বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

কেন সংবাদ সম্মেলনে আচমকা রক্তঝরে বার্সা কোচের নাক দিয়ে?

প্রকাশ: শনিবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২১ | ১৫:৫২:১৪

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ সংগৃহীত।
ছবিঃ সংগৃহীত।

রোনাল্ড কোম্যানের হয়েছে কি? বার্সেলোনা কোচ কি হৃদরোগে আক্রান্ত? তা না হলে নাক দিয়ে দিয়ে হুট করে রক্তক্ষরণ হচ্ছিলো কেন? গতকাল এই নিয়ে গুঞ্জন শুরু হয়ে গিয়েছিলো বার্সা শিবিরে।

লা লিগায় মহাগুরুত্বপূর্ণ এক সপ্তাহ এবার। লিগের শীর্ষ ছয় দল এই সপ্তাহে মুখোমুখি হচ্ছে। শীর্ষে থাকা অ্যাথলেটিকো মাদ্রিদ খেলবে ছয়ে থাকা ভিয়ারিয়ালের বিপক্ষে। দুইয়ে থাকা রিয়াল মাদ্রিদ খেলবে পাঁচে থাকা রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে। তবে মূল খেলাটা সপ্তাহের শুরুতেই। কাল সেভিয়ার মাঠে খেলতে যাচ্ছে বার্সেলোনা। লিগে তিনে আছে বার্সেলোনা। ওদিকে চারে থাকলেও দুই পয়েন্টে পিছিয়ে থাকা সেভিয়ার হাতে বাড়তি এক ম্যাচ আছে।

কাল ম্যাচ–পূর্ব সংবাদ সম্মেলনে তাই বেশ কঠিন কিছু প্রশ্নের মুখোমুখি হতে হয়েছে বার্সেলোনা কোচ রোনাল্ড কোম্যানকে। যদিও ভার্চ্যুয়াল সংবাদ সম্মেলনটা কোম্যানের শেষ হয়েছে নাক চেপে ধরে। সংবাদ সম্মেলন চলার সময়ে নাক থেকে রক্ত পড়া শুরু হয় কোম্যানের।

হঠাৎ কোম্যানের কি হলো যে এভাবে নাক থেকে রক্ত ঝরছিল? বিষয়টি নিয়ে সংবাদ সম্মেলনের পরে উদ্বেগ প্রকাশ করেন অনেকে। পরে ক্রীড়া সাংবাদিকদের আশ্বস্ত করে জানানো হয়, বার্সা কোচ হৃদরোগে আক্রান্ত, যা অনেকের জানা। রোনাল্ড কোম্যান নিয়মিত রক্ত তরলীকরণের কিছু ওষুধ সেবন করেন। সে কারণেই ওভাবে আচমকা রক্ত বেরিয়ে পড়েছিল তার। এর আগেও দুবার এমন হয়েছিল কোম্যানের। পরে সুস্থও হয়ে উঠেন তিনি।

এমন পরিস্থিতিতেও ভার্চুয়াল সংবাদ সম্মেলনটা চালিয়ে গেলেন কোম্যান। জবাব দিলেন সব প্রশ্নের। বলতে গেলে নাক চেপে ধরে শেষ হয়েছে সংবাদ সম্মেলন শেষ হয় বার্সা কোচের। সংবাদ সম্মেলন শুরু হয় এক সপ্তাহে সেভিয়ার বিপক্ষে দুই ম্যাচ প্রসঙ্গে।

দুই ম্যাচের জন্য কীভাবে প্রস্তুত হচ্ছেন, এমন প্রশ্নের উত্তরে কোম্যান বলেছেন, ” দুটি ভিন্ন খেলা। কাল লীগের খেলা, বুধবার কাপের খেলা। আমাদের দুটি জেতার চেষ্টা করতে হবে। আমরা কাপের খেলার প্রথম লেগের ফলাফল জানি। লীগে বরং আমাদের বর্তমান জয়ের ধারা চালিয়ে যাওয়ারই ইচ্ছা। আমাদের পয়েন্ট জোগাড় করতে হবে এবং শীর্ষে থাকা দলগুলো ওপর চাপ সৃষ্টি করতে হবে।”

আরও খেলার খবরঃ   বার্সেলোনার 'নতুন মেসি'কে নিয়ে উপহাস মেসিরই আর্জেন্টাইন সতীর্থ ওতামেন্দির!

রোনাল্ড কোম্যান কথা বলেন, সেভিয়া ম্যাচ প্রসঙ্গেও। সেভিয়ার মাঠে খেলা সহজ হবে না জানেন বার্সা কোচ। তারপরও নিজ দলের উপর বিশ্বাস রয়েছে তার। এই প্রসঙ্গে কোম্যান জানান, “সেভিয়া নিজেদের মাঠে শক্তিশালী দল। আমরাও পিছিয়ে নেই। লীগ আমাদের জন্য গুরুত্বপূর্ণ। ছেলেরা প্রতিটি ম্যাচ জিততে প্রস্তুত।”

রাতে স্প্যানিশ লা লীগায় সেভিয়ার মাঠে নামছে স্বাগতিকদের মুখোমুখি হবে বার্সেলোনা। শিরোপা লড়াইয়ে টিকে থাকলে মৌসুমের গুরুত্বপূর্ণ সময়ে প্রতিটি ম্যাচই গুরুত্বপূর্ণ কাতালানদের। পয়েন্ট তালিকায় ২৪ ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে তিনে আছে রোনাল্ড কোম্যানের দল। এক ম্যাচ কম খেলে ৪৮ পয়েন্ট নিয়ে চারে সেভিয়া। আর ২৩ ম্যাচে ৫৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে অ্যাথলেটিকো মাদ্রিদ।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / ১৪ মিনিটেই বার্সাকে হারানো বেনফিকার জালে এক হালি গোল বায়ার্ন মিউনিখের
ক্লাব ফুটবল / ৫ গোলের নাটকীয় ম্যাচে ইউনাইটেডকে জেতালেন রোনালদো
ক্লাব ফুটবল / পিকের গোলে প্রথম জয় বার্সেলোনার
বাংলাদেশ ক্রিকেট / বাংলাদেশ দলের সংবাদ সম্মেলন বয়কট সাংবাদিকদের!
ক্লাব ফুটবল / ইকার্দির পরকীয়া বের করতে গোপনে গোয়েন্দা ভাড়া করেছিলেন ওয়ান্ডা নারা!
বাংলাদেশ ফুটবল / সাইফ ছেড়ে বসুন্ধরা কিংসে ইয়াসিন আরাফাত
আন্তর্জাতিক ক্রিকেট / নেদারল্যান্ডসকে বিদায় করে বিশ্বকাপে টিকে থাকলো নামিবিয়া
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি