বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

শীর্ষ পাঁচে উঠে আসবেন, চিন্তাও করেননি মিরাজ

প্রকাশ: বুধবার, ২৭ জানুয়ারী, ২০২১ | ১৯:২১:৫৩

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজে দুর্দান্ত পারফর্মেন্সে প্রথমবারের মতো ওয়ানডে বোলার র‍্যাংকিংয়ে শীর্ষ ৫ এ উঠে এসেছেন মেহেদি হাসান মিরাজ, দারুণ পারফর্মেন্সে সেরা ১০ এ ফিরেছেন পেসার মুস্তাফিজুর রহমানও। দুই ক্রিকেটারের উন্নতিতে একই সাথে উচ্ছ্বসিত ও অবাক মিরাজ।

আজ বিকেলে ওয়ানডে র‍্যাংকিংয়ের বোলারদের তালিকা প্রকাশ করে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি, যেখানে শীর্ষে দশে জায়গা করে নিয়েছেন মেহেদি হাসান মিরাজ ও মুস্তাফিজুর রহমান। দারুণ পারফর্মেন্সের স্বীকৃতি পাওয়ার পর ভিডিও বার্তায় নিজের অনুভূতি প্রকাশ করেছেন অফ-স্পিনিং অলরাউন্ডার মেহেদি  হাসান মিরাজ।

উচ্ছ্বসিত মিরাজ একই সাথে অবাকও হয়েছেন। তিনি বলেন, “আলহামদুলিল্লাহ, খুব ভালো লাগছে। আমি আসলে চিন্তাও করতে পারিনি টপ ফাইভের ভিতরে থাকবো। আল্লাহর অশেষ রহমত, খুব ভালো লাগছে। যখন শুনতে পেয়েছি, সবাই যখন, টিমমেটরা উইশ করছে, খুব ভালো লাগছে।”

শুধু সাদা বলের ক্রিকেট খেলার চিন্তা করেই যে বসে থাকেন না মিরাজ সেটাও জানিয়েছেন তিনি, “একটা জিনিস দেখেন, যখন আমি টেস্ট ক্রিকেট শুরু করেছি আমার চিন্তা ছিল যে, শুধু আমি লাল বলেই খেলবো না, আমি সাদা বলেও খেলবো। আমি ওই ভাবেই ম্যানটালি প্রিপারেশন নিয়েছে।”

তিনি আরও বলেন, “আমি চেষ্টা করেছি যে, ওয়ানডে ক্রিকেট খেলতে হলে আমাকে কিভাবে ভালো করতে হবে এবং আমার কোন কোন জায়গার উন্নতি করতে হবে। আমি চিন্তা করেছি, ওয়ানডে ক্রিকেট খেলতে হলে আমার বোলিং ইকোনোমি রেটটা ঠিক রাখতে হবে এবং টিমের প্রয়োজনে ব্রেক-থ্রু দিতে হবে। ওটা নিয়েই চেষ্টা করছি।”

দীর্ঘ বিরতির পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরলেও সেটা খুব একটা বুঝতে পারেননি বলে জানিয়েছেন মিরাজ, “আলহামদুলিল্লাহ, আল্লাহর কাছে লাখ লাখ শুকরিয়া আদায় করছি যে, আমরা খুব ভালো ক্রিকেটে খেলেছি এবং আমাদের টিমের প্রত্যেকটা প্লেয়ার ভালো ক্রিকেট খেলেছে। ১০-১১ মাস পর ফিরে আমরা যেভাবে ক্রিকেট খেলেছি, আমাদের মনেই হয়নি যে আমরা ১০-১১ মাস আন্তর্জাতিক ক্রিকেট খেলেনি।”

আরও খেলার খবরঃ   এবারের বিশ্বকাপে সেরা বোলার হতে পারেন সাকিব, দাবী স্কটিশ অধিনায়কের

সব মিলিয়ে খুশি মিরাজ আরও বলেন, “আমরা বাইরে ছিলাম, কিন্তু সবাই সাবইকে মানসিকভাবে সাপোর্ট করেছে, এটা আমার কাছে খুব ভালো লেগেছে। সর্বশেষ এক সপ্তাহ আমাদের সবারই খুব ভালো গিয়েছে। আমরা সবাই এনজয় করেছি। আমরা সিরিজটাও জিতেছি এবং আমরা বেশ কয়েকটা পয়েন্টও পেয়েছি, যা আমারদের জন্য গুরুত্বপূর্ণ ছিল। আমরা সবাই অনেক অনেক হ্যাপি।”

৬৯৪ রেটিং পয়েন্ট নিয়ে আইসিসি ওয়ানডে বোলার র‍্যাংকিংয়ের ৪ এ আছেন মেহেদি হাসান মিরাজ, যা তার ক্যারিয়ার সেরা। অন্যদিকে সেরা দশে ফেরা মুস্তাফিজুর রহমান ৬৫৮ রেটিং নিয়ে আছে ৮ নাম্বারে, বোলিং র‍্যাংকিংয়ে উন্নতি হয়েছে সাকিব আল হাসানেরও; তিনি আছেন ১৩ নাম্বারে।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / ২০২১-এর ক্লাব বিশ্বকাপ হবে আরব আমিরাতে
বাংলাদেশ ক্রিকেট / সুপার টুয়েলভে ওঠার মিশনে পিএনজির বিপক্ষে ব্যাটিংয়ে বাংলাদেশ
আন্তর্জাতিক ক্রিকেট / পাকিস্তান নয়, ইনজামামের চোখে বিশ্বকাপে ফেভারিট ভারত
বাংলাদেশ ফুটবল / লঙ্কা সফরে বাংলাদেশের কোচ পর্তুগালের মারিও লেমোস
আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশকে হারিয়ে ইতিহাস গড়ার স্বপ্ন পিএনজির
আন্তর্জাতিক ক্রিকেট / আইরিশদের উড়িয়ে দিয়ে সুপার টুয়েলভে শ্রীলঙ্কা
ক্লাব ফুটবল / ১৪ মিনিটেই বার্সাকে হারানো বেনফিকার জালে এক হালি গোল বায়ার্ন মিউনিখের
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি