বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

পরিসংখ্যানের মজা । অন্যরকম ইতিহাসের সাক্ষী ব্রড-অ্যান্ডারসন

প্রকাশ: শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২১ | ১৮:২৩:২৭

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ গুগল
ছবিঃ গুগল

আহমেদাবাদের স্পিন স্বর্গে দর্শকের ভূমিকাতেই দেখা গেছে দুইদলের পেসারদের। গোলাপি বলের দিবারাত্রি টেস্টের প্রথম ইনিংসে শততম টেস্ট খেলা ভারতের ইশান্ত শর্মা এবং ইংল্যান্ডের জোফরা আর্চার একটি করে উইকেট নিয়েছিলেন। দ্বিতীয় ইনিংসে তো বল করার সুযোগ পাইনি দুই দলের পেসাররা।

মাত্র দুই দিনে শেষ হয়ে যাওয়া আহমেদাবাদ টেস্টে অদ্ভুত এক অভিজ্ঞতার শিকার হয়েছেন ইংল্যান্ডের ক্রিকেট ইতিহাসের অন্যতম দুই সেরা পেসার জেমস অ্যান্ডারসন এবং স্টুয়ার্ট ব্রড।

এ পর্যন্ত এই দুই ইংলিশ পেসার একত্রে ১২১ টি টেস্ট খেলেছেন। যেখানে শুধু আহমেদাবাদের গোলাপি বলের টেস্টেই উইকেট শূন্য ছিলেন তারা। বাকি ১২০ টেস্টে কখনই এই দুই পেসার একসাথে উইকেট শূন্য ছিলেন না।

প্রথম ইনিংসে জেমস অ্যান্ডারসন ১৩ ওভার বল করে দিয়েছিলেন ২০ রান, যেখানে ছিল ৮টি মেইডেন ওভার। আর ৬ ওভারে ১ মেইডেন সহ স্টুয়ার্ট ব্রড দিয়েছিলেন ১৬ রান।

আহমেদাবাদে সিরিজের তৃতীয় টেস্টের দ্বিতীয় দিনেই (বলের হিসেবে ৮৪২ বল) স্বাগতিক ভারতের কাছে ১০ উইকেটে হেরেছে ইংল্যান্ড। গত ১০০ বছরে এই প্রথম দুই দিনেই টেস্ট হারলো ইংলিশরা। সেই সাথে এই হারে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নসশীপের ফাইনালে উঠার লড়াই থেকে ছিটকে পড়লো জো রুটরা।

এ জয়ে ৪ ম্যাচের সিরিজে ২-১ এগিয়ে গেছে স্বাগতিক ভারত। শেষ টেস্টে জয় অথবা ড্র হলেও ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশীপের ফাইনালে উঠবে কোহলিরা। আর শেষ টেস্টে ইংল্যান্ডের কাছে ভারত হেরে বসলে ফাইনালে নিউজিল্যান্ডের সঙ্গী হবে অস্ট্রেলিয়া।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / ১৪ মিনিটেই বার্সাকে হারানো বেনফিকার জালে এক হালি গোল বায়ার্ন মিউনিখের
ক্লাব ফুটবল / ৫ গোলের নাটকীয় ম্যাচে ইউনাইটেডকে জেতালেন রোনালদো
ক্লাব ফুটবল / পিকের গোলে প্রথম জয় বার্সেলোনার
বাংলাদেশ ক্রিকেট / বাংলাদেশ দলের সংবাদ সম্মেলন বয়কট সাংবাদিকদের!
ক্লাব ফুটবল / ইকার্দির পরকীয়া বের করতে গোপনে গোয়েন্দা ভাড়া করেছিলেন ওয়ান্ডা নারা!
বাংলাদেশ ফুটবল / সাইফ ছেড়ে বসুন্ধরা কিংসে ইয়াসিন আরাফাত
আন্তর্জাতিক ক্রিকেট / নেদারল্যান্ডসকে বিদায় করে বিশ্বকাপে টিকে থাকলো নামিবিয়া
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি