বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

ফলো-অন এড়ানোর লক্ষ্য নিয়ে লাঞ্চ ব্রেকে বাংলাদেশ

প্রকাশ: শনিবার, ১৩ ফেব্রুয়ারী, ২০২১ | ১১:৪০:০২

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

সিরিজ বাঁচাতে হলে যেখানে জয়ের বিকল্প নেই, সেখানে ফলো-অনের লজ্জা এখনো তাড়া করছে বাংলাদেশ ক্রিকেট দলকে, তৃতীয় দিনে ভালো শুরু করেও দ্রুত ২ উইকেট হারিয়ে বিপদেই পড়ে যায় টাইগাররা। সেখান থেকে ফলো-অন এড়িয়ে যেতে লড়ছে লিটন-মিরাজ জুটি।

৪ উইকেটে ১০৪ রান নিয়ে দিনের খেলা শুরু করেন আগের দিনের অপরাজিত দুই ব্যাটসম্যান মুশফিকুর রহিম ও মোহাম্মদ মিথুন। শুরুতে দেখেশুনে খেললেও ধীরে ধীরে রানের গতিও বাড়িয়ে দেয় বাংলাদেশ, গড়ে তোলেন ৭১ রানের জুটি। মিথুনের আউটে ভাঙে প্রতিরোধ গড়ে তোলা জুটিটি, সঙ্গীকে হারিয়ে ফিরে যান মুশফিকও।

মিথুন ৮৬ বলে ২ চারে ১৫ রান করেন, টেস্ট ক্যারিয়ারের ২৩ তম ফিফটি পাওয়া মুশফিকুর রহিমের ব্যাট থেকে আসে ১০৫ বলে ৭ চারে ৫৪ রানের ইনিংস। দুজনেই বাজে ভাবে আউট হয়েছেন, বিশেষ করে মুশফিক; রাকিম কর্নওয়েলের বলে রিস্কি রিভার্স সুইপ খেলতে গিয়ে আউট হয়েছেন তিনি।

দলের অবস্থা কিংবা ম্যাচের পরিস্থিতি বিবেচনা করে মুশফিকের মতো অভিজ্ঞ ব্যাটসম্যানের কাছ থেকে এমন ভাবে আউট একেবারেই অপ্রত্যাশিত, এক অর্থে অপরাধও বলা যায়। মোহাম্মদ মিথুনকেও ফিরিয়েছেন কর্নওয়েল, তার জোড়া আঘাতে তৃতীয় দিনের প্রথম সেশন শেষে বিপদ আর শঙ্কায় ডুবে আছে বাংলাদেশ দল।

প্রথম সেশনে আর কোন উইকেট না হারালেও সবচেয়ে বড় ক্ষতিটা তার আগেই হয়ে গেছে, লিটন দাস ও মেহেদি হাসান মিরাজ ২৬ রানের জুটি গড়ে ফলো-অন এড়ানের চেষ্টা চালিয়ে যাচ্ছেন। লাঞ্চ ব্রেকে যাওয়ার সময় বাংলাদেশের সংগ্রহ ৬ উইকেটে ১৭৮ রান, প্রথম ইনিংসে ওয়েস্ট ইন্ডিজের চেয়ে এখনো ২২৮ রানে পিছিয়ে টাইগাররা।

লিটন দাস ২৩ ও মিরাজ ১১ রানে অপরাজিত আছেন, রাকিম কর্নওয়েল ৪০ রান দিয়ে নিয়েছেন ৩ উইকেট।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ক্রিকেট / সহজ কাজটা কঠিন করে দিয়েছেন বাবর-আজহারঃ মিরাজ
বাংলাদেশ ফুটবল / পুলিশকে হারিয়ে শেষ আটে বসুন্ধরা কিংস
বাংলাদেশ ক্রিকেট / সাকিবকে রেখে নিউজিল্যান্ড সফরের দল ঘোষণা
আন্তর্জাতিক ক্রিকেট / রাজসিক ক্লাবে এজাজ প্যাটেলকে কুম্বলের ‘ওয়েলকাম’
আন্তর্জাতিক ক্রিকেট / প্যাটেলের বিশ্বরেকর্ডের পর ৬২ রানের লজ্জায় ডুবলো নিউজিল্যান্ড
আন্তর্জাতিক ক্রিকেট / মুম্বাইয়ের ছেলে হয়ে ভারতের বিপক্ষে মুম্বাইয়েই ‘১০’ উইকেট নিলেন এজাজ
বাংলাদেশ ক্রিকেট / বাবর-আজহারের হাতে ঢাকা টেস্টের লাগাম
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি