বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

অদম্য, অপ্রতিরোধ্য ম্যানচেস্টার সিটির জয়রথ ছুটছেই

প্রকাশ: শনিবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২১ | ২২:৪৪:৫৭

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ টুইটার
ছবিঃ টুইটার

প্রথমার্ধে গোল খেয়েও সমতা এনেছিল ওয়েস্টহ্যাম ইউনাইটেড। তবে তা বেশিক্ষণ ধরে রাখতে পারেনি। বিরতির পর জোনস স্টোনসের গোলে ঠিকই জয় নিয়ে মাঠ ছাড়ে অপ্রতিরোধ্য পেপ গার্দিওয়ালার ম্যানচেস্টার সিটি। ঘরের মাঠে ওয়েস্ট হ্যাম ইউনাইটেডকে ২-১ গোলে হারিয়ে ইংলিশ প্রিমিয়ার লীগে টানা ১৪তম ও সবমিলিয়ে ২০তম জয় তুলে নিল সিটিজেনরা।

এই জয়ে প্রিমিয়ার লীগ পুনরুদ্ধারে আরও এগিয়ে গেল ম্যানচেস্টার সিটি। ২৬ ম্যাচে ১৯ জয় ও পাঁচ ড্রয়ে সিটির পয়েন্ট হলো ৬২। ২৫ ম্যাচে ৪৯ পয়েন্ট করে নিয়ে ম্যানচেস্টার ইউনাইটেড দুইয়ে, আর লেস্টার সিটি তিনে আছে। ২৬ ম্যাচে ৪৫ পয়েন্ট নিয়ে চারে ওয়েস্ট হ্যাম।

ঘরের মাঠে শুরু থেকেই ওয়েস্ট হ্যামের ডিফেন্সে হানা দেয় ম্যানচেস্টার সিটি। বল দখলের লড়াইয়েও এগিয়ে ছিল স্বাগতিকরা। ম্যাচের ৩০তম মিনিটে ডান দিক থেকে কেভিন ডি ব্রুইনের দারুণ ক্রসে ছয় গজ বক্সে হেডে বল জালে পাঠান চলতি মৌসুমে দারুণ ফর্মে থাকা মারিও দিয়াস। ম্যানচেস্টার সিটির হয়ে ৩০তম ম্যাচে গোলের দেখা পেলেন পর্তুগিজ ডিফেন্ডার। অন্যদিকে দিয়াসের গোলে অ্যাসিস্ট করে ৭৭তম অ্যাসিস্ট নিয়ে ইংলিশ প্রিমিয়ার লীগের ইতিহাসে সর্বকালের সেরা দশ অ্যাসিস্ট প্রোভাইডারের তালিকায় নাম লেখান বেলজিয়ান প্লেমেকার কেভিন ডি ব্রুইন।

বিরতির আগে ম্যাচে ফেরে সফরকারীরা। ৪৩তম মিনিটে জেসি লিংগার্ডের পাসে আলতো ছোয়ায় গোল করে সমতায় আনেন স্ট্রাইকার মিচেল অ্যান্টোনিও। সর্বশেষ ৬ ম্যাচ পর গোল খেল ম্যানচেস্টার সিটি। এই নিয়ে চলতি মৌসুমে প্রিমিয়ার লীগে ১৬টি গোল হজম করেছে পেপ গার্দিওয়ালার দল, ফলে রক্ষা পেল হোসে মরিনহোর চেলসির হয়ে পুরো মৌসুমে ১৫ গোল করে প্রিমিয়ার লীগ জয়ের রেকর্ড।

ছবিঃ টুইটার

বিরতির পর সিটির আক্রমণ বেশ ভালোভাবেই সামলিয়ে যাচ্ছিলেন ওয়েস্ট হ্যাম। ৬১তম মিনিটে জেসুসকে তুলে মাঠে নামানো হয় সার্জিও আগুয়েরোকে। গত অক্টোবরের পর প্রথমবার লীগে মাঠে নামেন আর্জেন্টাইন এই স্ট্রাইকার। ৭ মিনিট পর স্বাগতিকদের হয়ে ব্যবধান দ্বিগুণ করেন জোন স্টোনস। ডি-বক্সে ডান দিক থেকে রিয়াদ মাহরেজের পাসে প্রথম স্পর্শে ডান পায়ের শটে ঠিকানা খুঁজে নেন ইংলিশ এই ডিফেন্ডার। পরে আর কোন গোল না হলে জয় নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিকরা।

ম্যানচেস্টার সিটির হয়ে পেপ গার্দিওয়ালার এটি দুইশোতম জয়। এই সময় কিংবদন্তী এই কোচকে খেলাতে হয়েছে মাত্র ২৭৩টি ম্যাচ। সিটিজেনদের ইতিহাসে আর কোন কোচ এত দ্রুত দুশো ম্যাচ জয় পায়নি। অন্যদিকে এই নিয়ে সর্বশেষ ১১ ম্যাচে ম্যানচেস্টার সিটির বিপক্ষে জয়হীন ওয়েস্টহ্যাম। এই সময়ে তারা ৩০ গোল হজম করে সিটির জাল খুজে পায় মাত্র সাতবার।

আরও খেলার খবরঃ   ইউরোপা লিগঃ দর্শক থাকছে ফাইনাল ম্যাচে

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / ১৪ মিনিটেই বার্সাকে হারানো বেনফিকার জালে এক হালি গোল বায়ার্ন মিউনিখের
ক্লাব ফুটবল / ৫ গোলের নাটকীয় ম্যাচে ইউনাইটেডকে জেতালেন রোনালদো
ক্লাব ফুটবল / পিকের গোলে প্রথম জয় বার্সেলোনার
বাংলাদেশ ক্রিকেট / বাংলাদেশ দলের সংবাদ সম্মেলন বয়কট সাংবাদিকদের!
ক্লাব ফুটবল / ইকার্দির পরকীয়া বের করতে গোপনে গোয়েন্দা ভাড়া করেছিলেন ওয়ান্ডা নারা!
বাংলাদেশ ফুটবল / সাইফ ছেড়ে বসুন্ধরা কিংসে ইয়াসিন আরাফাত
আন্তর্জাতিক ক্রিকেট / নেদারল্যান্ডসকে বিদায় করে বিশ্বকাপে টিকে থাকলো নামিবিয়া
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি