বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

অধিনায়ক কোহলির শেষ দেখছেন ইংলিশ স্পিনার

প্রকাশ: বৃহস্পতিবার, ১১ ফেব্রুয়ারী, ২০২১ | ১৩:৫৪:৫৭

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

বিরাট কোহলি (ছবিঃ গেটি ইমেজ)
বিরাট কোহলি (ছবিঃ গেটি ইমেজ)

সময়টা একদম ভালো যাচ্ছে না অধিনায়ক বিরাট কোহলির। তার নেতৃত্ব দেওয়া সর্বশেষ চার টেস্টের চারটিতেই হেরেছে ভারত। শুধু কি তাই? টানা ১৪ টেস্ট পর ঘরের মাঠে হারের স্বাদ পেল কোহলিরা। ১৯৯৯ সালের পর প্রথমবারের মত হারলো চেন্নাইয়ের মাঠে। আর এমন ব্যর্থতায় অধিনায়ক কোহলির শেষ দেখছেন সাবকে ইংলিশ স্পিনার মন্টি পানেসার।

অস্ট্রেলিয়া সফরের প্রথম টেস্টে তার অধিনেই ৩৬ রানে অল আউটের লজ্জ্বায় ডুবেছিল ভারত। এরপর পিতৃত্বকালীন ছুটিতে কোহলি দেশে ফিরলে, রাহানের নেতৃত্বে প্রায় দ্বিতীয় সারির দল নিয়েই ইতিহাস গড়েছিল সফরকারীরা। কিন্তু দেশের মাটিতে নিয়মিত অধিনায়ক বিরাট কোহলির নেতৃত্বে এসে আবারও বড় ব্যবধানে হারল] ভারত।

কোহলির ব্যাটিংয়ে নিয়ে বিন্দুমাত্র সন্দেহ না থাকলেও তার অধিনায়কত্ব নিয়ে দ্বিধা রয়েছে মন্টি পানেসারের। টাইম অফ ইন্ডিয়াকে দেওয়া এক সাক্ষাৎকারে ভারতীয় বংশোদ্ভূত সাবেক ইংলিশ স্পিনার বলেন,

“বিরাট কোহলি ক্রিকেট ইতিহাসে সর্বকালের অন্যতম সেরা ব্যাটসম্যান। কিন্তু দল তার অধীনে দল ভালো খেলছে না। আমার মনে হয় এই কারণে কোহলি চাপে পড়ে যাবে। তার অনুপস্থিতিতে অজিঙ্কা রাহানে খুব ভালো অধিনায়কত্ব করেছে দেখেই চাপটা আরও বাড়বে।”

সেই সাথে ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্টে হেরে বসলেই অধিনায়ক কোহলির শেষ দেখে ফেলেছেন পানেসার। তিনি বলেন,

“তার নেতৃত্বে খেলা টানা চারটি টেস্ট হেরেছে ভারত। এবার যদি সংখ্যাটা পাঁচ হয়, তবে আমি মনে করি অধিনায়কের দায়িত্ব ছেড়ে দিবে কোহলি।”

অপরদিকে অধিনায়ক জো রুটের প্রশংসায় পঞ্চমুখ এই সাবেক ইংলিশ স্পিনার। তিনি বলেন,

“এটি (চেন্নাই টেস্ট) অবিশ্বাস্য একটি জয়। ইংল্যান্ড পুরো পাঁচ দিন ধরে যেভাবে খেলেছে, তা প্রমাণ করেছে দলটা কতটা আত্মবিশ্বাসী। জো রুট সামনে থেকে পুরো দলকে যেভাবে নেতৃত্ব দিয়েছে, তার জন্য সে প্রশংসার দাবিদার।”

১৩ ফেব্রুয়ারি একই মাঠে চার ম্যাচ সিরিজের দ্বিতীয় টেস্টে ইংল্যান্ডদের বিপক্ষে মুখোমুখি হবে ভারত।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / রিয়াল মাদ্রিদ-বার্সেলোনার ‘এল ক্লাসিকো’, রেকর্ড পরিসংখ্যানগুলো জানেন?
ক্লাব ফুটবল / শতবর্ষী রেড ডার্বিতে মাঠে নামছে ম্যানচেস্টার ইউনাইটেড ও লিভারপুল
আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশের চেয়ে আমরাই ভালো দল: শানাকা
টি ২০ বিশ্বকাপ ২০২১ / বিশ্বকাপে আজকের খেলা: ৮ম দিন
আন্তর্জাতিক ক্রিকেট / ক্যারিবিয়ানদের বিধ্বস্ত করে টুর্নামেন্ট শুরু ইংল্যান্ডের
ক্লাব ফুটবল / ব্রাইটনকে উড়িয়ে দিল ম্যানচেস্টার সিটি
ক্লাব ফুটবল / হফেনহাইমের জালে বায়ার্নের চার গোল
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি