বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

নাটকীয় ম্যাচে অস্ট্রেলিয়াকে হারালো নিউজিল্যান্ড

প্রকাশ: বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী, ২০২১ | ১১:২২:৫৬

Nazmussakib Rumman

গাপ্টিল-উইলিয়ামসন জুটিই গড়ে দেন জয়ের ভিত। ছবিঃ সংগৃহীত।
গাপ্টিল-উইলিয়ামসন জুটিই গড়ে দেন জয়ের ভিত। ছবিঃ সংগৃহীত।

টানটান উত্তেজনাপূর্ণ ম্যাচে সফরকারী অস্ট্রেলিয়াকে ৪ রানে হারিয়েছে নিউজিল্যান্ড। নিউজিল্যান্ডের জয়ের নায়ক ওপেনার মার্টিন গাপটিল। গাপটিলের ৯৭ রানে ভর করে ৫ ম্যাচ সিরিজের ২য় টি-টোয়েন্টিতেও অস্ট্রেলিয়াকে হারের স্বাদ দিল স্বাগতিকরা। এছাড়াও দারুণ এই জয়ে বিশেষ অবদান রেখেছেন অধিনায়ক উইলিয়ামসন এবং জেমি নিশাম।

নির্দিষ্ট ২০ ওভার শেষে ২১৯ রানের বিশাল স্কোর দাড় করায় নিউজিল্যান্ড। জবাবে জয়ের খুব কাছে গিয়েও পারলো না অ্যারন ফিঞ্চের দল। তারা থামে ৮ উইকেট হারিয়ে ২১৫ তে।

ডুনেডিনে টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া। ডানেডিন-এর মতো ব্যাটিং স্বর্গে টসে জিতে বোলিং নেয়াটা কতখানি যুক্তিযুক্ত সিদ্ধান্ত সেটি প্রশ্নবিদ্ধ হয়েছে আজ। নিউজিল্যান্ডের গোড়াপত্তনকারী ব্যাটসম্যান মার্টিন গাপটিলের সামনে অসহায় আত্মসমর্পণ করেছে অস্ট্রেলিয়ান বোলাররা।

গতম্যাচে শূন্যহাতে ফেরায় মার্টিন গাপটিল কে দল থেকে বাদ দেয়ারও কথা হচ্ছিল। অথচ পরের ম্যাচেই ব্যাট হাতে কি দারুণ জবাবটাই না দিলেন এই ব্যাটসম্যান। খেলেছেন ৫০ বলে ৯৭ রানের দুর্দান্ত ইনিংস।

ছবিঃ ইন্টারনেট।

গত ম্যাচের মত আজও ব্যর্থ হয়েছেন টিম সেফার্ট। তবে ব্যর্থতা কাটিয়ে রানে ফিরেছেন অধিনায়ক কেন উইলিয়ামসন। অ্যাডাম জাম্পার বলে বোল্ড হবার আগে ৩ ছক্কা এবং ২ টি চারে খেলেছেন ৩৫ বলে ৫৩ রানের ইনিংস। এদিন সবচেয়ে বিপজ্জনকভাবে অবতীর্ণ হয়েছিলেন অলরাউন্ডার জিমি নিশাম ১৬ বল খেলে অপরাজিত ছিলেন ৪৫ রানে।

শেষের দিকে আর কেউ বলার মত স্কোর করতে না পারলেও শেষপর্যন্ত নিউজিল্যান্ডের ইনিংস থেমেছে ৭ উইকেটে হারিয়ে ২১৯ রানে। অস্ট্রেলিয়ার হয়ে ৩ টি উইকেট নিয়েছেন কেন রিচার্ডসন। ১ টি করে নিয়েছেন ড্যানিয়েল শামস, ঝাই রিচার্ডসন এবং অ্যাডাম জাম্পা।

জবাবে পরিস্থিতির বিপরীতে গিয়ে ধীর গতির ব্যাটিং করেছেন অস্ট্রেলিয়ার দুই ওপেনার ম্যাথু ওয়েড এবং অ্যারন ফিঞ্চ। ১৪ বলে ১২ রান করে ফিরে যান ফিঞ্চ। ম্যাথু ওয়েড খেলেন ১৫ বলে ২৪ রানের ইনিংস। তবে ব্যাট হাতে উজ্জ্বল ছিলেন আগের ম্যাচে অভিষেক হওয়া জস ফিলিপে। স্যান্টনারের বলে ফেরার আগে খেলেছেন ৩২ বলে ৪৫ রানের ইনিংস।

আরও খেলার খবরঃ   করোনা আক্রান্ত অজি ক্রিকেটার, পিছিয়ে গেলো পিএসএলের ম্যাচ

মাত্র ১১৩ রানে ৬ উইকেট হারিয়ে নিশ্চিত পরাজয় চোখ রাঙাচ্ছিলো অজিদের। কিন্ত এখানকেই মূলত প্রত্যাবর্তনের শুরু তাদের। দলটা অস্ট্রেলিয়া বলেই হারের আগে হার মেনে নেয়াটা যেন নেই তাদের ক্রিকেট ব্যাকরণে। ৭ম উইকেট জুটিতে পেস বোলার ড্যানিয়েল শামসকে নিয়ে ৯২ রানের অবিশ্বাস্য জুটি গড়েন মার্কাস স্টয়নিস।

৩৭ বলে স্টয়নিসের ৭৮ আর শামসের ১৫ বলে ৪১ রান জয়ের খুব কাছে নিয়ে গিয়েছিল অজিদের। কিন্তু শেষ ওভারে ১৪ রানের দরকার হলেও নিতে পারেননি এই দুজন। ফলে ৪ রানের হার নিয়েই মাঠ ছেড়েছে অজিরা। এই জয়ে ৫ ম্যাচ সিরিজের প্রথম ২ টিতে জিতে ২-০ তে এগিয়ে গেল কেন উইলিয়ামসনরা।

দুর্দান্ত ব্যাটিং করে ম্যাচ সেরার পুরস্কার জিতেছেন মার্টিন গাপটিল। নিউজিল্যান্ডের হয়ে দুর্দান্ত বোলিং করেছেন মিচেল সান্টনার বাম হাতি এই স্পিনারের শিকার ৪ উইকেট। এছাড়াও নিশাম নিয়েছেন ২ টি উইকেট।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / ১৪ মিনিটেই বার্সাকে হারানো বেনফিকার জালে এক হালি গোল বায়ার্ন মিউনিখের
ক্লাব ফুটবল / ৫ গোলের নাটকীয় ম্যাচে ইউনাইটেডকে জেতালেন রোনালদো
ক্লাব ফুটবল / পিকের গোলে প্রথম জয় বার্সেলোনার
বাংলাদেশ ক্রিকেট / বাংলাদেশ দলের সংবাদ সম্মেলন বয়কট সাংবাদিকদের!
ক্লাব ফুটবল / ইকার্দির পরকীয়া বের করতে গোপনে গোয়েন্দা ভাড়া করেছিলেন ওয়ান্ডা নারা!
বাংলাদেশ ফুটবল / সাইফ ছেড়ে বসুন্ধরা কিংসে ইয়াসিন আরাফাত
আন্তর্জাতিক ক্রিকেট / নেদারল্যান্ডসকে বিদায় করে বিশ্বকাপে টিকে থাকলো নামিবিয়া
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি