বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

আইপিএলে ক্রিকেটারদের সাথে বৈষম্যের অভিযোগ

প্রকাশ: বুধবার, ২৪ ফেব্রুয়ারী, ২০২১ | ০৯:১৭:২৫

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

উইলিয়ামসন এবং স্মিথ (ছবিঃ দ্য ক্রিকেট টাইমস)
উইলিয়ামসন এবং স্মিথ (ছবিঃ দ্য ক্রিকেট টাইমস)

গত ১৮ ফেব্রুয়ারি হয়ে গেছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের নিলাম, যেখানে পছন্দ ও নিজেদের দুর্বলতা অনুযায়ী ক্রিকেটারদের দলে নিয়ে স্কোয়াড গুছিয়েছে ফ্রাঞ্চাইজি গুলো। তবে সাইমন ডুলের অভিযোগ, নিউজিল্যান্ডের ক্রিকেটারদের এড়িয়ে যাওয়া হয় নিলামে।

ঘটনার সুত্রপাত গতকাল অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে ডেভন কনওয়ে ৯৯ রানের অপরাজিত থাকার পর ভারতীয় অফ-স্পিনার রবিচন্দ্রন অশ্বিনের একটা টুইটকে কেন্দ্র করে। কনওয়ের নাম উল্লেখ করে ‘চার দিন দেরি করে ফেলেছেন’ লিখে টুইট করেন তিনি।

টুইটটা চোখে পড়তেই কড়া ভাবেই জবাব দিয়েছেন দেশটির সাবেক ক্রিকেটার, ধারাভাষ্যকার ও ক্রিকেট বিশ্লেষক সাইমন ডুল। তার মতে, আইপিএলে অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের দেখা হয় এক চোখে, আর ভিন্ন চোখে দেখা হয় নিউজিল্যান্ডের ক্রিকেটারদের। সহজ ভাষায় বললে, এক চোখে তেল আর অন্য চোখে নুন বেচা হচ্ছে আইপিএলে।

অশ্বিনের টুইটে রি-টুইট করে ডুল লিখেন, “তাতে কারও কিছু যায় আসে কি-না, ঠিক জানি না। আইপিএলে দ্বিতীয় সারির অস্ট্রেলিয়ান ক্রিকেটারদের তুলনায় নিউজিল্যান্ডের ক্রিকেটারদের বছরের পর বছর এড়িয়ে যাওয়া হচ্ছে। সম্ভবত আইপিএলের বাইরে শুধু বিগ-ব্যাশ দেখেই সব বিবেচনা করা হয়।”

বাঁকি ১২৭ বিদেশি ক্রিকেটারের সাথে আইপিএলের নিলামে নাম ছিল ডেভন কনওয়ের, তবে ৫০ লাখ রুপির ভিত্তিমূল্যের কনওয়েকে দলে নিতে কেউ আগ্রহ দেখায়নি। নিলামের আগে নিউজিল্যান্ডের ঘরোয়া টি-টোয়েন্টিতে টানা ৩ টা ৯০ রানের ইনিংস খেললেও তা চোখে লাগেনি ফ্রাঞ্চাইজি গুলোর।

নিলামের আগে ডেভন কনওয়ের খেলা সর্বশেষ ৪ টি-টোয়েন্টি ইনিংস ছিল ৯৩*, ৯১*, ৬৯, ৫০ রানের। তবুও দল না পাওয়ার কারণেই হয়তো সাইমন ডুল শুধুমাত্র বিগ-ব্যাশের পারফর্মেন্স মূল্যায়নের বিষয়টি তুলে ধরেছেন।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / শতবর্ষী রেড ডার্বিতে মাঠে নামছে ম্যানচেস্টার ইউনাইটেড ও লিভারপুল
আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশের চেয়ে আমরাই ভালো দল: শানাকা
টি ২০ বিশ্বকাপ ২০২১ / বিশ্বকাপে আজকের খেলা: ৮ম দিন
আন্তর্জাতিক ক্রিকেট / ক্যারিবিয়ানদের বিধ্বস্ত করে টুর্নামেন্ট শুরু ইংল্যান্ডের
ক্লাব ফুটবল / ব্রাইটনকে উড়িয়ে দিল ম্যানচেস্টার সিটি
ক্লাব ফুটবল / হফেনহাইমের জালে বায়ার্নের চার গোল
টি ২০ বিশ্বকাপ ২০২১ / শ্রীলংকার বিপক্ষে ম্যাচে বাংলাদেশের একাদশ পরিবর্তনের আভাস
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি