বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

আহমেদাবাদের পিচে কোন সমস্যা দেখছেন না কোহলি

প্রকাশ: শনিবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২১ | ১০:১৮:১৩

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

১০০ মিলিয়ন ক্লাবে বিরাট কোহলি
ছবিঃ আউটলুক
১০০ মিলিয়ন ক্লাবে বিরাট কোহলি ছবিঃ আউটলুক

৮৫ বছরের মধ্যে সবচেয়ে কম সময়ে ম্যাচ শেষ হওয়ার রেকর্ড গড়েছে আহমেদাবাদ টেস্ট, যে ম্যাচের উইকেট নিয়ে চলছে প্রচুর সমালোচনা। কেউ কেউ তো আইসিসির দিকেও আঙুল তুলছেন, তবে সবার সাথে একমত নন ভারতীয় অধিনায়ক ভিরাট কোহলি।

১২ ঘন্টাতেই টেস্ট শেষ, টেস্ট ক্রিকেটের ইতিহাসে সপ্তম দ্রুততম ম্যাচ শেষ হওয়ার রেকর্ড এটি। খেলা হয়েছে মোটে ৮৪২ বল, এর চেয়ে বলের হিসেবে কম স্থায়ী ম্যাচই আছে আর দুইটি; সেগুলোও ১৯৩২ ও ১৯৩৫ সালের ঘটনা।

দুই দলের তি ইনিংস মিলিয়ে ৩০ উইকেটের মধ্যে ২৮ টিই গেছে স্পিনারদের পকেটে, জো রুটও পেয়েছেন ৫ উইকেট, ২ উইকেট পাওয়া দুই পেসার জোফরা আর্চার ও ইশান্ত শর্মা। দুই দল মিলিয়ে রান তুলতে পেরেছে মোটে ৩৮৭ রান, ম্যাচের জয়-পরাজয় ছাপিয়ে আলোচনা আহমেদাবাদের পিচ নিয়ে।

যত সমালোচনায় থাকুক না কেন, আহমেদাবাদের পিচ নিয়ে কোন সমস্যাই দেখছেন না ভারতীয় অধিনায়ক ভিরাট কোহলি। তার মতে, ব্যাটিংয়ের জন্য এই উইকেট খুবই ভালো ছিল।

ম্যাচ শেষে কোহলি বলেন, “ব্যাটিংয়ের জন্য এই উইকেট খুব ভালো ছিল, বিশেষ করে প্রথম ইনিংসে। আমার মনে হয়েছে, বল খুব ভালো ব্যাটে আসছে। ২/১ টা বল টার্ন করেছে, কিন্তু দুই দলের ব্যাটসম্যানরাই খারাপ ব্যাটিং করেছে।”

উদাহরণ হিসেবে চতুর্থ ইনিংসের কথা উল্লেখ করেছেন ভিরাট কোহলি, “চতুর্থ ইনিংসে তো ইংল্যান্ডের বোলাররা রোহিত-গিলের ওপর কোন চাপই সৃষ্টি করতে পারেনি, কারণ দুজনে ভালো খেলেছে। তাই ব্যাটসম্যানরা ভালো খেলতে পারলে, ম্যাচের দৈর্ঘ্য আরও দীর্ঘস্থায়ী হতো।”

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / ১৪ মিনিটেই বার্সাকে হারানো বেনফিকার জালে এক হালি গোল বায়ার্ন মিউনিখের
ক্লাব ফুটবল / ৫ গোলের নাটকীয় ম্যাচে ইউনাইটেডকে জেতালেন রোনালদো
ক্লাব ফুটবল / পিকের গোলে প্রথম জয় বার্সেলোনার
বাংলাদেশ ক্রিকেট / বাংলাদেশ দলের সংবাদ সম্মেলন বয়কট সাংবাদিকদের!
ক্লাব ফুটবল / ইকার্দির পরকীয়া বের করতে গোপনে গোয়েন্দা ভাড়া করেছিলেন ওয়ান্ডা নারা!
বাংলাদেশ ফুটবল / সাইফ ছেড়ে বসুন্ধরা কিংসে ইয়াসিন আরাফাত
আন্তর্জাতিক ক্রিকেট / নেদারল্যান্ডসকে বিদায় করে বিশ্বকাপে টিকে থাকলো নামিবিয়া
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি