বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

লীগের ভেন্যু হিসেবেই থাকছে টঙ্গি স্টেডিয়াম

প্রকাশ: শনিবার, ১৬ জানুয়ারী, ২০২১ | ০১:১০:২৩

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ফুটবলের উন্নতির গ্রাফটা দিন দিন নিচের দিকে গেলেও আর্চারি ঠিক তত টাই উন্নতি মুখ দেখেছে। জামাল ভুইয়ারা সহজেই হার মেনে নিলেও রোমান সানারা গত কয়েক বছরে নিজেদের নিয়ে গেছেন অন্য পর্যায়ে। সেই ধারাবাহিকতায় রোমান সানা তো অলিম্পিকের মত আসরে সরাসরি অংশগ্রহণ করার গৌরব অর্জন করেছে।

বাংলাদেশ ফুটবলের নতুন মৌসুমে প্রিমিয়ার লীগের ঘোষণাকৃত চারটি ভেন্যুর মধ্যে অন্যতম একটি হলো টঙ্গির আহসানুল্লাহ মাস্টার স্টেডিয়াম। এই স্টেডিয়ামেই এবারের লীগের উত্তর বারিধারা ও আরামবাগ ক্রীড়া সংঘ হোম ভেন্যু হিসেবে খেলার কথা ছিল। তবে খেলা মাঠে গড়ানোর আগেই বাফুফের এই সিদ্ধান্তে বাধা হয়ে দাঁড়ায় আর্চারি ফেডারেশন। কেননা আর্চারি ফেডারেশনের অনুমতি ছাড়াই এবারের প্রিমিয়ার লীগের ভেন্যু হিসেবে চূড়ান্ত করে বাফুফে। এই স্টেডিয়ামেই নিয়মিত অনুশীলন চালিয়ে যাচ্ছে তিরন্দাজরা। তাই বাফুফের এই সিদ্ধান্তে ক্ষেপেছে আর্চারি ফেডারেশন।

আর্চারিদের মুহূর্ত

আজ (শনিবার) এই বিষয় সমাপ্ত করার জন্য আলোচনায় বসেছিল বাংলাদেশ ফুটবল ফেডারেশন, আর্চারি ফেডারেশন, অলিম্পিক এসোসিয়েশন ও গাজীপুর জেলা ক্রীড়া সংস্থা। আলোচনার এক পর্যায়ে উচ্চ গলায় কথা বলা শুরু করেন বাফুফের সদস্য নুরুল হক নুরু। তবে শেষ পর্যন্ত বিভিন্ন শর্ত মোতাবেক আলোচনায় বিষয়টি নিষ্পত্তি হয়।

ফুটবল ফেডারেশন প্রতি সপ্তাহে এই মাঠে একটি ও মোট ১২টি ম্যাচ আয়োজিত করবে। আর স্থানীয়দের জন্য নির্দিষ্ট দুই দিন স্টেডিয়াম খুলে দেওয়া হবে। এছাড়া ফুটবলারদের ড্রেসিং রুম ও রেফারিদের রুম নিয়েও সমস্যা দেখা দেয় যা আলোচনায় চূড়ান্ত হয়। আর্চারি ফেডারেশনের প্রস্তাব ছিল স্টেডিয়ামের নিচ তলায় আর্চারিদের জন্য নির্মিত জিমনেশিয়াম না ভেঙ্গে আগের মতই রাখতে হবে। বাফুফে এই প্রস্তাব অনেক বাক-বিতর্কের পর মেনে নিয়ে আলোচনার সমাপ্ত করে।

আলোচনা শেষে আর্চারি দলের জার্মান কোচ মার্টিন ফ্লেডেরিক বলেন, “আর্চারির দিক থেকে উন্নত দেশে আর্চারি প্লেয়াদের জন্য নিজস্ব মাঠ থাকে তারা যখন ইচ্ছা তখন অনুশীলন করতে পারে। কিন্তু এখানে তার সব কিছুই ব্যতিক্রম। এটা আমাকে অনেকটা বিরক্ত করেছে।”

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের হয়ে উপস্থিত ছিলে সাধারণ সম্পাদক জনাব আবু নাঈম সোহাগ।

আরও খেলার খবরঃ   অগোস্তো-বেলফোর্ট জাদুতে সাইফকে হারালো আবাহনী

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ক্রিকেট / সাকিব-রিয়াদের ব্যাটে পিএনজির বিপক্ষে টাইগারদের পুঁজি ১৮১
বাংলাদেশ ফুটবল / ফিফা র‍্যাংকিংয়ে উন্নতি বাংলাদেশের
বাংলাদেশ ফুটবল / ঢাকায় এসে চ্যাম্পিয়নস লিগের সেই ফাইনালের কথা স্মরণ করলেন গ্রান্ট
ক্লাব ফুটবল / ২০২১-এর ক্লাব বিশ্বকাপ হবে আরব আমিরাতে
বাংলাদেশ ক্রিকেট / সুপার টুয়েলভে ওঠার মিশনে পিএনজির বিপক্ষে ব্যাটিংয়ে বাংলাদেশ
আন্তর্জাতিক ক্রিকেট / পাকিস্তান নয়, ইনজামামের চোখে বিশ্বকাপে ফেভারিট ভারত
বাংলাদেশ ফুটবল / লঙ্কা সফরে বাংলাদেশের কোচ পর্তুগালের মারিও লেমোস
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি