বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

উইকেট নিয়ে সমালোচনাকারীদের একহাত নিলেন অশ্বিন

প্রকাশ: শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২১ | ২১:৫৩:৪৫

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ সংগৃহীত
ছবিঃ সংগৃহীত

টেস্ট ক্রিকেটের ইতিহাসের সর্বশেষ ৮৫ বছরের মধ্যে এত স্বল্প সময়ে আর কখনও টেস্ট ম্যাচ শেষ হয়নি। আহমেদাবাদে ইংল্যান্ডের বিপক্ষে ভারতের টেস্ট ম্যাচ শেষ হয়েছে প্রায় মাত্র দেড়দিনে। অনেক ক্রিকেট বিশ্লেষকেরা যেটিকে ‘জঘন্য উইকেট’ বলে আখ্যা দিয়েছেন। সেখানে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি এবং রবীচন্দ্রন অশ্বিন বলছেন, ‘খারাপ ছিল না’। এমনকি সমালোচনাকারীদেরও একহাত নিয়েছেন এই স্পিনার।

তবে কেউ কেউ ইংলিশ ব্যাটসম্যানদের স্পিন খেলার দুর্বলতা কেউ দুষছেন তাদের মধ্যে একজন রবীচন্দ্রন অশ্বিন। টুইটারে তিনি লিখেছেন, “আমরা সবাই জানি যে, পণ্য বিক্রি করার জন্য বিভিন্ন ধরনের কৌশল নেওয়া হয়।

আমরা এখন এমন একটা যুগে বাস করছি, যেখানে অন্যের ভাবনাচিন্তাও আমাদের কাছে বিক্রি করার চেষ্টা হচ্ছে। তবে এটাও বলতে চাই যে, ভাবনাচিন্তা বিক্রি করার অর্থ হলো, তুমি সবকিছুকে নিজের মতো ভাবতে পারো না। আমরা কীভাবে তোমাকে আমাদের মতো করে ভাবতে শেখাবো?”

যেখানে পুজোর উটের মতো পার্ট টাইমার স্পিনার ৫ উইকেট শিকার করেছেন, সেখান বলার অপেক্ষা রাখে না যে উইকেট কতখানি স্পিন সহায়ক ছিল। প্রতিটি বলখেলার সময় উইকেটের ধুলো উড়তে দেখা গেছে। যেটাকে শস্যক্ষেত্রের সাথে তুলনা করলেও হয়তো ভুল হবে না। কিন্তু অশ্বিন বলছেন ভিন্ন কথা।

উইকেট এর পক্ষ নিয়ে অশ্বিন আরও লিখেছেন, “গত এক দশক ধরে খেলার পর আমি এটা বুঝেছি যে, ওদের কথা যত বেশি বিশ্বাস করবো, তত বেশি আমাদের মুখের সামনে সেটা তুলে ধরা হবে। যদি ভাবনাচিন্তা আমাদের নিজস্ব হয়, তাহলে বেশিরভাগ লোক তার বিরুদ্ধে থাকলেও আমাদের উচিত নিজেদের পক্ষে দাঁড়ানো।”

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / ১৪ মিনিটেই বার্সাকে হারানো বেনফিকার জালে এক হালি গোল বায়ার্ন মিউনিখের
ক্লাব ফুটবল / ৫ গোলের নাটকীয় ম্যাচে ইউনাইটেডকে জেতালেন রোনালদো
ক্লাব ফুটবল / পিকের গোলে প্রথম জয় বার্সেলোনার
বাংলাদেশ ক্রিকেট / বাংলাদেশ দলের সংবাদ সম্মেলন বয়কট সাংবাদিকদের!
ক্লাব ফুটবল / ইকার্দির পরকীয়া বের করতে গোপনে গোয়েন্দা ভাড়া করেছিলেন ওয়ান্ডা নারা!
বাংলাদেশ ফুটবল / সাইফ ছেড়ে বসুন্ধরা কিংসে ইয়াসিন আরাফাত
আন্তর্জাতিক ক্রিকেট / নেদারল্যান্ডসকে বিদায় করে বিশ্বকাপে টিকে থাকলো নামিবিয়া
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি