বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

চারশো নয়ে শেষ ওয়েস্ট ইন্ডিজের প্রথম ইনিংস

প্রকাশ: শুক্রবার, ১২ ফেব্রুয়ারী, ২০২১ | ১৪:০৬:৩৩

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

প্রথম দিনশেষে দুই দল সমতায় থাকলেও দ্বিতীয় দিনের নিয়ন্ত্রণটা ক্যারিবিয়ানদের হাতেই, আজ ৫ উইকেট হাতে নিয়ে ১৮৪ রান যোগ করেছে ওয়েস্ট ইন্ডিজ। দুর্দান্ত ব্যাট করেও সেঞ্চুরি বঞ্চিত হয়েছেন ক্রুমাহ বোনার, জশোয়া ডি সিলভা ও আলজারি জোসেফ, ৪ টি করে উইকেট পেয়েছেন আবু জায়েদ রাহি ও তাইজুল ইসলাম।

৫ উইকেটে ২২৫ রান নিয়ে দিনের খেলা শুরু করেন আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান ক্রুমাহ বোনার ও জশোয়া ডি সিলভা, বাংলাদেশি বোলারদের হতাশা উপহার দিয়ে দুজনে তুলে নেন ৮৮ রানের ষষ্ঠ উইকেট জুটি। টেস্ট ক্যারিয়ারের দ্বিতীয় ফিফটি পাওয়া বোনার সেঞ্চুরি থেকে ১০ রান দূরে থাকতে মিরাজের শিকার হয়ে ফিরেন।

স্বস্তি খুঁজে পায় বাংলাদেশ দল, তবে সেটা খুবই সাময়িক সময়ের জন্য। দ্বিতীয় দিনের প্রথম সেশনে টাইগারদের সাফল্য ওই একটা উইকেটই, বোলারদের হতাশা আরও দীর্ঘ হয় জশোয়া ডি সিলভা ও পেসার আলজারি জোসেফের আক্রমণাত্মক জুটি। দুজনেই দেখা পেয়েছেন ফিফটির, সপ্তম উইকেটে যোগ করেন ১১৮ রান।

যেভাবে ব্যাট করেছেন তাতে সেঞ্চুরি না পাওয়াটা ডি সিলভা কিংবা আলজারি জোসেফ দুজনের জন্যই ব্যর্থতা বলা যেতে পারে। ১৮৭ বল খেলে ১০ চারে ৯২ রান করা ডি সিলভাকে বোল্ড করেন তাইজুল ইসলাম, সঙ্গীকে হারিয়ে ফিরে যান জোসেফও।

আবু জায়েদ রাহির বলে লিটন দাসের হাতে ক্যাচ দেওয়ার আগে ১০৮ বলে ৮ চার ও ৫ ছক্কায় ৮২ রানের দুর্দান্ত ইনিংস খেলেন আট নাম্বারে নামা আলজারি জোসেফ। পরের ওভারে ২ রান করা জোমেল ওয়ারিকানকে ফিরিয়ে চতুর্থ উইকেট তুলে নেন আবু জায়েদ রাহি, ৩৯৮ রানে ৯ উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ।

ক্যারিবিয়ানদের শেষ ব্যাটসম্যান শ্যানন গ্যাব্রিয়েলকে মুশফিকুর রহিমের ক্যাচ বানিয়ে ৪০৯ রানে প্রথম ইনিংস থামিয়ে দেন তাইজুল ইসলাম, তিনি পেয়েছেন ৪ উইকেট। ৪ টি উইকেট পেয়েছেন আবু জায়েদ রাহিও, ১ টি করে উইকেট পেয়েছেন সৌম্য সরকার ও মেহেদি হাসান মিরাজ।

আরও খেলার খবরঃ   আজই প্রথম বিশ্বকাপ ভেন্যুতে অনুশীলন করবে বাংলাদেশ

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / উজবেকিস্তানে পৌঁছেছে অনুর্ধ্ব-২৩ দল
বাংলাদেশ ক্রিকেট / সাকিবদের জন্য দোয়া চাইলেন ক্রীড়া প্রতিমন্ত্রী
ক্লাব ফুটবল / খেলার ‘ঈদের দিন’ ফিরছেন নেইমারও
বাংলাদেশ ক্রিকেট / লঙ্কানদের বিপক্ষে টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ
বাংলাদেশ ফুটবল / রাতে ঢাকায় ফিরছেন লেমোস, এসেই করবেন দল ঘোষণা
ক্লাব ফুটবল / ‘লে ক্লাসিক’ডার্বিঃ পিএসজি বনাম অলিম্পিক মার্শেই!
ক্লাব ফুটবল / ডার্বি দি ইতালিয়া’র লড়াইয়ে মুখোমুখি ইন্টার মিলান ও জুভেন্টাস
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি