বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

নিউজিল্যান্ডের ‘জেলখানায়’ কেমন আছে বাংলাদেশ দল?

প্রকাশ: শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২১ | ১১:২৯:১১

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ সংগৃহীত
ছবিঃ সংগৃহীত

৩ ম্যাচের ওয়ানডে এবং টি-টোয়েন্টি খেলতে বাংলাদেশ দল এখন নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে। দীর্ঘ ১৫ ঘন্টার ভ্রমণ শেষে গতকাল (২৫ ফেব্রুয়ারি) নিউজিল্যান্ড পৌঁছেছে বাংলাদেশ। সেখানে গিয়েই ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনে চলে গেছে বাংলাদেশ ক্রিকেট দল। ক্রাইস্টচার্চের শ্যাডো বাই পার্ক হোটেলই এখন তামিম-মুশফিকদের ঠিকানা।

বরাবরের মতই নিউজিল্যান্ড সরকার কঠিন কোয়ারেন্টাইন নিয়ম বেধে দিয়েছে বাংলাদেশের জন্য। ১৪ দিনের কোয়ারেন্টাইন পিরিয়ডটা মূলত দুইভাগে বিভক্ত। প্রথম ৬ দিন থাকতে হবে হোটেল কক্ষে বন্দি। এই ৬ দিন কয়েদীদের মতই হাজতবাস জীবন যাপন করতে হবে ক্রিকেটারদের।

কোনও সুযোগ নেই হোটেল রুম থেকে বের হবার। ব্যবহার করা যাবে না হোটেল রুমের সামনের ডাইনিং বা সুইমিংপুল। একজন আরেকজনের সাথে দেখা করার প্রশ্নই আসে না। ঘর ঘোছানো থেকে শুরু করে টয়লেট পর্যন্ত পরিষ্কার করতে হচ্ছে তাদের নিজেদেরই।

ক্রিকেটারদের খাওয়া দাওয়ার ব্যবস্থাও করা হয়েছে হোটেল কক্ষেই। হোটেল কর্মীরা প্রত্যেক খেলোয়াড়ের রুমের সামনে খাবার রেখে যান। সেটিই রুম থেকে বের হয়ে ভিতরে নিয়ে যান ক্রিকেটাররা এবং এই খাবার রিসিভ করার সময়েই মাস্ক বাধ্যতামূলক সবার জন্য।

হোটেলে পৌছেই একবার করোনা পরীক্ষা দিয়েছেন টাইগাররা। প্রথম ৬ দিনে আরও দুই দফা করোনা পরীক্ষা হবে তামিম ইকবালদের। ৬ দিনে ৩ বার করোনা নেগেটিভ হলে ৬ষ্ঠ দিনে হোটেলের জিম ব্যবহার করার সুযোগ পাবে সবাই।

কোয়ারেন্টাইনের পরের ধাপের ৭ দিন অনুশীলনের সুযোগও পাবেন টাইগাররা। তবে সবাই একসাথে নন। ৬ জনের গ্রুপে ভাগ হয়ে করতে পারবে অনুশীলন। এবং সেটিও সামাজিক দূরত্ব বজায় রেখে। সবকটি ধাপ সফলভাবে অতিক্রম করতে পারলেই কেবল পুরো দল ৯ মার্চ একসাথে হতে পারবেন।

২০ মার্চ চুড়ান্ত সিরিজ শুরুর আগে প্রস্তুতি ম্যাচও খেলবে বাংলাদেশ।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / ১৪ মিনিটেই বার্সাকে হারানো বেনফিকার জালে এক হালি গোল বায়ার্ন মিউনিখের
ক্লাব ফুটবল / ৫ গোলের নাটকীয় ম্যাচে ইউনাইটেডকে জেতালেন রোনালদো
ক্লাব ফুটবল / পিকের গোলে প্রথম জয় বার্সেলোনার
বাংলাদেশ ক্রিকেট / বাংলাদেশ দলের সংবাদ সম্মেলন বয়কট সাংবাদিকদের!
ক্লাব ফুটবল / ইকার্দির পরকীয়া বের করতে গোপনে গোয়েন্দা ভাড়া করেছিলেন ওয়ান্ডা নারা!
বাংলাদেশ ফুটবল / সাইফ ছেড়ে বসুন্ধরা কিংসে ইয়াসিন আরাফাত
আন্তর্জাতিক ক্রিকেট / নেদারল্যান্ডসকে বিদায় করে বিশ্বকাপে টিকে থাকলো নামিবিয়া
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি