বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

আইসিসির টেবিলে যাবে আহমেদাবাদ টেস্টের পিচ ইস্যু!

প্রকাশ: শনিবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২১ | ১৫:০৬:৪২

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ ইন্টারনেট।
ছবিঃ ইন্টারনেট।

জয়-পরাজয় ছাপিয়ে ব্যক্তিগত অর্জন কিংবা বিতর্ক বেশি আলোচনায় আসাটা ক্রিকেটে নতুন কিছু নয়। এবার ব্যক্তিগত অর্জন, বিতর্কই ছড়িয়েছে, যা গড়াতে পারে আইসিসির টেবিল পর্যন্তও।

আহমেদাবাদ টেস্ট শেষ হয়েছে দুইদিনেরও কম সময়ে, মাত্র ১২ ঘন্টা স্থায়ী ম্যাচে ইংল্যান্ড হেরেছে ১০ উইকেটের বড় ব্যবধানে। তবে হার, ব্যবধান কিংবা স্থায়িত্ব নিয়ে যতটা আলোচনা হচ্ছে তার চেয়ে বেশি সমালোচনা হচ্ছে ম্যাচের পিচ নিয়ে।

ইংল্যান্ডের বর্তমান অধিনায়ক জো রুট থেকে শুরু করে দেশটির সাবেক অধিনায়করা সমালোচনায় মুখর আহমেদাবাদ টেস্টের পিচ নিয়ে। কেউ কেউ আইসিসিকেও টেনেছেন এখানে, এবার ইস্যুটা সরাসরি আইসিসির টেবিলে নিয়ে যাওয়ার ইঙ্গিত দিয়েছেন ইংলিশ কোচ ক্রিস সিলভারউড।

সংবাদমাধ্যমকে সিলভারউড বলেন, “পর্দার পেছনে আমরা অনেক কিছু নিয়েই কথা বলবো। কারণ আমরা হতাশ, দুইদিনে টেস্ট হেরে বসে আছি। আমি নিশ্চিত দর্শকেরাও হতাশ, আমি আর জো (রুট) বসে কথা বলেছি, বিষয়টি নিয়ে কোথায় কোথায় আলোচনা করা যায়।”

৮৫ বছরের মধ্যে সবচেয়ে কম সময়ে ম্যাচ শেষ হওয়ার রেকর্ড গড়েছে আহমেদাবাদ টেস্ট, ১২ ঘন্টাতেই টেস্ট শেষ। খেলা হয়েছে মোটে ৮৪২ বল, এর চেয়ে বলের হিসেবে কম স্থায়ী ম্যাচই আছে আর দুইটি; সেগুলোও ১৯৩২ ও ১৯৩৫ সালের ঘটনা।

স্পিনারদের তোপে পড়ে প্রথম ইনিংসে ১১২ রানেই গুটিয়ে যায় ইংল্যান্ড, জো রুট-জ্যাক লিচের স্পিনে ভারতকে প্রথম ইনিংসে ১৪৫ রানে থামাতে পারলেও দ্বিতীয় ইনিংসে ৮১ রানে অল আউট হয়ে যায় ইংলিশরা।

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / বিশ্বকাপে আজকের খেলা: দ্বিতীয় দিন
ক্লাব ফুটবল / ঘরের মাঠে রোমা’কে হারালো জুভেন্টাস
ক্লাব ফুটবল / ঘুরে দাঁড়িয়ে জয়ে ফিরলো বার্সেলোনা
আন্তর্জাতিক ক্রিকেট / চাহালকে নিয়ে জাতিবিদ্বেষী মন্তব্য, গ্রেফতার যুবরাজ সিং জামিনে মুক্ত
বাংলাদেশ ক্রিকেট / বাংলাদেশ অধিনায়ক বারবার বললেন, “আমি হতাশ, অনেক বেশি হতাশ, চিন্তিত”
বাংলাদেশ ক্রিকেট / মুশফিকের উইকেটকিপিং ইস্যুতে নাখোশ তামিম ইকবাল
বাংলাদেশ ক্রিকেট / স্কটল্যান্ডের কাছে হেরে বিদায়ের শঙ্কা বাংলাদেশের
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি