বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

সৌদি আরবের প্রস্তাবে ‘না’ রোনালদোর, টার্গেট মেসি

প্রকাশ: রবিবার, ২৪ জানুয়ারী, ২০২১ | ০০:০১:৫৫

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

মধ্যপ্রাচ্যের দেশ সৌদি আরবের বড় ধরনের অর্থনৈতিক প্রস্তাব ফিরিয়ে দিলেন পর্তুগিজ মহাতারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। পর্যটন শিল্পে প্রচার ও প্রসারের জন্য তেল সমৃদ্ধ দেশটির শুভেচ্ছাদূত হওয়ার প্রায় ৬ মিলিয়ন ইউরোর প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার।

ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য টেলিগ্রাফের বরাতে জানা যায়, পর্যটন শিল্পে ব্যাপক প্রচার ও প্রসারের জন্য বিশ্বের জনপ্রিয় ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদোকে শুভেচ্ছাদূত করতে চেয়েছিল সৌদি আরব। কিন্তু প্রায় ৬ মিলিয়ন ইউরোর এই প্রস্তাব প্রত্যাখ্যান করেছেন পর্তুগিজ মহাতারকা। ধারণা করা হচ্ছে, ইয়েমেনে সৌদি আরব কর্তৃক যুদ্ধাপরাধমূলক কর্মকান্ডের কারণেই জুভেন্টাস ফরোয়ার্ড এই প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন।

পূর্বে সৌদি আরবে অবস্থানরত রোনালদো। ছবিঃ ইন্টারনেট।

এখন সৌদি আরব দ্বিতীয় পছন্দ হিসেবে আর্জেন্টাইন তারকা লিওনেল মেসিকে প্রস্তাব দিয়েছে। তবে মেসি এখনও এই বিষয়ে কিছু খোলাসা করেনি।

গত কয়েক বছর ধরেই সৌদি আরব পর্যটন শিল্পে ব্যাপক বিনিয়োগ করছে। তেল নির্ভর অর্থনৈতিক অবস্থা থেকে কাটিয়ে উঠতে যুবরাজ মোহাম্মদ বিন সালমান ‘ভিশন ২০৩০’ নামের এক মেগা প্রকল্প হাতে নিয়ছেন। এই প্রকল্পের অংশ হিসেবেই নিজেদের পর্যটন শিল্প ঢেলে সাজাতে চাচ্ছে মধ্যপ্রাচ্যের অন্যতম ধনী দেশটি। দুমাস আগেই ফিফা প্রসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনো সোদি আরবের আদ দিরিয়াহ শহর ঘুরে সাড়ে তিন মিনিটের ভিডিওতে বলেছিলেন, “এই এক দারুণ দৃশ্য। অসাধারণ একটি ইতিহাস। বিশ্ববাসীর উচিত এখানে আসা এবং ঘুরে দেখা।”

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / ডিপাইয়ের পেনাল্টি মিসে পুঁচকে ভায়েকানোর মাঠেও হার বার্সেলোনার
বাংলাদেশ ক্রিকেট / একাদশ নির্বাচন নিয়েই প্রশ্ন তামিম ইকবাল ও সালাউদ্দিনের
আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশকে লজ্জা দেওয়া স্কটল্যান্ডকে হারিয়ে ইতিহাস নামিবিয়ার
অ্যাথলেটিক্স / বঙ্গবন্ধু ৫ম আর্টিস্টিক জিমন্যাস্টিকস এর উদ্বোধন
আন্তর্জাতিক ফুটবল / মিশরের জাতীয় শিক্ষাব্যবস্থায় যুক্ত হয়েছে সালাহ’র নাম!
আন্তর্জাতিক ক্রিকেট / অসহায় নাসুম বলেই ফেললেন, ‘আমাদের দ্বারা হচ্ছে না’
বাংলাদেশ ফুটবল / ফুটবলেও হার দিয়ে বাছাইপর্ব শুরু বাংলাদেশের
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি