বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

ওয়েস্ট ইন্ডিজকে কঠিন চ্যালেঞ্জ বাংলাদেশের

প্রকাশ: শনিবার, ৬ ফেব্রুয়ারী, ২০২১ | ১৩:৪৬:২৩

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

চট্টগ্রাম টেস্টে জয়ের জন্য ওয়েস্ট ইন্ডিজকে ৩৯৫ রানের কঠিন চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছে বাংলাদেশ, দ্বিতীয় ইনিংসে ৮ উইকেটে ২২৩ রান তুলে ইনিংস ঘোষণা করে টাইগাররা। অধিনায়ক মুমিনুল হক দেশের হয়ে সর্বোচ্চ ১০ টা সেঞ্চুরির রেকর্ড গড়েছেন, ফিফটি পেয়েছেন লিটন দাস।

৩ উইকেটে ৪৭ রান নিয়ে চতুর্থ দিনের খেলা শুরু করেন আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান মুমিনুল হক ও মুশফিকুর রহিম, ৪৮ বলে ১৮ রান করে মুশফিকুর রহিম ফিরে গেলে ৭৩ রানে চতুর্থ উইকেট হারায় বাংলাদেশ দল। মুশফিক ফিরে গেলেও প্রথম ইনিংসে আর কোন সমস্যায় পড়েনি টাইগাররা, ১ উইকেট হারিয়ে ১০২ রান তুলে লাঞ্চ বিরতিতে যায় বাংলাদেশ।

লাঞ্চ থেকে ফিরেও দারুণ ব্যাট করেছেন অধিনায়ক মুমিনুল হক ও লিটন দাস, ফিফটি তুলে ৬৯ রানে ফিরেছেন লিটন। ষষ্ঠ উইকেট জুটিতে দুজনে ১৩৩ রান যোগ করেন। লিটন না পারলেও সেঞ্চুরি তুলে নিয়েছেন মুমিনুল, ষষ্ঠ ব্যাটসম্যান হিসেবে আউট হওয়ার ১৮২ বলে ১০ চারে ১১৫ রান করেন তিনি।

শেষ পর্যন্ত ৮ উইকেট হারিয়ে ২২৩ রান তোলার পর ইনিংস ঘোষণা করে বাংলাদেশ, প্রথম ইনিংসে ১৭১ রানের লিড থাকায় জয়ের জন্য ওয়েস্ট ইন্ডিজের সামনে লক্ষ্য দাঁড়ায় ৩৯৫ রান। বাংলাদেশের মাটিতেই সর্বোচ্চ ৩১৭ রান তাড়া করে জয়ের রেকর্ড আছে, এর বেশি কেউ তাড়া করে জিততে পারেনি। তাই জিততে হলে রেকর্ড নতুন করে লিখতে হবে ক্যারিবিয়ানদের।

এর আগে টসে জিতে ব্যাট করা বাংলাদেশ দল মেহেদি হাসান মিরাজের টেস্ট ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি, সাকিব আল হাসান ও সাদমান ইসলামের ফিফটিতে ৪৩০ রানের বড় সংগ্রহ গড়ে বাংলাদেশ দল। জবাবে দ্রুত ৫ উইকেট হারালেও ক্রেইগ ব্রাথওয়েট, জারমেইন ব্ল্যাকউডের ফিফটিতে ভালোই করছিল ওয়েস্ট ইন্ডিজ।

তবে ৬ রানে শেষ ৫ উইকেট হারিয়ে ২৫৯ রানেই গুটিয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ, বাংলাদেশ প্রথম ইনিংসে লিড পায় ১৭১ রানের। মেহেদি হাসান মিরাজ ব্যাট হাতে সেঞ্চুরির পর বল হাতেও সর্বোচ্চ ৪ উইকেট নিয়েছেন, ২ টি করে উইকেট নেন মুস্তাফিজুর রহমান, তাইজুল ইসলাম ও নাঈম হাসান।

আরও খেলার খবরঃ   বিকেএসপিতেও ব্যাটে-বলে নিষ্প্রভ সাকিব

সংক্ষিপ্ত স্কোরঃ

বাংলাদেশ ৪৩০ & ২২৩/৮ (মুমিনুল হক ১১৫, লিটন দাস ৬৯, মুশফিকুর রহিম ১৮, জোমেল ওয়ারিকান ৩/৫৭, রাকিম কর্নওয়েল ৩/৮১, শ্যানন গ্যাব্রিয়েল ২/৩৭)।

ওয়েস্ট ইন্ডিজ ২৫৯ (ক্রেইগ ব্রাথওয়েট ৭৬, জার্মেইন ব্ল্যাকউড ৬৮, জশোয়া ডি সিলভা ৪২, কাইল মায়ার্স ৪০, মেহেদি হাসান মিরাজ ৪/৫৮,  মুস্তাফিজুর রহমান ২/৪৬, নাঈম হাসান ২/৫৪)।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / একাডেমী কাপের শিরোপা জিতল ভৈরব ফুটবল একাডেমী
ব্যাডমিন্টন / বঙ্গবন্ধু ব্যাডমিন্টনে লড়াই করে হারলেন সালমান-উর্মি
টুকিটাকি / ওমিক্রন আতঙ্কে দেশে ফিরে গেলেন জাতীয় দলের নেপালি কোচ
টেনিস / বঙ্গবন্ধু কাপ টিটিতে বিকেএসপি সেরা
বাংলাদেশ ফুটবল / পুলিশকে হারিয়ে কাজ সেরে রাখতে চায় বসুন্ধরা কিংস
বাংলাদেশ ফুটবল / দুই ইউরোপিয়ান ফুটবলারের ম্যাজিকে নবাগত স্বাধীনতার প্রথম জয়
আন্তর্জাতিক ক্রিকেট / গায়ে জোর থাকলে মন্থর উইকেটেও ভালো করা যায়: শাহিন আফ্রিদি
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি