বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

চরম নাটকীয়তায় শিরোপা ধরে রাখল ফ্লামেঙ্গো

প্রকাশ: শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২১ | ২৩:০০:১৪

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ ইন্টারনেট।
ছবিঃ ইন্টারনেট।

ব্রাজিলিয়ান শীর্ষ লীগে মৌসুমের শুরুটা একেবারে বাজে হয় ফ্লামেঙ্গোর। কিছু না বলেই মৌসুমে শুরুতে হুট করে ক্লাব ছাড়েন কোচ জর্জে জেজুস। গেল মৌসুমে চ্যাম্পিয়ন বানানো জেজুসের বিদায়ে বড় ধাক্কা খায় রিও ডি জেনেরার জনপ্রিয় ক্লাবটি। তার উত্তরসূরী হিসেবে আসেন দমেনাক তরেন্তে। নতুন কোচও তাদের কাঙ্ক্ষিত ফলাফল এনে দিতে পারেননি। তিন ম্যাচ শেষে তারা ছিল পয়েন্ট তালিকার তলনিতে।

ব্যর্থতার দায়ে তরেন্তেকে ছাটাই করে দায়িত্ব দেওয়া হয় রোজেরিও চেনিকে। তার কোচিংয়ে ঘুরে দাঁড়ানো ফ্লামেঙ্গো চরম নাটকীয়তার মধ্য দিয়ে এবারও সাও পাওলোকে ছাড়িয়ে ব্রাজিলিয়ান লীগের শিরোপা ধরে রেখেছে।

ব্রাজিলিয়ান লীগের শেষদিনের সমীকরণ ছিল, সাও পাওলোকে হারাতে পারলে শিরোপা নিশ্চিত ফ্লামেঙ্গোর। অন্যদিকে, ফ্লামেঙ্গোর হারে করিন্থিয়াসের বিপক্ষে শুধু জয় পেলে শিরোপা হবে ইন্টারের। এমন সমীকরণের দিনে শিরোপা হাতছাড়া করতে বসেছিল ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। প্রথমার্ধের যোগ করা সময়ে লুসিয়ানোর ফ্রি কিকে পিছিয়ে পড়ার পর দ্বিতীয়ার্ধের শুরুতে ব্রুনো হেনরিকের গোলে সমতায় ফেরে দলটি। এর খানিক পর সাও পাওলোর জয়সূচক গোলটি করেন পাবলো।

এমন অবস্থায় শিরোপার কাছাকাছি চলে যায় ইন্টার। এবার করিন্থিয়াসকে হারাতে পারলেই শিরোপা নিশ্চিত হয়ে যাবে তাদের। তবে এমন সোনালী সুযোগ কাজে লাগাতে পারেনি স্বাগতিকরা। শেষ মুহুর্তে আর স্নায়ুচাপ ধরে রাখতে পারেনি। ঘরের মাঠে করিন্থিয়াসের সঙ্গে গোলশূন্য ড্র করে মাত্র এক পয়েন্টের জন্য শিরোপা হাতছাড়া করে ইন্টারন্যাসিওনাল। ইন্টারের ড্রয়ে উল্লাসে ফেটে পড়ে ফ্লামেঙ্গোর সমর্থকরা।

৩৮ ম্যাচে ২১ জয় ও ৮ ড্রয়ে চ্যাম্পিয়ন ফ্লামেঙ্গোর পয়েন্ট ৭১। তাদের চেয়ে ১ পয়েন্ট পিছিয়ে রানার্সআপ ইন্টারন্যাসিওনাল। এটি ব্রাজিলিয়ান শীর্ষ লীগে ফ্লামেঙ্গোর সপ্তম শিরোপা। এখন এই প্রতিযোগিতার ইতিহাসে কেবল ঐতিহ্যবাহী প্যালমেইরাস ও সান্তোসই তাদের চেয়ে বেশিবার শিরোপা জিততে পেরেছে।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / লা লিগায় রাতে পৃথক ম্যাচে মাঠে নামছে রিয়াল-বার্সা
ক্লাব ফুটবল / মারমুখী সমর্থকদের ‘সামাজিক সমস্যা’ বললেন বার্সা কোচ!
আন্তর্জাতিক ক্রিকেট / বাবর আজমের বিরুদ্ধে আবারও বিয়ের প্রলোভনে ধর্ষণের অভিযোগ
আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশের কাছ থেকে কঠিন চ্যালেঞ্জই প্রত্যাশা বাটলারের
বাংলাদেশ ক্রিকেট / টি-টোয়েন্টিতে প্রথমবার ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ
বাংলাদেশ ক্রিকেট / ইঞ্জুরীতে বিশ্বকাপ শেষ সাইফুদ্দিনের, দলে ফিরলেন রুবেল
আন্তর্জাতিক ক্রিকেট / ভারতের পর কিউই বধে পাকিস্তানের ‘দুইয়ে দুই’
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি