বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

‘সাকিব-মুশফিকদের থেকে অনেক কিছু শেখার আছে’

প্রকাশ: বুধবার, ২৭ জানুয়ারী, ২০২১ | ১০:৪২:১১

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

অনুশীলনে পাখির মত উড়ন্ত ক্যাচ নিচ্ছেন ইয়াসির আলী। ছবিঃ ডেইলি স্পোর্টস বিডি
অনুশীলনে পাখির মত উড়ন্ত ক্যাচ নিচ্ছেন ইয়াসির আলী। ছবিঃ ডেইলি স্পোর্টস বিডি

ঘরোয়া ক্রিকেটের নিয়মিত পার্ফমারদের মাঝে অন্যতম একটি মুখ ইয়াসির আলী রাব্বি। বঙ্গবন্ধু টি-২০ কাপে রান এসেছে তার ব্যাটে। দীর্ঘদিন ধরেই আছেন জাতীয় দলের পাইপ লাইনে। নিয়মিত ভালো খেলে যাওয়ার প্রতিদানও পেয়েছে এই হার্ড হিটার ব্যাটসম্যান। ফলে ডাক পেয়েছেন ওয়েস্ট ইন্ডিজ সিরিজের প্রাথমিকি স্কোয়াডে। সুযোগ পাচ্ছেন নিয়মিত সাকিব, তামিম মুশফিকদের সাথে অনুশীলন আর রুম শেয়ার করার।

রাব্বি আছেন টেস্ট দলের স্কোয়াডেও। যদিও এখনো চুড়ান্ত দল ঘোষণা করেনি বিসিবি। তবে কপাল খুলতেও তারে এই ব্যাটসম্যানের। ইয়াসির বর্তমান আছেন দলের সাথে নিজ জেলা চট্টগ্রামে। গতকাল সংবাদ সম্মেলনে ইয়াসির আলী বলেন, “মানসিক দৃঢ়তা নিয়ে গত এক বছরে আমি আল্লাহর রহমতে অনেক উন্নতি করেছি। আসলে আগের এক দুইটি খারাপ ইনিংস খেলে আমি মানসিকভাবে কিছুটা বিধ্বস্ত হয়েছিলাম। ওই সময় আমি মানসিক ভাবে ভেঙ্গে পড়েছিলাম। তবে এখন আমার মানসিকতার উন্নতি হয়েছে। আমার মনে হয় মানসিক দিক থেকে আমি এখন অনেক বেশি এগিয়েছি।”

সেইসাথে সাকিব-মুশফিকদের সাথে সময় কাটিয়ে অনেক কিছু শেখার পাশাপাশি অবাক হয়েছেন তাদের পরিশ্রম দেখে। ইয়াসির মনে করেন, সিনিয়র প্লেয়ার হয়েও সাকিব-তামিম মুশফিকরা যেভাবে পরিশ্রম করেন তাদের থেকে অনেক কিছু শেখার আছে ইয়াং প্লেয়ারদের। রাব্বি বলেন, “তাদের যতই দেখছি ততই মুগ্ধ হচ্ছি। এই পর্যায়ে এসেও দলে জায়গা নিশ্চিত থাকার পরও তারা প্রচুর পরিশ্রম করছেন। যে কোন তরুণের চেয়েও বেশি পরিশ্রম করছেন। এটা আমাদের জন্য শিক্ষণীয়।”

তো এতদিন জাতীয় দলের খেলোয়াড়দের সাথে কী কী শিখলেন রাব্বি? জানিয়েছেন, “আমি কৌশলগত দিকে দিয়ে অনেক কিছু শিখেছি। নেইল ম্যাকেঞ্জির (সাবেক ব্যাটিং কোচ) সঙ্গে কাজ করার সময়ও আমি অনেক কিছু শিখেছি। কৌশলগত কিছু ভুল তিনি আমাকে শুধরে দিয়েছেন। এখন জাতীয় দলে ডাক পেয়ে আমি নতুন ব্যাটিং কোচ জন লুইসকে পেয়েছি। আমি নিজের আরও উন্নতির জন্য তার সঙ্গে কাজ করতে মুখিয়ে আছি। এখনও জানি না টেস্টেরে মূল একাদশে জায়গা পাবো কিনা। তবে তাদের সঙ্গে থাকতে পারাটাও তো অনেক গৌরবের বিষয়।”

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / বিশ্বকাপে আজকের খেলা: দ্বিতীয় দিন
ক্লাব ফুটবল / ঘরের মাঠে রোমা’কে হারালো জুভেন্টাস
ক্লাব ফুটবল / ঘুরে দাঁড়িয়ে জয়ে ফিরলো বার্সেলোনা
আন্তর্জাতিক ক্রিকেট / চাহালকে নিয়ে জাতিবিদ্বেষী মন্তব্য, গ্রেফতার যুবরাজ সিং জামিনে মুক্ত
বাংলাদেশ ক্রিকেট / বাংলাদেশ অধিনায়ক বারবার বললেন, “আমি হতাশ, অনেক বেশি হতাশ, চিন্তিত”
বাংলাদেশ ক্রিকেট / মুশফিকের উইকেটকিপিং ইস্যুতে নাখোশ তামিম ইকবাল
বাংলাদেশ ক্রিকেট / স্কটল্যান্ডের কাছে হেরে বিদায়ের শঙ্কা বাংলাদেশের
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি