বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

অধিনায়ক পন্টিংকে ছাড়িয়ে যেতে মাত্র এক হাত দূরে কোহলি

প্রকাশ: বুধবার, ৩ ফেব্রুয়ারী, ২০২১ | ১৬:২৬:০৩

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

বর্তমান সময়ের অন্যতম সেরা ব্যাটসম্যান বিরাট কোহলি। ব্যাট হাতে যেমন একের পর এক রেকর্ড নিজের করে নিচ্ছেন, তেমনি অধিনায়ক হিসেবেই সবাইকে ছাড়িয়ে যাচ্ছেন তিনি। এবার অধিনায়ক হিসেবে অস্ট্রেলিয়ান কিংবদন্তি রিকি পন্টিংকে ছাড়িয়ে যাওয়ার পথে সদ্য বাবা হওয়া কোহলি।

অধিনায়ক হিসেবে রিকি পন্টিং এখন পর্যন্ত ৪১ টি আন্তর্জাতিক শতক হাঁকিয়েছেন। কোহলিরও শতকের সংখ্যা সমান ৪১ টি। আর একটি মাত্র শতকের দেখা পেলেই অধিনায়ক হিসেবে সর্বোচ্চ শতকের মালিক হবেন কোহলি।

কোহলি পন্টিংকে ছাড়িয়ে যেতে পারতেন অস্ট্রেলিয়ার মাটিতেই। কিন্তু সন্তান সম্ভবা স্ত্রীর পাশে থাকতে ৪ ম্যাচের টেস্ট সিরিজের মাত্র ১ টি ম্যাচ খেলেই চলে আসেন দেশে। ফলে ভাঙা হয়নি অসাধারণ এই রেকর্ড। তবে সবচেয়ে অবাক করা বিষয় হচ্ছে ২০২০ সালে কোনও শতকের দেখা পাননি এই ভারতীয় জীবন্ত কিংবদন্তি। যা কিনা তার ক্যারিয়ারের প্রথম শতক ছাড়া বছর।

এবার দুয়ারে আরও একটি টেস্ট সিরিজ। ৫ ফেব্রুয়ারি ৩ ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচে ঘরের মাঠে প্রতিপক্ষ ইংল্যান্ড। এবার সুযোগ সেই শতক খরা কাটানোর। ঘরের মাঠে বরাবরই অপ্রতিরোধ্য কোহলি। এবার যে পন্টিংয়ের রেকর্ড কোহলি ভেঙে দিবেন তা বলাই যায়।

প্রায় আড়াই মাসের এই সফরে ৩ টি টেস্ট এবং ৫ টি-টোয়েন্টির বিপরীতে ইংল্যান্ড খেলবে ৩ টি একদিনের ম্যাচ।

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / শানাকার ‘অভিষেক’ সেঞ্চুরির পরেও জিম্বাবুয়ের কাছে হারলো শ্রীলঙ্কা
আন্তর্জাতিক ক্রিকেট / হেনরিকসের এক অভিযোগে হুমকির মুখে পাকিস্তান ‘স্পিডস্টার’ হাসনাইনের ক্যারিয়ার
বাংলাদেশ ফুটবল / লিগের আগে ‘সারাহ রিসোর্টে’ ক্যাম্প করবে বসুন্ধরা কিংস
আন্তর্জাতিক ক্রিকেট / ভারতকে টেস্টের পর ওয়ানডে সিরিজেও হারানোর হুঁশিয়ারি বাভুমার
বাংলাদেশ ফুটবল / দেশের প্রথম কোনো ক্লাব হিসেবে ইতিহাস গড়ার পথে বসুন্ধরা কিংস
বাংলাদেশ ক্রিকেট / পুরোনো ইতিহাস নিয়ে আলোচনা করতে চান না রোডস
ক্লাব ফুটবল / রিয়াল কিংবদন্তি ‘পাকো হেন্তো’ আর নেই
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি