বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

বর্ষসেরার পুরষ্কার জিতে অবাক স্টিভ স্মিথ

প্রকাশ: শনিবার, ৬ ফেব্রুয়ারী, ২০২১ | ১৯:০৫:৩১

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ সংগৃহীত।
ছবিঃ সংগৃহীত।

ক্যারিয়ারে ৩য় বারের মত অস্ট্রেলিয়ার বর্ষসেরার পুরষ্কার ‘অ্যালান বোর্ডার মেডেল‘ পেয়ে বিশ্বাসই করতে পারছেন না অস্ট্রেলিয়ার সেরা প্লেয়ার স্টিভ স্মিথ। তিনি মনে করছেন এবছর মনমতো পারফরম্যান্স করতে পারেননি তিনি। তবুও এমন সম্মানের পুরষ্কার জিতে অবাক স্মিথ, একই সাথে গর্বিতও তিনি।

স্মিথের পাশাপাশি টেস্টের বর্ষসেরা ক্রিকেটার হয়েছেন প্যাট কামিন্স এবং টি-২০ সেরা হয়েছেন অ্যাস্টন অ্যাগার। রিকি পন্টিং এবং মাইকেল ক্লার্কের পরেই সবচেয়ে বেশি এই পুরষ্কার জিতেছেন ডেভিড ওয়ার্নার। ২০২০ সালের ‘অ্যালান বোর্ডার মেডেল’ জিতে ডেভিড ওয়ার্নারকে স্পর্শ করেছেন স্মিথ।

সবমিলে কামিন্স (১১৪) ও অ্যারন ফিঞ্চকে (৯৭) ভোট পেয়েছেন। ১২৬ ভোট পেয়ে এদেরকে পিছনে ফেলে অ্যালান বোর্ডার মেডেল জেতেন স্মিথ (১২৬)। খেলোয়াড়দের পাশাপাশি ভোট দিয়েছেন গণমাধ্যম কর্মী ও আম্পায়াররা।

ভারতের বিপক্ষে টি-২০ সিরিজ হারের পর টেস্ট হার নিয়ে স্মিথদের কাঠগড়ি তুলেছেন অজি ক্রিকেট বিশ্লেষকরা। গত বছর সব মিলে ১০৯৮ রান করেছেন স্মিথ। করেছেন ৪ টি শতক। যার সবকটিই পেয়েছেন একদিনের ফরম্যাটে।

পুরষ্কার জিতে স্মিথ বলেন,

“আমি কিছুটা অবাক। আমার মনে হয় না, এ বছর টেস্টে খুব একটা ভালো করেছি। আমার মনে হয়, এই সংস্করণেই সবচেয়ে বেশি ভোট আসে। গত বছরটা ওয়ানডেতে আমাদের ভালো কেটেছে। সেখানে অনেক ভোট পেয়েছি। তৃতীয়বার এই পুরস্কার জেতা অনেক সম্মানের।”

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / কানাডার বিপক্ষে টিকে থাকার লড়াইয়ে বাংলাদেশের লক্ষ্য ১৩৬ রান
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / স্পোর্টিং উইকেটের আশা সাকিবের, নেতিবাচক ভাবনা নেই রিয়াদের
আন্তর্জাতিক ক্রিকেট / পাকিস্তানে অস্ট্রেলিয়ার ঐতিহাসিক সফরের জন্য ‘উত্তেজিত’ রিজওয়ান
টেনিস / ‘বিস্ময়কর’ রাডুকানুর অস্ট্রেলিয়ান ওপেন থেকে বিদায়
ক্লাব ফুটবল / এই তথ্যচিত্র দেখলে আমাকে নিয়ে মানুষের ‘দৃষ্টিভঙ্গি ও ভাবনা’ বদলে যাবে: নেইমার
ক্লাব ফুটবল / ‘রোনালদোর রাগ করা স্বাভাবিক’, বুঝেছেন ইউনাইটেড কোচও
আন্তর্জাতিক ক্রিকেট / আইসিসি বর্ষসেরা টেস্ট দলে ভারত-পাকিস্তানের জয়জয়কার
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি