বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

ভারতের জঘন্য পিচ নিয়ে আইসিসির কাছে রুটের নালিশ

প্রকাশ: শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২১ | ১৬:১৯:১৫

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ সংগৃহীত
ছবিঃ সংগৃহীত

ভারতের আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ভারত-ইংল্যান্ডের মধ্যকার পিংক বল টেস্ট ম্যাচটি শেষ হয়ে গেছে মাত্র দেড় দিনে। যা কিনা শেষ ৮০ বছরেরও বেশি সময়ের মধ্যে সবচেয়ে কম সময়ে টেস্ট ম্যাচ শেষ হবার রেকর্ড। ইংল্যান্ড টেস্টও হেরেছে ১০ উইকেটে।

উইকেট এতটাই জঘন্য ছিল যে বেশিরভাগ সময়েই উইকেট থেকে ধুলো উড়তে দেখা গেছে। এমন উইকেট নিয়ে ইংলিশ অধিনায়ক জো রুট সরাসরি আঙুল না তুললেও ক্ষোভ প্রকাশ করতে ভুল করেননি। এমন উইকেট নিয়ে আইসিসির হস্তক্ষেপ কামনা করছেন এই ব্যাটসম্যান।

উইকেট যে কতখানি বাজে আর স্পিন সহায়ক ছিল উল্লেখ করে সংবাদ সম্মেলনে রুট বলেন, “এখানে যদি আমিই পাঁচ উইকেট পাই, তাহলে বুঝুন পিচ কতখানি স্পিন সহায়ক ছিল।”

রুট আরও বলেন, “প্রতিটি দেশই হোম কন্ডিশনের সুবিধা নিয়ে থাকে। এটাই টেস্ট ক্রিকেটের সৌন্দর্য্য। বিশ্বের বিভিন্ন প্রান্তে সুন্দর সুন্দর জায়গায় গিয়ে খেলার মাধ্যমেই নিজের স্কিল আরও উন্নত করার প্রয়াস চালাতে হয়।” কিন্তু রুট এমন বাজে পিচ কিছুতেই মেনে নিতে পারছেন না।

আইসিসির হস্তক্ষেপ দাবি করে রুট আরও বলেন, “বিষয়টা আইসিসির দেখা উচিত। তাদেরকেই এ বিষয়ে সিদ্ধান্ত নিতে হবে। ক্রিকেটার হিসেবে আমরা যে কোনো উইকেটে খেলতে বাধ্য। হোম এডভান্টেজ থাকবেই। তবে দুই দলেই অনেক বিশ্বমানের ক্রিকেটার থাকা সত্ত্বেও কেউই ম্যাচে সেভাবে অবদান রাখতে পারলো না! এটা লজ্জার।”

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / ১৪ মিনিটেই বার্সাকে হারানো বেনফিকার জালে এক হালি গোল বায়ার্ন মিউনিখের
ক্লাব ফুটবল / ৫ গোলের নাটকীয় ম্যাচে ইউনাইটেডকে জেতালেন রোনালদো
ক্লাব ফুটবল / পিকের গোলে প্রথম জয় বার্সেলোনার
বাংলাদেশ ক্রিকেট / বাংলাদেশ দলের সংবাদ সম্মেলন বয়কট সাংবাদিকদের!
ক্লাব ফুটবল / ইকার্দির পরকীয়া বের করতে গোপনে গোয়েন্দা ভাড়া করেছিলেন ওয়ান্ডা নারা!
বাংলাদেশ ফুটবল / সাইফ ছেড়ে বসুন্ধরা কিংসে ইয়াসিন আরাফাত
আন্তর্জাতিক ক্রিকেট / নেদারল্যান্ডসকে বিদায় করে বিশ্বকাপে টিকে থাকলো নামিবিয়া
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি