বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

জিকো বীরত্বে স্বস্তির জয় বসুন্ধরা কিংসের

প্রকাশ: শনিবার, ২০ ফেব্রুয়ারী, ২০২১ | ১৮:২২:০৫

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ম্যাচের ৮৩ মিনিটে ২-১ গোলে এগিয়ে বসুন্ধরা কিংস, গোল পরিশোধে মরিয়া হয়ে ওঠা সাইফ স্পোর্টিং ক্লাব বাম পাশ দিয়ে আক্রমণে যায়।এমন সময় বসুন্ধরা কিংসের ডি-বক্সের মধ্যে জন ওকোলিকে ফাউল করে বসে বিশ্বনাথ ঘোষ। পেনাল্টির বাশি বাজান রেফারি বিটুরাজ বড়ুয়া। পেনাল্টি পেয়ে ম্যাচে ফেরার স্বপ্ন দেখলেও আনিসুর রহমান জিকোর বীরত্বে সেই স্বপ্নের মৃত্যু ঘটে সাইফ স্পোর্টিং ক্লাবের। ইকেচুকু কেনেথের নেওয়া শট ডান দিকে ঝাপিয়ে পড়ে দুর্দান্ত ভাবে রক্ষা করেন কিংস গোলকিপার আনিসুর রহমান জিকো।

পেনাল্টি রক্ষা করার এই বীরত্ব জিকোর এবারই প্রথম নয়। গত বছর এএফসি কাপে টিসি স্পোর্টসের বিপক্ষে একই ম্যাচে দুর্দান্ত দু’টি পেনাল্টি রক্ষা করেছিলেন এই গোলকিপার।

সাইফ স্পোর্টিং ক্লাবকে হারানোর দিনেও উজ্জ্বল ছিলেন শেষ ম্যাচে হ্যাট্রিক করা ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রবসন দ্যা সিলভা। ম্যাচের ৩৭ মিনিটে আনুমানিক ৪০ গজ দূর থেকে লম্বা শটে সাইফ গোলকিপার সাইফুল ইসলামকে ফাকি দিয়ে বল জালে জড়ান এই ব্রাজিলিয়ান ফুটবলার। তার গোলেই ম্যাচে প্রথম বারের মত এগিয়ে যায় বসুন্ধরা কিংস। চলতি মৌসুমে রবসনের এটি দশম গোল।

গোলের পর উদযাপনে বসুন্ধরা কিংস ফুটবলাররা।

এর আগে ম্যাচের ১৮ মিনিটেই গোল করে সাইফকে এগিয়ে নেন নাইজেরিয়ান জন ওকোলি। মাঝ মাঠ থেকে ইয়াসিন আরাফাতের হাওয়ায় ভাসানো বাড়ানো বল বসুন্ধরা কিংসের ডিফেন্ডার ইয়াসিন খানকে পিছনে ফেলে ডি-বক্সের মধ্য থেকে ডান পায়ের শটে আনিসুর রহমান জিকোকে বোকা বানিয়ে গোলে পরিণত করেন এই নাইজেরিয়ান ফরোয়ার্ড।

ম্যাচে পিছিয়ে পড়ার ১৫ মিনিটের মধ্যে সমতায় ফেরে বসুন্ধরা কিংস। কিংসের হয়ে স্কোর শিটে নাম লেখান তৌহিদুল আলম সবুজ। ইরানি খালেদ শাফির লম্বা থ্রো ডি-বক্সে পড়লেও সাইফ ডিফেন্ডাররা তা ফিরিয়ে দেয়, ফিরতি বলে জোরালো শট নেন কিংসের জনাথন ফার্নান্দেজ । তবে তার শট সাইফ গোলকিপার ঠিক মত ধরতে না পারায় বল লাফিয়ে উঠলে হেডে বল জালে জড়ান এই দেশীয় ফরোয়ার্ড। চলতি লীগে এটি সবুজের তিন নাম্বার গোল।

বসুন্ধরা কিংসের এই জয়ে দশ ম্যাচে নয় জয় ও এক ড্র’তে ২৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষ স্থান আরো মজবুত করলো অস্কার ব্রুজেন শিষ্যরা। অন্যদিকে নয় ম্যাচে চার জয়, চার হার ও এক ড্র’তে ১৩ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার ছয় নাম্বারে অবস্থান করছে সাইফ স্পোর্টিং ক্লাব।

আরও খেলার খবরঃ   মোটা অঙ্কের প্রস্তাব পেয়েও বসুন্ধরা ছাড়ছেন না ব্রাজিলিয়ান রবসন

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / ১৪ মিনিটেই বার্সাকে হারানো বেনফিকার জালে এক হালি গোল বায়ার্ন মিউনিখের
ক্লাব ফুটবল / ৫ গোলের নাটকীয় ম্যাচে ইউনাইটেডকে জেতালেন রোনালদো
ক্লাব ফুটবল / পিকের গোলে প্রথম জয় বার্সেলোনার
বাংলাদেশ ক্রিকেট / বাংলাদেশ দলের সংবাদ সম্মেলন বয়কট সাংবাদিকদের!
ক্লাব ফুটবল / ইকার্দির পরকীয়া বের করতে গোপনে গোয়েন্দা ভাড়া করেছিলেন ওয়ান্ডা নারা!
বাংলাদেশ ফুটবল / সাইফ ছেড়ে বসুন্ধরা কিংসে ইয়াসিন আরাফাত
আন্তর্জাতিক ক্রিকেট / নেদারল্যান্ডসকে বিদায় করে বিশ্বকাপে টিকে থাকলো নামিবিয়া
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি