বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

বাংলাদেশে আসবে না আফগানিস্তান

প্রকাশ: বৃহস্পতিবার, ৪ ফেব্রুয়ারী, ২০২১ | ১২:৩৬:৪৪

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ এএফসি
ছবিঃ এএফসি

২০২২ বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে গ্রুপ ‘ই’ তে জায়গা পেয়েছিল বাংলাদেশে। গ্রুপের অন্য দল ছিল আফগানিস্তান, ভারত, ওমান ও কাতার। বাছাই পর্বের এখন পর্যন্ত মোট ৫টি ম্যাচ খেলেছে বাংলাদেশ, যার মধ্যে চারটিতেই হার এবং ভারতের মাটিতে ভারতে সাথে ১-১ গোলে ড্র করে।

ঘরের মাঠে কাতারের বিপক্ষে ২-০ গোলে হারার পর ফিরতি লেগে কাতারের মাটি থেকে ৫-০ গোলে বিধস্ত হয় বাংলাদেশ। এদিকে আফগানিস্তানের কাছে ১-০ এবং ওমানের মাঠ থেকে ৪-১ গোলের হার নিয়ে ফিরে জেমি ডের শিষ্যরা।

এ বছরের মার্চে বাকি তিন ম্যাচের সব গুলোই বাংলাদেশে আয়োজনের কথা থাকলেও গত মাসে ওমান ফুটবল ফেডারেশন থেকে প্রস্তাব আসে যে বাংলাদেশের হোম ম্যাচ গুলো তাদের মাটিতে খেলার কিন্তু বাংলাদেশ এই প্রস্তাবে রাজি না হলেও বাকি তিন দেশ (ভারত, ওমান ও আফগানিস্তান) রাজি হয়েছে। যার ফলে বাংলাদেশে হোম ম্যাচ আয়োজনে বিড়ম্বনা তৈরি হয়। এদিকে আফগানিস্তান শুরু থেকেই নিরপেক্ষ ভেন্যুতে বাছাই পর্বের ম্যাচ গুলো খেলছে। তবে এবার এএফসিকে আফগানিস্তান জানিয়ে দিয়েছে বিশ্বকাপ বাছাইয়ের ফিরতি ম্যাচ খেলতে বাংলাদেশে আসবে না তারা। কি কারণে তারা বাংলাদেশে আসবে না সেটা উল্লেখ করেছে। মূলত করোনা মহামারীর কারণ দেখিয়েই তারা এই সিদ্ধান্ত নিয়েছে।

আগামী ২৫ মার্চ বাংলাদেশ ও আফগানিস্তানের ম্যাচটি হওয়ার কথা ছিল সিলেটে। সন্ধ্যা ৭ টায় ম্যাচ শুরু সহ সব প্রস্তুতি শেষও করে ফেলেছিল বাংলাদেশ ফুটবল ফেডারেশন কিন্তু আফগানিস্তানের বেঁকে বসায় তা এখন অনিশ্চিত হয়ে গেল। তবে এএফসি পরিষ্কার জানিয়ে দিয়েছে, কোন কারণে মার্চের ম্যাচ আয়োজন সম্ভব না হলে জুনের মধ্যে শেষ করতেই হবে।

বাফুফের সাধারণ সম্পাদক জনাব আবু নাইম সোহাগ বলেছেন,

“এএফসিকে দেওয়া চিঠি বাংলাদেশকেও পাঠিয়েছে আফগানিস্তান। আমরা এএফসিকে বলেছি, ম্যাচ আয়োজনে বাংলাদেশ প্রস্তুত। নির্ধারিত সময়েই ম্যাচ করা হবে। তবে এএফসি বলেছে সমস্যা তো আফগানিস্তান। তারা যেতে না চাইলে তো ভাবতে হবে। ৫ দেশের সঙ্গে কথা বলে এখন আগামী সপ্তাহে একটা সিদ্ধান্ত জানিয়ে দেবে এএফসি। মার্চে খেলা আয়োজন করা না গেলে জুনে সেন্ট্রাল ভেন্যুতে বাকি ম্যাচগুলো হবে, সেটাও জানিয়ে দিয়েছে এএফসি।”

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / ১৪ মিনিটেই বার্সাকে হারানো বেনফিকার জালে এক হালি গোল বায়ার্ন মিউনিখের
ক্লাব ফুটবল / ৫ গোলের নাটকীয় ম্যাচে ইউনাইটেডকে জেতালেন রোনালদো
ক্লাব ফুটবল / পিকের গোলে প্রথম জয় বার্সেলোনার
বাংলাদেশ ক্রিকেট / বাংলাদেশ দলের সংবাদ সম্মেলন বয়কট সাংবাদিকদের!
ক্লাব ফুটবল / ইকার্দির পরকীয়া বের করতে গোপনে গোয়েন্দা ভাড়া করেছিলেন ওয়ান্ডা নারা!
বাংলাদেশ ফুটবল / সাইফ ছেড়ে বসুন্ধরা কিংসে ইয়াসিন আরাফাত
আন্তর্জাতিক ক্রিকেট / নেদারল্যান্ডসকে বিদায় করে বিশ্বকাপে টিকে থাকলো নামিবিয়া
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি