বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

আমরা কখনোই হাল ছাড়িনি : কাইল মায়ের্স

প্রকাশ: রবিবার, ৭ ফেব্রুয়ারী, ২০২১ | ১৮:২২:১৮

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছেলের সাফল্যে ঘুমাতে পারছেন না মায়ের্সের বাবা
ছেলের সাফল্যে ঘুমাতে পারছেন না মায়ের্সের বাবা

চট্টগ্রামে পুরো ৪ দিন ওয়েস্ট ইন্ডিজের উপর ছড়ি ঘুরিয়ে অবশেষে ৫ম দিনে এসে নাকাল হলো বাংলাদেশ। চারদিন দাপটের সাথে খেলার পর পঞ্চম দিনে এমন আত্মসমর্পণের কি কোন ব্যাখ্যা আছে বাংলাদেশের? থাকার কথাও না। বাংলাদেশের ৪ দিনের অতিমানবিয়তা দেখে এখন সবার চোখ ওয়েস্ট ইন্ডিজের দিকে, চোখ কাইল মায়ের্সদের দিকে।

না! ওয়েস্ট ইন্ডিজের এই জয়কে দুর্ঘটনা আখ্যা দিয়ে তাদের জয়কে ছোট করে দেখার সুযোগ নেই। প্রায় ৫ সেশন আর পাহাড়সম লক্ষ্য নিয়ে বোনার-মায়ের্সরা যেভাবে অসাধ্য সাধন করলো তা করতে এমন অগাধ আত্মবিশ্বাস আর হাল না ছাড়া মনোভাবই তো দরকার! সেটিই করে দেখালো ক্যারিবিয়ানরা, আর বাংলাদেশ মরলো আত্মতুষ্টিতে ভুগে। আপাতত এটিই হতে পারে চট্টগ্রাম ট্র্যাজেডির ব্যাখ্যা।

ম্যাচ শেষে চট্টগ্রামের নায়ক , অভিষেকে ডাবল সেঞ্চুরি হাকানো মায়ের্স বলেন, “আমি ইতিবাচক  থাকি। বিশ্বাস রাখি দলের সামর্থে। আমরা কখনোই হাল ছেড়ে দিইনি। পরিস্থিতি যাই হোক, ইতিবাচক ছিলাম ম্যাচ জুড়ে। ড্রেসিং রুমে শেষ পর্যন্ত লড়াই চালিয়ে যাওয়ার পরিকল্পনা করেছিলাম। কারণ এমন উইকেটে লড়াই করা ছাড়া উপায় নেই।”

অভিষেক টেস্টেই রেকর্ড বইয়ের অনেকগুলো পাতায় নিজের নাম লিখিয়ে ফেলছেন কাইল মায়ের্স। জন্ম দিলেন রুপকথার। সাক্ষী হলেন টেস্ট ইতিহাসের ৫ম সর্বোচ্চ এবং এশিয়ার মাটিতে সর্বোচ্চ রান চেজ করে জয়ের। করেছেন ওয়েস্ট ইন্ডিজের ১৪তম টেস্ট ব্যাটসম্যান হিসেব অভিষেকে শতকের রেকর্ড।

মায়ের্স মনে করেন তার এমন ইনিংসে ভবিষ্যতে অনুপ্রেরণা পাবে ইয়াং খেলোয়াড়্ররা। মায়ের্স আরও বলেন, “অভিষেক টেস্টে শতক এবং সেটাকে দ্বিশতকে পরিণত করা, এবং শেষ পর্যন্ত ম্যাচ জয় সবমিলে দারুণ অনুভব করছি। সবাইকে অনেক ধন্যবাদ। অভিষেক টেস্টে এমন ইনিংস অনুপ্রেরণা দেবে অনেককেই।”

১১ ফেব্রুয়ারী সিরিজের ২য় টেস্টে ঢাকায় বাংলাদেশের বিপক্ষে লড়বে ওয়েস্ট ইন্ডিজ।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / টাইব্রেকারে তেজগাঁও থানাকে হারিয়ে চ্যাম্পিয়ন ওয়ারী থানা
আন্তর্জাতিক ফুটবল / বিরূপ আবহাওয়ায় সাফ ফাইনালের সংবাদ সম্মেলন হবে জুমে
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / চ্যাম্পিয়নের লক্ষ্যে টসে জিতে বোলিংয়ে সাকিবের কলকাতা
বাংলাদেশ ফুটবল / শিষ্যদের মালদ্বীপে রেখে ঢাকায় অস্কার ব্রুজন
আন্তর্জাতিক ফুটবল / বলিভিয়ার কাছে বিধ্বস্ত হয়ে বরখাস্ত হলেন প্যারাগুয়ের কোচ
আন্তর্জাতিক ফুটবল / গোল না পেয়ে ব্রাজিলিয়ান রেফারিকে নিয়ে ফুঁসলেন মেসি!
আন্তর্জাতিক ফুটবল / ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খাচ্ছে উরুগুয়ে
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি