বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

মাঠে ফিরছেন শচীন-মুরালিধারনরা

প্রকাশ: মঙ্গলবার, ৯ ফেব্রুয়ারী, ২০২১ | ১৮:৩৪:২৬

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

হবিঃ সংগৃহীত।
হবিঃ সংগৃহীত।

আবারো মাঠে ফিরতে যাচ্ছেন ৯০ দশকের অন্যতম সেরা ক্রিকেট লিজেন্ড শোচিন টেন্ডুলকার, বীরেন্দ্র শেওয়াগ, মুত্তিয়া মুরালিধার, ব্রায়ান লারার মত সাবেক ক্রিকেটাররা। সুবিধা বঞ্চিতদের জন্য আয়োজিত সিরিজ ‘আনএকাডেমি রোড সেফট ওয়ার্ল্ড সিরিজ টি-টোয়েন্টি’ দিয়ে পুনরায় মাঠে ফিরছে তারা।

চ্যারিটি এই সিরিজটি শুরু হয়েছিল গত বছরের মার্চে। মাত্র ৪ ম্যাচ পরেই করোনা মহামারি আকার ধারন করলে ভেস্তে যায় সিরিজটি। গত বছরের ৪ ম্যাচের পর সিরিজটির বাকি ম্যাচ গুলো ভারতের রায়পুরে শুরু হচ্ছে মার্চের ২ তারিক থেকে। চলবে ২১ দিন ধরে।

ইতোমধ্যে রায়পুরের আয়োজক কমিটি দিনক্ষণ থেকে শুরু করে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে। সবগুলো ম্যাচ হবে রায়পুরের নবনির্মিত ৬৫ হাজার দর্শক ধারণক্ষমতা সম্পন্ন শহীদ বীর নারায়ণ সিং আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে।

এক বিবৃতিতে আয়োজক কমিটি জানিয়েছে, “শচীন, বীরেন্দ্র শেবাগ, ব্রায়ান লারা, ব্রেট লি, তিলকরত্ন দিলশান, মুত্তিয়া মুরালিধরন এবং আরও অন্যান্য ক্রিকেট খেলোয়াড় দেশ – অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ এবং ভারত – সহ আরও অনেক দেশের তারকা মাঠে ফিরছেন। দেশের সড়ক সুরক্ষার প্রতি সচেতনতা সৃষ্টির জন্য আয়োজিত বার্ষিক টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টে পুায়োজন করা হবে। ভারতে ক্রিকেটকে সর্বাধিক অনুসরণ করে খেলা হয়।  আমরা ক্রিকেটের মাধ্যমে জনসচেতনতা তৈরি করতে চায়।”

রোড সেফটি সিরিজের প্রতিষ্ঠাতা রবি গায়কওয়াদ বলেছেন, “এই সিরিজটি গত বছর সড়ক সুরক্ষার প্রতি সচেতনতা ছড়িয়ে দেওয়ার জন্য অনেক আশা এবং প্রতিশ্রুতি দিয়ে শুরু হয়েছিল। তবে চ্যালেঞ্জপূর্ণ সময়ের কারণে এটি বন্ধ করতে হয়েছিল। “তবে, আমি ঘোষণা করে অত্যন্ত আনন্দিত যে আমরা আবার এখানে এসেছি এবং আমি এই সময়ে এই উদ্যোগকে এগিয়ে নিতে একত্রিত হওয়া খেলোয়াড়, আধিকারিক, আমাদের সম্প্রচার অংশীদার এবং আমাদের বৃহত শ্রমশক্তির প্রতি কৃতজ্ঞ।”

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / কানাডার বিপক্ষে টিকে থাকার লড়াইয়ে বাংলাদেশের লক্ষ্য ১৩৬ রান
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / স্পোর্টিং উইকেটের আশা সাকিবের, নেতিবাচক ভাবনা নেই রিয়াদের
আন্তর্জাতিক ক্রিকেট / পাকিস্তানে অস্ট্রেলিয়ার ঐতিহাসিক সফরের জন্য ‘উত্তেজিত’ রিজওয়ান
টেনিস / ‘বিস্ময়কর’ রাডুকানুর অস্ট্রেলিয়ান ওপেন থেকে বিদায়
ক্লাব ফুটবল / এই তথ্যচিত্র দেখলে আমাকে নিয়ে মানুষের ‘দৃষ্টিভঙ্গি ও ভাবনা’ বদলে যাবে: নেইমার
ক্লাব ফুটবল / ‘রোনালদোর রাগ করা স্বাভাবিক’, বুঝেছেন ইউনাইটেড কোচও
আন্তর্জাতিক ক্রিকেট / আইসিসি বর্ষসেরা টেস্ট দলে ভারত-পাকিস্তানের জয়জয়কার
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি