বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

স্নায়ুচাপে ভুগলেও রোমাঞ্চিত ছিলেন সাকিব

প্রকাশ: বুধবার, ২০ জানুয়ারী, ২০২১ | ১৬:৫২:২২

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

আইসিসির নিষেধাজ্ঞা কাটিয়ে ১ বছরেরও বেশি সময় পর আন্তর্জাতিক ক্রিকেটে ফেরা সাকিবের দুর্দান্ত প্রত্যাবর্তনই হয়েছে, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ফেরার দিনে ৭.২ ওভার বোলিং করে ২ মেইডেনসহ মাত্র ৮ রান খরচায় ৪ উইকেট পেয়েছেন বিশ্বের ১ নাম্বার এই অলরাউন্ডার।

পারফর্মেন্স কিংবা বোলিং দেখে কে বলবে এই সাকিবই ১৫ মাস ধরে আন্তর্জাতিক ক্রিকেটের বাহিরে, মাঝে ১ বছর খেলেননি কোন ধরনের ক্রিকেটই। তবুও মাঠে ফিরেই চেনা ছন্দে সেই সাকিব, পারফর্মেন্স দুর্দান্ত হলেও প্রত্যাবর্তনের দিনে যে কিছুটা স্নায়ুচাপে ছিলেন সেটা স্বীকার করে নিয়েছেন সাকিব নিজেও।

মাঠে ফিরে দুর্দান্ত পারফর্মেন্স করতে পেরে খুশি সাকিব নিজেও। বলেছেন, “ভালো লাগছে, ১৬-১৭ মাস পর খেলাটা সহজ ছিল না। কিন্তু যেভাবে খেলেছি তাতে খুশি, একদম সহজ রাখতে চেয়েছি। ভাল জায়গায় বল ফেলতে চেয়েছি, আর আশা করেছি উইকেট পাওয়ার।”

সাকিবের মতো বাকি ক্রিকেটাররাও দীর্ঘ বিরতির পর আন্তর্জাতিক ক্রিকেট ফিরেছে, তিনি নিজে তো অবশ্যই; বাকিরাও কিছুটা স্নায়ুচাপে ছিল বলে জানিয়েছেন সাকিব। স্নায়ুচাপ থাকলেও আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে পারার রোমাঞ্চও কাজ করেছে সবার মধ্যেই।

সবাই ম্যাচ খেলার জন্য মুখিয়ে ছিল উল্লেখ করে সাকিব আরও বলেন, “ব্যাপারটা হচ্ছে আমরা (বাংলাদেশ দল) ১০ মাস আন্তর্জাতিক ক্রিকেট খেলি না। সবাই ম্যাচ খেলার জন্য মুখিয়ে ছিল, সবাই আজ স্নায়ুচাপে ছিল কিন্তু একই সাথে রোমাঞ্চিত ছিল।”

সাকিবের স্পিন ঘূর্ণি ও অভিষিক্ত হাসান মাহমুদ ও মুস্তাফিজুর রহমানের পেসে ৩ ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে ১২২ রানেই গুটিয়ে গেছে ওয়েস্ট ইন্ডিজ। জবাবে ব্যাট করতে নেমে প্রতিবেদন লিখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ২ উইকেটে ৭৩ রান।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ক্রিকেট / বোলারদের আধিপত্যের দিনে আশরাফুলের হ্যাট্রিকসহ ৫ উইকেট
বাংলাদেশ ক্রিকেট / মুশফিক-নাঈমের ব্যাটে লঙ্কানদের বিপক্ষে ১৭১ রানের পুঁজি বাংলাদেশের
বাংলাদেশ ফুটবল / উজবেকিস্তানে পৌঁছেছে অনুর্ধ্ব-২৩ দল
বাংলাদেশ ক্রিকেট / সাকিবদের জন্য দোয়া চাইলেন ক্রীড়া প্রতিমন্ত্রী
ক্লাব ফুটবল / খেলার ‘ঈদের দিন’ ফিরছেন নেইমারও
বাংলাদেশ ক্রিকেট / লঙ্কানদের বিপক্ষে টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ
বাংলাদেশ ফুটবল / রাতে ঢাকায় ফিরছেন লেমোস, এসেই করবেন দল ঘোষণা
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি