মুমিনুলের টেস্ট অধিনায়কত্বে সিনিয়রদের সহায়তা আশা করছেন রাসেল

প্রকাশ: সোমবার, ১ ফেব্রুয়ারী, ২০২১ | ১৯:০৩:২৩

ওয়াহেদ মুরাদ

বাংলাদেশের টেস্ট দলের অধিনায়ক এখন মুমিনুল হক সৌরভ৷ টেস্টে বাংলাদেশের অন্যতম ব্যাটিং ভরসা মুমিনুল হকের অধিনায়কত্বের পথচলা শুরু হয় গেল বছরে সাকিবের অনুপস্থিতির পর থেকে।

টেস্ট অধিনায়কত্বে ভালো সাফল্য না থাকায় প্রশ্ন উঠতে থাকে তার সক্ষমতা নিয়ে। বছর ঘুরে দীর্ঘ বিরতির পর আবারও মাঠে ফিরেছে বাংলাদেশ। ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে কেমন করবেন তিনি! সে সব প্রশ্নের উত্তর আজ জানতে চাওয়া হয় জাতীয় দলের হেড কোচ রাসেল ডোমিঙ্গোর কাছে।

এসময় তিনি উত্তর দেন মুমিনুল প্রসঙ্গে এবং সবার প্রথমে আশাবাদ রাখেন সিনিয়রদের সহায়তার ব্যাপারে,

“আমি আশা করবো সিনিয়র ক্রিকেটাররা মুমিনুলকে অধিনায়কত্ব বিকাশে সহায়তা করবে। তারা তাকে কঠিন সময়ে বিকল্প, গাইডেন্স আর সহায়তা করতে পারে।”

মুমিনুলের সাথে কেমন পার্টনারশিপ এই দক্ষিন আফ্রিকানের? সেই কথাও জানিয়ে দিলেন সোজাসাপটা।

“তার সাথে আমি কাজ করে উপভোগ করেছি। সে খুব শান্ত হলেও দৃঢ় প্রতিজ্ঞ ক্রিকেটার যেটা আপনি তার পারফরম্যান্সে দেখতে পারবেন। সে সবকিছু উজাড় করে দিতে পারে৷ এখন মাত্র তো শুরু, সে তার পায়ে নিচের মাটি শক্ত করবার চেষ্টা করছে এবং তার অধিনায়কত্বের উন্নতি নিয়ে কাজ করছে।”

নিজের দল নিয়ে বরাবরই অনেক বেশি সিরিয়াস থাকেন মুমিনুল হক। সেটিও জানালেন কোচ,

“সে খুবই দল কেন্দ্রিক মানুষ, আমার কাছে এটা নেতা হিসেবে অনেক গুরুত্বপুর্ণ মনে হয়। যদি সে দলের উপর মনোনিবেশ করে এবং দলের উন্নতির জন্য চেষ্টা করে তাহলে সেই সুযোগটা সে পাচ্ছে। “

আগামী ৩ তারিখে বন্দরনগরী চট্টগ্রামের জহুর আহমেদ স্টেডিয়ামে সিরিজের প্রথম টেস্টে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ।