বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

লেভান্তে বাঁধায় কাটা পড়লো রিয়াল মাদ্রিদ

প্রকাশ: রবিবার, ৩১ জানুয়ারী, ২০২১ | ০০:২৩:৫০

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ ইন্টারনেট।
ছবিঃ ইন্টারনেট।

দুঃসময় যেন কাটছেই না রিয়াল মাদ্রিদের। স্প্যানিশ সুপার কাপ ও কোপা দেল রে থেকে বিদায় নেওয়ার পর লা লীগাতেও ধুঁকছে রিয়াল মাদ্রিদ। নিজেদের থেকে শক্তিতে পিছিয়ে থাকা দল গুলোর কাছেও পয়েন্ট হারাতে হচ্ছে লস ব্লাংকোসদের। জিনেদিন জিদানের অনুপস্থিতিতে প্রথম ম্যাচে জয় পেলেও আজকের (শনিবার) ম্যাচে লেভান্তের কাছে ২-১ গোলে হেরেছে রিয়াল মাদ্রিদ। লেভান্তের হয়ে গোল করেন মোরালেস ও রোজার। রিয়াল মাদ্রিদের হয়ে একমাত্র গোলটি করে মার্কো এসেন্সিও।

ম্যাচ শুরুর ৯ মিনিটেই দশ জনের দলে পরিণত হয় রিয়াল মাদ্রিদ। ডিফেন্ডার এডার মিলিতাওকে রেফারি সরাসরি লাল কার্ড দেখালে মাঠ ছাড়েন এই ব্রাজিলিয়ান। দশ জনের দলে পরিণত হওয়া রিয়াল মাদ্রিদ ম্যাচে এগিয়ে যেতে মাত্র ৪ মিনিট সময় নিয়েছে। টনির ক্রুসের বাড়ানো বল লং রানে লেভান্তে ডিফেন্ডারদের বোকা বানিয়ে বল জালে জড়ান মার্কো এসেন্সিও।

ছবিঃ রয়টার্স

ম্যাচের ২৫ মিনিটে লেভান্তে ফরোয়ার্ড রোজারের শট থিবো কোর্তুয়া ফিরিয়ে দিলেও ফিরতি বলে জোরালো শট পাঞ্চ করে আবারও রিয়াল মাদ্রিদকে রক্ষা করেন এই বেলজিয়াম গোলকিপার। ২৮ মিনিটে আবারো সুযোগ পায় মার্কো এসেন্সিও, সতীর্থের বাড়ানো বল নিয়ন্ত্রণে নিলেও ভাল ভাবে পা ছোঁয়াতে পারেননি এই স্প্যানিশ উইঙ্গার। রিয়াল মাদ্রিদ সুযোগ কাজে লাগাতে না পারলেও লেভান্তে সুযোগ পেয়েই তা কাজে লাগায়। ৩২ মিনিটের মাথায় ম্যাচে সমতায় ফেরে লেভান্তে। জর্জ মিরামোনের বাড়ানো বল নিয়ন্ত্রণে নেন মোরালাস, তার ডান পায়ে বাকানো শট থিবো কোর্তুয়াকে ফাকি দিয়ে বল জালে জড়ায়।

ম্যাচে সমতায় ফিরে ম্যাচ নিয়ন্ত্রণে নেওয়ার চেস্টা করে লেভান্তে। ম্যাচে ৬১ মিনিটে ডি-বক্সের মধ্যে লেভান্তের ফুটবলারকে ফাউল করেন ভিনিসিয়াস জুনিয়র। ভিএআর চেক করে পেনাল্টির সিদ্ধান্ত দেয় রেফারি। তবে লেভান্তের রোজারের নেওয়া শট দুর্দান্ত ভাবে রক্ষা করেন থিবো কর্তুয়া।

তবে ম্যাচের ৭৮ মিনিটে রিয়াল মাদ্রিদ ডিফেন্ডাররা আটকাতে পারেনি লেভান্তের রোজারকে। ডান পাশ থেকে বার্দির বাড়ানো বল ডি-বক্সের মধ্যে দারুণ ভাবে নিয়ন্ত্রণ নিয়ে ডান পায়ের জোরালো শটে বল জালে জড়ান রজার্স, ২-১ গোলে এগিয়ে যায় লেভান্তে। ম্যাচে পিছিয়ে পড়ে গোল পরিশোধের চেষ্টা করলেও ফরোয়ার্ডদের ব্যর্থতায় জালের নিশানা খুজে পায়নি বেঞ্জেমা, হ্যাজার্ডরা।

এই হারে ২০ ম্যাচে ১২ জয়, চার ড্র ও চার হারে ৪০ পয়েন্ট নিয়ে টেবিলের দুই নাম্বারে রিয়াল মাদ্রিদ। অন্যদিকে ২০ ম্যাচে ৬ জয়, ৮ ড্র ও ৬ হারে ২৬ পয়েন্ট নিয়ে ৯ নাম্বারে লেভান্তে।

আরও খেলার খবরঃ   রেকর্ড গড়ে জয় ম্যানচেস্টার ইউনাইটেডের

পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা অ্যাথলেটিকো মাদ্রিদ ১৮ ম্যাচে ৪৭ পয়েন্ট এবং বার্সেলোনা ১৯ ম্যাচে ৩৭ পয়েন্ট নিয়ে চার নাম্বারে অবস্থান করছে। তিনে থাকা সেভিয়ার সংগ্রহ ২০ ম্যাচে ৩৯ পয়েন্ট।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / রিয়াল মাদ্রিদ-বার্সেলোনার ‘এল ক্লাসিকো’, রেকর্ড পরিসংখ্যানগুলো জানেন?
ক্লাব ফুটবল / শতবর্ষী রেড ডার্বিতে মাঠে নামছে ম্যানচেস্টার ইউনাইটেড ও লিভারপুল
আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশের চেয়ে আমরাই ভালো দল: শানাকা
টি ২০ বিশ্বকাপ ২০২১ / বিশ্বকাপে আজকের খেলা: ৮ম দিন
আন্তর্জাতিক ক্রিকেট / ক্যারিবিয়ানদের বিধ্বস্ত করে টুর্নামেন্ট শুরু ইংল্যান্ডের
ক্লাব ফুটবল / ব্রাইটনকে উড়িয়ে দিল ম্যানচেস্টার সিটি
ক্লাব ফুটবল / হফেনহাইমের জালে বায়ার্নের চার গোল
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি