বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

পার্থকে হারিয়ে বিগ ব্যাশ-২০২১ চ্যাম্পিয়ন সিডনি সিক্সার্স

প্রকাশ: শনিবার, ৬ ফেব্রুয়ারী, ২০২১ | ১৮:১৭:৩৭

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ সিডনি সিক্সার্স।
ছবিঃ সিডনি সিক্সার্স।

করোনা ভাইরাসে শঙ্কিত হয়ে অস্ট্রেলিয়া তাদের ঘরের মাঠে টি-২০ বিশ্বকাপ আয়োজনে অস্বীকৃতি জানালেও বিগ ব্যাশ লিগ আয়োজনে কোনও শঙ্কা ছিল না তাদের। সঠিক সময়েই মাঠে গড়ায় বিগ ব্যাশ লিগের ২০২০-২১ মৌসুম। ২৭ নভেম্বর থেকে শুরু হওয়া বিগ ব্যাশের ১০ম আসরে ৪৩ টি ম্যাচ শেষে পর্দা নামলো আজ।

বিগ ব্যাশ লিগের এবারের আসরে ৩ বারের চ্যাম্পিয়ন পার্থ স্কোরসার্চকে ২৭ রানে  হারিয়ে টানা দুইবার এবং বিগ ব্যাশের ইতিহাসের ৩য় বারের মতো চ্যাম্পিয়ন হলো সিডনি সিক্সার্স। ফাইনালে দলকে শিরোপা জেতাতে বোলারদের পাশাপাশি দুর্দান্ত ব্যাটিং আর অসাধারণ ফিল্ডিং করেছেন ইংলিশ ওপেনার জেমস ভিন্স।

সিডনি ক্রিকেট গ্রাউন্ডে টসে হেরে প্রথমে ব্যাটিং করে সিডনি সিক্সার্স। মাত্র ২৮ রানেই এবারের টুর্নামেন্টের ২য় সর্বোচ্চ রান সংগ্রাহক জস ফিলিপেকে হারায় সিক্সার্সরা। এরপর একে একে ড্যানিয়েল  হিউজেস, অধিনায়ক হেন্ডরিকস এবং জর্দান সিল্ককে হারালেও ইনিংসের প্রায় শেষ পর্যন্ত উইকেটে থেকে ৬০ বলে ৯৫ রানের মারকাটারি ইনিংস খেলেন ইংল্যান্ড জাতীয় দলে জায়গা হারানো জেমস ভিন্স। এটা তার এই সিজনে ২য় ৯০+ রানের ইনিংস।

শেষের দিকে ড্যানিয়েল ক্রিশ্চিয়ান এবং কার্লোস ব্রাথওয়েটের ঝড়ো ব্যাটিংয়ে ৬ উইকেট হারিয়ে ১৮৮ রানের বিশাল স্কোর দাড় করায় লোকাল  টিম। পার্থের হয়ে কৃপণ বোলিং করেছেন অ্যান্ড্রু টাই এবং ফাওয়াদ আহমেদ। কিন্তু বাকি বোলাররা রান বিলিয়েছেন মুক্ত হস্তে।

জবাবে শুরুটা দারুণ করেন পার্থের দুই ওপেনার ক্যামেরুন ব্যানক্রাফট এবং লিয়াম লিভিংস্টোন। ওপেনিং জুটিতে আসে ৪৫ রান। ১৯ বলে ৩০ করে আউট হন ব্যানক্রাফট। পর পরই ফিরে যান কলিন মানরো-লিভিংস্টোনরা। ১৪ ওভারে ১১৭ রানে জস ইংলেসকে হারানোর পর পথ হারায় পার্থ।

শেষের দিকে অ্যারন হার্ডি ১৩ বলে ২৬ করলেও ঝাই রিচার্ডসন-অ্যান্ডু টাইরা ছিলেন যাওয়া আসার মধ্য দিয়ে। ফলে হার্ডির ইনিংস শুধু ব্যাবধানই কমিয়েছে। শেষ ওভারে ৩০ রান দরকার হলেও ক্রিশ্চিয়ানের ওভারে পার্থ নিতে পেরেছে মাত্র ২ রান। ফলে ২৭ রানের জয় নিয়ে ঘরের মাঠে ১ লাখ ১৫ হাজার দর্শকের সামনে শিরোপা উচিয়ে ধরে সিডনি ভিত্তিক ফ্র্যাঞ্চাইজিটি।

আরও খেলার খবরঃ   আজ টিভিতে দেখবেন যত খেলা

ব্যাট হাতে দুর্দান্ত পারফরম্যান্স করে ম্যাচ সেরা হয়েছেন জেমস ভিন্স এবং  ১৫ ম্যাচে ৪৯৯ রান করে টুর্নামেন্ট সেরা হয়েছেন ম্যান ইন ম্যাজেন্টা জস ফিলিপে।

সংক্ষিপ্ত স্কোরঃ

সিডনি সিক্সার্সঃ ১৮৮/৬ (২০), জেমস ভিন্স ৯৫ (৬০),  হেনরিকস ১৮ (১১)।

টাই ৪-০-২৯-২, চিরার্ডসন ৪-০-৪৫-২।

পার্থ স্কোরচার্সঃ ১৬১-৯ (২০), ব্যানক্রাফট  ৩০ (১৯), জস ইংলেস ২২(২০)।

বেন ডরসুইচ ৪-০-৩৭-৩, জ্যাকসন  বার্ড ৩-০-১৪-২।

 

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশের চেয়ে আমরাই ভালো দল: শানাকা
টি ২০ বিশ্বকাপ ২০২১ / বিশ্বকাপে আজকের খেলা: ৮ম দিন
আন্তর্জাতিক ক্রিকেট / ক্যারিবিয়ানদের বিধ্বস্ত করে টুর্নামেন্ট শুরু ইংল্যান্ডের
ক্লাব ফুটবল / ব্রাইটনকে উড়িয়ে দিল ম্যানচেস্টার সিটি
ক্লাব ফুটবল / হফেনহাইমের জালে বায়ার্নের চার গোল
টি ২০ বিশ্বকাপ ২০২১ / শ্রীলংকার বিপক্ষে ম্যাচে বাংলাদেশের একাদশ পরিবর্তনের আভাস
সময়সূচী / ২৪ অক্টোবর : খেলাপ্রেমীদের আজ যেন ঈদ
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি