বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

দল হারায় হোটেলে আটকে রাখা হয় বিশ্বকাপ জয়ী অধিনায়ককে

প্রকাশ: শনিবার, ১৬ জানুয়ারী, ২০২১ | ১৪:৫১:৩৫

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

২০০৬ বিশ্বকাপে এই ডিফেন্ডারের দারুণ পার্ফরমেন্স ইতালির বিশ্বকাপ জয়ে গুরুত্বপূর্ণ অবদান রেখেছিল। এই শতকের প্রথম ডিফেন্ডার হিসেবে হয়েছিলেন বিশ্বের সেরা ফুটবলার। পায়ের দু জোড়া বুট তুলে রাখলেও ফুটবল থেকে দূরে ছিলেন না এই ইতালীয়ান ডিফেন্ডার। ফুটবল থেকে অবসর নেওয়ার পর অধিকাংশ তারকা ফুটবলারই কোচিং পেশা বেছে নেন। তিনিও এর ব্যতিক্রম ছিলেন না।

বিশ্বকাপ ট্রফি হাতে ক্যানাভারো। ছবিঃ ইন্টারনেট

যার ফলে ২০১৪-১৫ মৌসুম থেকে দুই মেয়াদে কোচের দায়িত্ব পান চায়নিজ ক্লাব গুয়াংঝু এভারগ্রান্ডের। ক্লাবকে চায়নিজ সুপার লিগ ও চায়নিজ এফএ সুপার কাপ জেতালেও দিন দিন সম্পর্কটা অবনতির দিকেই যাচ্ছে ক্যানাভারোর। সম্পর্ক খারাপ যাওয়াটা স্বাভাবিক কিন্তু এতটা খারাপ অবস্থায় পৌছাবে সেটা হয়তো ক্যানাভারো নিজেও চিন্তা করেননি।

সর্বশেষ চায়নিজ সুপার লিগ জিততে না পারা ও এশিয়ান চ্যাম্পিয়নস লিগে ব্যর্থতার জন্য কাতারের এক হোটেলে ক্যানাভারো আর তাঁর কোচিং স্টাফদের ১২ দিনের জন্য আটকে রেখেছিল গুয়াংঝু ক্লাব কর্তৃপক্ষ!

তবে প্রথমে তথ্য পাওয়া যায়, করোনা ভাইরাস–সংক্রান্ত জটিলতার কারণে ক্যানাভারো তাঁর কোচিং স্টাফদের সাথে আটকে গেছেন দোহায়, ফেরত আসতে পারছেন না। কিন্তু সব গুঞ্জন কে উড়িয়ে দিয়ে, কাতারে অবস্থিত ইতালিয়ান দূতাবাস এই তথ্য প্রকাশ করে এবং পরবর্তীতে সমস্যা সমাধানে এগিয়ে আসে।

ক্লাবটির সাথে ফ্যাবিও ক্যানাভারোর চুক্তি ২০২৩ সাল পর্যন্ত।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / রিয়াল মাদ্রিদ-বার্সেলোনার ‘এল ক্লাসিকো’, রেকর্ড পরিসংখ্যান গুলো জানেন?
ক্লাব ফুটবল / শতবর্ষী রেড ডার্বিতে মাঠে নামছে ম্যানচেস্টার ইউনাইটেড ও লিভারপুল
আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশের চেয়ে আমরাই ভালো দল: শানাকা
টি ২০ বিশ্বকাপ ২০২১ / বিশ্বকাপে আজকের খেলা: ৮ম দিন
আন্তর্জাতিক ক্রিকেট / ক্যারিবিয়ানদের বিধ্বস্ত করে টুর্নামেন্ট শুরু ইংল্যান্ডের
ক্লাব ফুটবল / ব্রাইটনকে উড়িয়ে দিল ম্যানচেস্টার সিটি
ক্লাব ফুটবল / হফেনহাইমের জালে বায়ার্নের চার গোল
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি