বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

সব ভুলে সামনে তাকাচ্ছে ওয়েস্ট ইন্ডিজ

প্রকাশ: মঙ্গলবার, ২৬ জানুয়ারী, ২০২১ | ১৯:০৯:২৩

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ টুইটার
ছবিঃ টুইটার

সাম্প্রতিক কয়েক বছরে এমনিতেই বাংলাদেশের বিপক্ষে ওয়ানডেতে সুবিধা করতে পারছিল না ওয়েস্ট ইন্ডিজ দল, তার উপর ঘরের মাঠে তাদের বিপক্ষে আনকোরা একটা স্কোয়াড নিয়ে আসে তারা। ফলাফল অনুমিত ভাবেই সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে ক্যারিবিয়ানরা, একটা ম্যাচেও নুন্যতম প্রতিদ্বন্দ্বিতাটুকুও গড়ে তুলতে পারেনি।

ওয়ানডে সিরিজের ফলাফলকে বাস্তবতা মেনে সামনে এগিয়ে যেতে চান ওয়েস্ট ইন্ডিজ দলের হেড কোচ ফিল সিমন্স, তার মতে পেছনে ফিরে না তাকিয়ে বর্তমান অবস্থা ভুলে শুধু সামনেই যাওয়ার সুযোগ আছে ক্যারিবিয়ানদের।

ফিল সিমন্স বলেন, “এই পরিস্থিতি থেকে এখন একমাত্র পথ হলো সামনের দিকে এগিয়ে যাওয়া, আমাদের আরও ভালো স্পিন খেলতে হবে। বাংলাদেশের মাঠে আমাদের স্ট্রাইক বদল করতে হবে ও বাউন্ডারি হাঁকাতে হবে, এসব ক্ষেত্রে আরও অনেক ভালো করতে হবে। এসব নিয়ে অনেক কাজ করার প্রয়োজন আছে।”

বোলিংয়ে খুব একটা খারাপ করেনি ওয়েস্ট ইন্ডিজ, বরং ব্যাটসম্যানদের সল্প পুঁজিতেও হাল ছেড়ে না দিয়ে স্বাভাবিক কাজ করে গেছেন তারা। যে কারণে ব্যাটিং নিয়ে হতাশা থাকলেও বোলিং নিয়ে একেবারে অখুশি নন ফিল সিমন্স।

ওয়েস্ট ইন্ডিজ দলের এই হেড কোচ বলেন, “আমি মনে করি, আমাদের পারফরম্যান্স প্রত্যাশার চেয়েও খারাপ হয়েছে। আমরা যেমন করতে পারি, তেমন ব্যাটিং করিনি। বোলিংটা অবশ্য খুব একটা খারাপ ছিল না। আমরা এই উইকেটে তাদেরকে ৩০০ রানের মধ্যে আটকে রাখা, যা বেশ ভালো।”

ওয়ানডে সিরিজে হার নিয়ে পড়ে থাকার সুযোগ নেই ওয়েস্ট ইন্ডিজ দলের, কারণ ৩ ফেব্রুয়ারি থেকে শুরু হতে যাওয়া টেস্ট সিরিজও আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। ওয়ানডে সুপার লিগের পয়েন্ট হাতছাড়া হওয়ার পর টেস্ট চ্যাম্পিয়নশিপেরই পয়েন্ট হাতছাড়া করতে চাইবে না ক্যারিবিয়ানরা।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ক্রিকেট / সাকিব-রিয়াদের ব্যাটে পিএনজির বিপক্ষে টাইগারদের পুঁজি ১৮১
বাংলাদেশ ফুটবল / ফিফা র‍্যাংকিংয়ে উন্নতি বাংলাদেশের
বাংলাদেশ ফুটবল / ঢাকায় এসে চ্যাম্পিয়নস লিগের সেই ফাইনালের কথা স্মরণ করলেন গ্রান্ট
ক্লাব ফুটবল / ২০২১-এর ক্লাব বিশ্বকাপ হবে আরব আমিরাতে
বাংলাদেশ ক্রিকেট / সুপার টুয়েলভে ওঠার মিশনে পিএনজির বিপক্ষে ব্যাটিংয়ে বাংলাদেশ
আন্তর্জাতিক ক্রিকেট / পাকিস্তান নয়, ইনজামামের চোখে বিশ্বকাপে ফেভারিট ভারত
বাংলাদেশ ফুটবল / লঙ্কা সফরে বাংলাদেশের কোচ পর্তুগালের মারিও লেমোস
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি