ্রিদের এই ১৪ বছরের ক্যারিয়ারে জিতেছেন অসংখ্যা ট্রফি। এর মধ্যে লা লীগা ৫ টি, চ্যাম্পিয়ন লীগ ৪টি, উয়েফা সুপার কাপ ৩ টি, ফিফা ক্লাব বিশ্বকাপ ৪ টি সহ আরও বেশ কয়েকটি ট্রফি জিতেছেন।

তবে সবচেয়ে অবাক লাগার বিষয় ছিল লেফট সাইডে মার্সেলো ও ক্রিশ্চিয়ানো রোনালদোর যুগল বন্দি। বাম পাশ থেকে মার্সেলোর ক্রস গুলো ভয়ংকর ভাবে গোলে পরিণত করতেন রোনালদো। মাদ্রিদ থেকে রোনালদো চলে যাওয়ার পর সেই ভয়ংকর ক্রস আর তেমন দেখা যায়নি মার্সেলোর পা থেকে। কেননা রোনালদো চলে যাওয়ার পর থেকেই প্রথম একাদশে সুযোগ নিয়মিত মিলেনি তার।

মার্সেলো ও রোনালদোর অভিনব উদযাপন। ছবিঃ ইন্টারনেট

২০১৮-১৯ সিজনে আরেক স্প্যানিশ সার্জিও রেগুইলেনের কাছে জায়গা হারালেও জিনেদিন জিদান ব্যাক করায় আবারও সুযোগ আসে নিয়মিত মাঠে নামার। কিন্তু ডিফেন্স সামলানোর চেয়ে আক্রমণে বেশি নজর থাকায় ফ্রেঞ্চ ডিফেন্ডার ফারল্যান্ড মেন্ডিকে বেশিকে সুযোগ দেন জিদান। এই সুযোগ কাজে লাগিয়েই নিয়মিত একাদশের একজন হয়ে উঠেছে এই ফ্রেঞ্চ ডিফেন্ডার।

তাই ফ্রেঞ্চ ক্লাব এএস মোনাকো থেকে আসা ৩ বছরের প্রস্তাব মার্সেলো গ্রহণ করবেন বলে জানিয়েছেন ডেইলি মেইল।

আরও খেলার খবরঃ   ধানমণ্ডির দুই ক্লাবের লড়াই আজ

যদিও মার্সেলোর এই ছেড়ে যাওয়ার আবেগঘণ হবে তবুও সে মাদ্রিদের বেঞ্চে বসে থাকুক এটা চায় না তার ফ্যানরা। তাদের চাওয়া ঝাঁকড়া চুলের মার্সেলো যেন শেষ বয়সেও মাঠ দাপিয়ে বেড়ায়।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / রিয়াল মাদ্রিদ-বার্সেলোনার ‘এল ক্লাসিকো’, রেকর্ড পরিসংখ্যান গুলো জানেন?
ক্লাব ফুটবল / শতবর্ষী রেড ডার্বিতে মাঠে নামছে ম্যানচেস্টার ইউনাইটেড ও লিভারপুল
আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশের চেয়ে আমরাই ভালো দল: শানাকা
টি ২০ বিশ্বকাপ ২০২১ / বিশ্বকাপে আজকের খেলা: ৮ম দিন
আন্তর্জাতিক ক্রিকেট / ক্যারিবিয়ানদের বিধ্বস্ত করে টুর্নামেন্ট শুরু ইংল্যান্ডের
ক্লাব ফুটবল / ব্রাইটনকে উড়িয়ে দিল ম্যানচেস্টার সিটি
ক্লাব ফুটবল / হফেনহাইমের জালে বায়ার্নের চার গোল
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি