বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

দক্ষিণ আফ্রিকায় যাচ্ছে না অস্ট্রেলিয়া; টেস্ট চ্যাম্পিয়নশীপের ফাইনালে নিউজিল্যান্ড

প্রকাশ: মঙ্গলবার, ২ ফেব্রুয়ারী, ২০২১ | ১৮:০৭:১৫

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ ক্রিকেট অস্ট্রেলিয়া
ছবিঃ ক্রিকেট অস্ট্রেলিয়া

করোনা ঝুঁকির কথা মাথায় রেখে মার্চে আসন্ন দক্ষিণ আফ্রিকা সফর স্থগিত ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। আজ মঙ্গলবার এক সংবাদ বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছেন দেশটির অন্তর্বর্তীকালীন প্রধান নির্বাহী নিক হকলি।

মার্চে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলতে দক্ষিণ আফ্রিকা যাওয়ার কথা ছিল অস্ট্রেলিয়ার। সিরিজটি টেস্ট চ্যাম্পিয়নশীপের অন্তর্ভুক্ত ছিলো এবং অস্ট্রেলিয়ার ফাইনালে উঠার দৌঁড়ে খুবই গুরত্বপূর্ণ ছিল। কিন্তু সম্প্রতি দক্ষিণ আফ্রিকা করোনার নতুন ধরন এবং দ্বিতীয় ঢেউ আশঙ্কাজনক ভাবে ছড়িয়ে পড়ায়, খেলোয়াড়দের এবং সংশ্লিষ্টদের স্বাস্থ্য সুরক্ষার কথা চিন্তা করে সিরিজটি স্থগিতের ঘোষণা করেছে অস্ট্রেলিয়া।

অন্তর্বর্তীকালীন প্রধান নির্বাহী নিক হকলি বলেন,

“দক্ষিণ আফ্রিকায় ভাইরাসটির নতুন রূপ এবং দ্বিতীয় টেউ ছড়িয়ে পড়ায় জনস্বাস্থ্যের বর্তমান পরিস্থিতি আশঙ্কাজনক। চিকিৎসা বিশেষজ্ঞদের সাথে এ বিষয়ে দীর্ঘ আলোচনার পর এটি স্পষ্ট হয়ে গেছে যে, এই মুহুর্তে অস্ট্রেলিয়া থেকে দক্ষিণ আফ্রিকা ভ্রমণ অগ্রহণযোগ্য। কেননা আমাদের খেলোয়াড়, সহায়তা কর্মী এবং সম্প্রদায়ের জন্য স্বাস্থ্য নিয়ে কোন রকম ঝুঁকি নিতে পারবো না।”

অস্ট্রেলিয়ার এই সিরিজ স্থগিত হয়ে যাওয়ায় প্রথম দল হিসেবে টেস্ট চ্যাম্পিয়নশীপের ফাইনাল নিশ্চিত হলো নিউজিল্যান্ডের। অস্ট্রেলিয়ার এই সিরিজ টেস্ট চ্যাম্পিয়নসশীপের নির্দিষ্ট সময়ের মধ্যে আর মাঠে না গড়ালে ভারত এবং ইংল্যান্ডের মধ্যে একটি দল লর্ডসের ফাইনালে কিউইদের মুখোমুখি হবে।

উল্লেখ্য ৭১.৭% জয় নিয়ে ভারত টেস্ট চ্যাম্পিয়নশীপের পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে। ৭০.০% জয়ে পয়েন্ট টেবিলের দুই আছে নিউজিল্যান্ড। আর ৬৯.২% জয়ে তিনে অস্ট্রেলিয়া।

সদ্যই শ্রীলঙ্কার বিপক্ষে ২-০ ব্যবধানে সিরিজ জেতা ইংল্যান্ড, অস্ট্রেলিয়ার চেয়ে মাত্র ০.৫ শতাংশ পিছিয়ে আছে। আসন্ন ভারত সিরিজে চার ম্যাচের মধ্যে জো রুটরা যদি কমপক্ষে তিনটি জয় এবং একটি টেস্ট ড্র করতে পারে, তাহলে তাদেরও ফাইনাল খেলার সুযোগ থাকবে।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / রিয়াল মাদ্রিদ-বার্সেলোনার ‘এল ক্লাসিকো’, রেকর্ড পরিসংখ্যান গুলো জানেন?
ক্লাব ফুটবল / শতবর্ষী রেড ডার্বিতে মাঠে নামছে ম্যানচেস্টার ইউনাইটেড ও লিভারপুল
আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশের চেয়ে আমরাই ভালো দল: শানাকা
টি ২০ বিশ্বকাপ ২০২১ / বিশ্বকাপে আজকের খেলা: ৮ম দিন
আন্তর্জাতিক ক্রিকেট / ক্যারিবিয়ানদের বিধ্বস্ত করে টুর্নামেন্ট শুরু ইংল্যান্ডের
ক্লাব ফুটবল / ব্রাইটনকে উড়িয়ে দিল ম্যানচেস্টার সিটি
ক্লাব ফুটবল / হফেনহাইমের জালে বায়ার্নের চার গোল
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি