বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

ফ্র্যাঙ্কফুর্টে কাটা পড়লো বায়ার্ন মিউনিখ

প্রকাশ: রবিবার, ২১ ফেব্রুয়ারী, ২০২১ | ০০:৪১:৫৫

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ ইন্টারনেট।
ছবিঃ ইন্টারনেট।

নিজেদের মাঠে বর্তমান চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখকে ২-১ গোলে হারিয়ে অসাধারণ জয় তুলে নিলো আইনট্রাখট ফ্র্যাঙ্কফুর্ট। সেই সাথে প্রথম লেগে ৫-০ গোলে হারার প্রতিশোধও নিলো আদি হাটারের দল। জার্মান বুন্দেস লীগায় সর্বশেষ টানা পাঁচ ম্যাচ জয় পেল ফ্র্যাঙ্কফুর্ট।

শনিবার রাতে প্রথমার্ধ পুরোটাই ছিল স্বাগতিক আইনট্রাখট ফ্র্যাঙ্কফুর্টের দখলে। ম্যাচের শুরু থেকেই বায়ার্নের ডিফেন্সে দারুণ সব আক্রমণের পসরা সাজায় স্বাগতিকরা। ফলও পায় তাড়াতাড়ি। ম্যাচের মাত্র ১২ মিনিটে এগিয়ে যায় ফ্র্যাঙ্কফুর্ট। মাঝমাঠ থেকে কোস্টিকের অসাধারণ ক্রস থেকে কোণাকুনি শটে গোল করে আইনট্রাখট ফ্র্যাঙ্কফুর্টকে এগিয়ে দেন জাপানি মিডফিল্ডার দাইচি কামাদা। ২০ মিনিট পর ফের গোল খেয়ে বসে বাভারিয়ানরা। এবার কামাদার পাসে বক্সের বাঁ প্রান্ত থেকে উচু শটে বল জালে জড়ান ফরোয়ার্ড ইউনেস। প্রথমার্ধে ২-০ গোলে এগিয়ে বিরতিতে যায় ফ্র্যাঙ্কফুর্ট।

বিরতি থেকে ফিরে ফ্র্যাঙ্কফুর্টের ডিফেন্সে চাপ বাড়াতে থাকে হ্যান্সি ফ্লিকের দল। গোলও পেয়ে যায় বেশ তাড়াতাড়ি। ম্যাচের ৫৩তম মিনিটে বায়ার্নের হয়ে ব্যবধান কমান রবার্ট লেওয়ানডস্কি। ডান প্রান্ত দিয়ে বল নিয়ে দারুণভাবে এগিয়ে পোলিশ স্ট্রাইকাকে আড়াআড়ি পাস দেন লেরয় সানে। কাছ থেকে সহজেই ব্যবধান কমান বর্ষসেরা এই ফুটবলার। চলতি মৌসুমে বুন্দেস লীগায় ২১ ম্যাচে তার গোল হলো ২৬টি।
ম্যাচের বাকিসময় ফ্র্যাঙ্কফুর্টের ডিফেন্সে জোরালো আক্রমণ করেও ফল পেতে ব্যর্থ হয় গেল মৌসুমের ঐতিহাসিক হেক্সা জয়ী বায়ার্ন মিউনিখ।

ফলে ক্লাব বিশ্বকাপ জয়ের পর দুর্বল আর্মিনিয়ার বিপক্ষে ড্র করে এবার ফ্র্যাঙ্কফুর্টের মাঠে ২-১ গোলের হার নিয়ে মাঠ ছাড়তে হয়ে জার্মান চ্যাম্পিয়নদের। চলতি মৌসুমে লীগে এটি বায়ার্নের তৃতীয় হার।

অবশ্য ম্যাচ হারলেও বুন্দেস লীগায় শীর্ষস্থান অক্ষুণ্ণ রেখেছে বাভারিয়ানরা। ২২ ম্যাচে ১৫ জয়ে ৪৯ পয়েন্ট নিয়ে চূড়ায় হ্যান্স ফ্লিকের দল। সমান ম্যাচে ১১ জয় ও ৯ ড্রয়ে ৪২ পয়েন্ট নিয়ে চারে ফ্র্যাঙ্কফুর্ট।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / ডিপাইয়ের পেনাল্টি মিসে পুঁচকে ভায়েকানোর মাঠেও হার বার্সেলোনার
বাংলাদেশ ক্রিকেট / একাদশ নির্বাচন নিয়েই প্রশ্ন তামিম ইকবাল ও সালাউদ্দিনের
আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশকে লজ্জা দেওয়া স্কটল্যান্ডকে হারিয়ে ইতিহাস নামিবিয়ার
অ্যাথলেটিক্স / বঙ্গবন্ধু ৫ম আর্টিস্টিক জিমন্যাস্টিকস এর উদ্বোধন
আন্তর্জাতিক ফুটবল / মিশরের জাতীয় শিক্ষাব্যবস্থায় যুক্ত হয়েছে সালাহ’র নাম!
আন্তর্জাতিক ক্রিকেট / অসহায় নাসুম বলেই ফেললেন, ‘আমাদের দ্বারা হচ্ছে না’
বাংলাদেশ ফুটবল / ফুটবলেও হার দিয়ে বাছাইপর্ব শুরু বাংলাদেশের
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি