বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

রোমাঞ্চ ছড়িয়ে ইন্টারের মিলান ডার্বি জয়

প্রকাশ: বুধবার, ২৭ জানুয়ারী, ২০২১ | ১০:৪৩:০০

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ ইন্টারনেট।
ছবিঃ ইন্টারনেট।

প্রথমার্ধ এগিয়ে থেকেও মিলান ডার্বি হেরে গেল এসি মিলান। রাতে ঘরের মাঠ সান সিরোতে কোপা ইতালিয়ার কোয়ার্টার ফাইনালে স্টেফানো পিউলির শিষ্যদের ২-১ গোলে হারিয়ে সেমিফাইনালে উঠল ইন্টার মিলান। ঘটনাবহুল ম্যাচে নেরাজ্জুরিদের হয়ে গোল দুটি করে রোমেলু লুকাকু ও ক্রিশ্চিয়ান এরিকসন। আর এসি মিলানের একমাত্র গোলদাতা দ্বিতীয়ার্ধে লাল কার্ড দেখে মাঠ ছাড়া সুইডিশ স্ট্রাইকার জ্বালাতন ইব্রামোভিচ।

আক্রমণ প্রতি আক্রমণে প্রথমে লিড নেয় এসি মিলান। ম্যাচের ৩১তম মিনিটে ফরাসি মিডফিল্ডার সোয়ালিহো মেইতির পাস থেকে ডি বক্সে জোরালো শটে গোল করেন সুইডিশ স্ট্রাইকার জ্বালাতান ইব্রামোভিচ। এগিয়ে থেকে বিরতিতে যায় চলতি মৌসুমে ইতালিয়ান সেরি’আর শীর্ষে থাকা দলটি।

বিরতিতে ফিরেই আক্রমণের ধার বাড়ায় পিছিয়ে পড়া ইন্টার মিলান। ম্যাচের ৫৮ তম মিনিটে দ্বিতীয়বার হলুদকার্ড দেখে মাঠ ছাড়ে চলতি মৌসুমে এসি মিলানের শীর্ষ গোলদাতা জ্বালাতান ইব্রামোভিচ।

ইব্রাহিমোভিচ ও লুকাকু। ছবিঃ ইন্টারনেট

ইন্টার ডিফেন্ডার কোলারভকে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখেন ইব্রা। যদিও রিপ্লেতে দেখা যায় কোলারভ নিজের পায়ের সঙ্গে নিজেই আঘাত পেয়ে পড়ে গিয়েছিল। তবে রেফারি নিজের সিদ্ধান্ত জানিয়ে ইব্রাকে দ্বিতীয় লাল কার্ড দিয়ে মাঠ ছাড়া করেন।

১০ জনের এসি মিলানকে পেয়েও যেন সুবিধা করতে পারছিল না ইন্টার মিলান। একের পর এক আক্রমণ করেও কোনোভাবেই বল জালে জড়াতে পারছিল না নেরাজ্জুরিরা। তবে অপেক্ষার পালা শেষ হয় ম্যাচের ৭০ মিনিটের মাথায়। এসি মিলানের ডি বক্সের ভেতর ইন্টার মিডফিল্ডার বারেল্লাকে ফাউল করে ফেলে দেওয়া হলে রেফারি ভিএআরের সাহায্য নিয়ে পেনাল্টি দেয় ইন্টারকে। স্পট কিক থেকে গোল করে দলকে ১-১ গোলে সমতায় ফেরান বেলজিয়াম স্ট্রাইকার রোমেলো লুকাকু।

বাকি সময় দুই দলই মরিয়া হয়ে দ্বিতীয় গোলের সন্ধান করতে থাকে। তবে নির্ধারিত ৯০ মিনিট শেষে যোগ করা অতিরিতক্ত ১০ মিনিটে বাজিমাত করে ইন্টার মিলান। ক্রিশ্চিয়ান এরিকসনের ফ্রি-কিক থেকে করা গোলে ইন্টার মিলানের জয় নিশ্চিত হলো। আর সেই সঙ্গে কোপা ইতালিয়ার কোয়ার্টার ফাইনালেও জায়গা করে নিল প্রতিযোগিতার সাতবারের চ্যাম্পিয়নরা।

আরও খেলার খবরঃ   ইউরোর সেরা যারা

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / বিশ্বকাপে আজকের খেলা: দ্বিতীয় দিন
ক্লাব ফুটবল / ঘরের মাঠে রোমা’কে হারালো জুভেন্টাস
ক্লাব ফুটবল / ঘুরে দাঁড়িয়ে জয়ে ফিরলো বার্সেলোনা
আন্তর্জাতিক ক্রিকেট / চাহালকে নিয়ে জাতিবিদ্বেষী মন্তব্য, গ্রেফতার যুবরাজ সিং জামিনে মুক্ত
বাংলাদেশ ক্রিকেট / বাংলাদেশ অধিনায়ক বারবার বললেন, “আমি হতাশ, অনেক বেশি হতাশ, চিন্তিত”
বাংলাদেশ ক্রিকেট / মুশফিকের উইকেটকিপিং ইস্যুতে নাখোশ তামিম ইকবাল
বাংলাদেশ ক্রিকেট / স্কটল্যান্ডের কাছে হেরে বিদায়ের শঙ্কা বাংলাদেশের
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি